জীবননগরে ছাত্রলীগের সংঘর্ষে সভাপতি-সম্পাদক আহত

328

জীবননগর অফিস: জীবননগরে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক আহত হয়েছে। তাদেরকে উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ’্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতকাল রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে জীবননগর ডিগ্রী কলেজে এ ঘটনা ঘটে।
জানা গেছে, জীবননগর ডিগ্রী কলেজ ছাত্রলীগের সভাপতি অনিক ও সাধারণ সম্পাদক বিপ্লব রবিবার সকালে কলেজে গেলে পুর্ব শত্রুতার জের ধরে জীবননগর পৌর ছাত্রলীগের সভাপতি মিঠু, ছাত্রলীগ নেতা চঞ্চল, সেতু, আসিফ ও রতন মিলে তাদের উপর হামলা করেছে বলে অভিযোগ উঠেছে।
আহত ছাত্রলীগের সাধারন সম্পাদক বিল্পব অভিযোগ করে বলেন, আমি এবং সভাপতি কলেজে গেলে জীবননগর পৌর ছাত্রলীগের সভাপতি মিঠু পরিকল্পনা করে আগে থেকেই বহিরাগত কিছু ছাত্র নিয়ে কলেজের ভিতরে প্রবেশ করে এবং কোন কথা বার্তা ছাড়াই তাদের কাছে থাকা রড, লাঠি ও হকিস্টিক দিয়ে আমাদের উপর হামলা চালায়। এক পর্যায়ে আমরা জীবন বাঁচানোর জন্য চিৎকার করলে কলেজের শিক্ষকসহ শিক্ষার্থীরা ঘটনাস্থল থেকে আমাদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
এ বিষয়ে জীবননগর পৌর ছাত্রলীগের সভাপতি মিঠু জানান, রবিবার সকালে আমরা কলেজে গেলে বিপ্লব ও অনিক আমাদের গালিগালাজ করতে থাকে এবং কলেজের শিক্ষার্থীদের সামনে আমাদের বিভিন্নভাবে বাজে ভাষায় কথা বার্তা বলে। আমরা এর প্রতিবাদ করলে তারা আমাদের উপর চড়াও হয়ে মারতে আসে। এ সময় উভয় পক্ষের মধ্যে একটি সংঘর্ষের ঘটনা ঘটে।
জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. হেলেনা আক্তার নিপা জানান, রবিবার দুপুরে বিপ্লব ও অনিক নামের দুইজন আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসা নিতে আসে। এর মধ্যে বিপ্লবের হাতে একটু চোট লাগে তাকে চিকিৎসা দেওয়া হয়েছে।
জীবননগর ডিগ্রী কলেজের অধ্যক্ষ আলী আখতার জানান, কলেজের মধ্যে যে ঘটনা ঘটেছে এ ঘটনায় মিঠুসহ বেশ কয়েকজন ছেলেরা মিলে কলেজের ভিতরে প্রবেশ করে বিপ্লব ও অনিককে মারধর করে। তবে এটি কলেজের ভিতরের কোন ঘটনাকে কেন্দ্র করে ঘটেনি। এটি হয়ত পূর্বের কোন ঘটনায় এ সংঘর্ষ হয়েছে।
এদিকে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে দ্রুত জীবননগর থানা পুলিশের সদস্যরা ছুটে যায়। জীবননগর থানার (ওসি) তদন্ত আব্দুল্লাহ আল মামুন জানান, জীবননগর ডিগ্রী কলেজের ভিতরে ছাত্রলীগের দুই গ্রুপের যে সংঘর্ষ হয়েছে এ ঘটনায় বিপ্লব নামের একটি ছেলের হাতে হালকা আঘাত লেগেছে তাছাড়া তেমন কোন ঘটনা ঘটেনি। তবে এ ব্যাপারে দুই পক্ষের মধ্যে কেউ কোন অভিযোগ করেনি। এদিকে জীবননগর দফায় দফয় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় গোটা শহরবাসীর মধ্যে একটি আতঙ্ক বিরাজ করছে।