চুয়াডাঙ্গা বুধবার , ১ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

জীবননগরে আনসার ভিডিপির সমাবেশ অনুষ্ঠিত

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ১, ২০২২ ৯:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

জীবননগর অফিস: ‘শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন, নিরাপত্তায় সর্বত্রই আমরা’ এই প্রতিপাদ্যে জীবননগরে আনসার ভিডিপির উপজেলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় জীবননগর উপজেলা আনসার ও ভিডিপির আয়োজনে উপজেলা পরিষদের হলরুমে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর খুলনা রেঞ্জের উপ-পরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৪ আনসার ব্যাটালিয়নের পরিচালক, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ডিঙ্গেদহ ও জেলা কমান্ডেন্ট (অতিরিক্ত দায়িত্ব) মো. তরফদার আলমগীর হোসেন, জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজি মো. হাফিজুর রহমান হাফিজ, জীবননগর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) মো. আরিফুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকী ও জীবননগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল খালেক। এছাড়াও অনুষ্ঠানে জীবননগর উপজেলার আনসার ভিডিপির কর্মকর্তা, উপজেলার সকল দপ্তরের প্রধান, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশ আনসার ভিডিপি একটি বাংলাদেশী আধা-সামরিক বাহিনী। যার আনুমানিক সদস্য সংখ্যা প্রায় ৬১ লাখ। এটি পৃথিবীর সর্ববৃহৎ একক বাহিনী। যার মূল দায়িত্ব হচ্ছে দেশের অভ্যান্তরে নিরাপত্তা, আইন প্রয়োগ ও সংরক্ষণ। যার ফলে তৃণমূল পর্যায় থেকে প্রশাসনকে সহযোগিতা করে থাকে আনসার ভিডিপির সদস্যরা। বাল্যবিবাহ বন্ধ, বৃক্ষরোপনসহ টিকাদান কার্যক্রম চলাকালীন সময়ে সহযোগিতার কথাও তুলে ধরেন বক্তারা। পাশাপাশি সবচেয়ে গুরুত্বপূর্ণ জাতীয় ও স্থানীয় সরকার নির্বাচনে তাঁদের গুরুত্বপূর্ণ অবদানের কথা স্বীকার করেন অতিথিরা। যার ফলে সরকার তাদের কথা ভেবে তাদের সম্মানি পূর্বের থেকে অনেক বাড়িয়ে দিয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।