চুয়াডাঙ্গা সোমবার , ১১ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

জীবননগরে ইটভাটা মালিক জাকাউল্লাহ’র বিরুদ্ধে ভৈরব নদের মাটি ইটভাটায় নেওয়ার অভিযোগ

সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ১১, ২০২২ ৯:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

জীবননগর অফিস:
পানি উন্নয়ন বোর্ডের ভুয়া অনুমতিপত্র দেখিয়ে জীবননগর উপজেলার ভৈরব নদ খননের মাটি নিজের ইটভাটায় নেওয়ার অভিযোগ উঠেছে মোল্লা বিক্সের মালিক ও প্রথম শ্রেণির ঠিকাদার জাকাউল্লাহর বিরুদ্ধে। গত শনিবার রাতের আধারে জীবননগর উপজেলার মনোহরপুর ইউনিয়নের কালা গ্রামের ভৈরব নদ থেকে ১৮টি গাড়ি দিয়ে মাটি আনার সময় জনতার রোষানলে পড়েন জাকাউল্লাহ। এসময় পানি উন্নয়ন বোর্ডের দেওয়া ভুয়া অনুমতিপত্র দেখিয়ে কোনো কাজে লাগেনি। অবশেষে সেখান থেকে গাড়ি তুলে আনতে বাধ্য করেন স্থানীয় জনগণ।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত কয়েকদিন ধরে ভৈরব নদ খননের মাটি নেওয়ার জন্য জাকাউল্লাহ কালা গ্রামে আসতে থাকেন। গত শনিবার গভীর রাতে ১৮টি ট্রাক্টর ও ভেকু মেশিন লাগিয়ে মাটি কেটে কালা গ্রামের মধ্যে দিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। এসময় গ্রামের মানুষ একত্রিত হয়ে বাধা দিলে জাকাউল্লাহ ট্রাক্টরসহ মেশিন নিয়ে চলে যান।

এ বিষয়ে মোল্লা বিক্সের মালিক জাকাউল্লার সাথে কথা বললে তিনি বলেন, ‘কালা গ্রামের একটি রাস্তার ওপর মাটি থাকায় সেখান দিয়ে সাধারণ মানুষ যাতায়াত করতে পারছিল না, সে জন্য রাস্তার ওপর থেকে মাটি কেটে আমার ভাটায় নিয়ে যাচ্ছিলাম। গ্রামের মানুষ বাধা দেওয়ায় আমি মাটি কাটা বন্ধ করে দিয়েছিলাম।’ পানি উন্নয়ন বোর্ড থেকে অনুমতি নেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি ভৈরব নদের যেখান থেকে মাটি এনেছি, সব জায়গাতে আমার অনুমতি নেওয়া আছে এবং আমি সরকারকে টাকা দিয়ে মাটি কিনে আমার ইটভাটায় নিয়ে আসি। তবে কালা গ্রাম থেকে মাটি আনার জন্য আমার কোনো অনুমোদন ছিল না।’

এ বিষয়ে জীবননগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আরিফুল ইসলাম বলেন, অবৈধভাবে কেউ ভৈরব নদ খননের মাটি নিতে পারবেন না। যদি কেউ এ ধরণের কাজ করে থাকে, তাহলে তাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।