চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৭ অক্টোবর ২০১৬

জীবননগরের হাসাদহ বাজারে বিভিন্ন শ্রেণীর ব্যবসায়ীগণ নানা সমস্যায় জর্জরিত লেখালেখিতে ফল আসেনি ! দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ২৭, ২০১৬ ১২:১৬ অপরাহ্ণ
Link Copied!

26-10-2016

জীবননগর অফিস: জীবননগর উপজেলায় হাসাদাহ বাজারের ব্যবসায়ীগণ নানা সমস্যায় জর্জরিত। এই বাজারে অনেক দুর দুরান্ত থেকে সর্বসাধারন জীবন-জীবিকা নির্বাহের জন্য ব্যবসার উদ্দেশ্য এই বাজারে বিভিন্ন ধরনের ব্যবসা পরিচালনা করেন। কিন্তু তাদের সমস্যার কোন অন্ত নেই। কেউ হইতো মালিকানা জায়গায় আবার অনেকেই ভাড়া করা জায়গায় ব্যবসা পরিচালনা করেন। কিন্তু এই বাজারে সর্বসাধারন ও ব্যবসায়ীগনদের ব্যবহার করার মত নেই তেমন কোন পাবলিক টয়লেট ও টিউবওয়েল। প্রত্যেক বছর এই বাজারটি প্রায় ১,২০,০০০ (এক লক্ষ বিশ হাজার) টাকা এর উর্দ্ধে হাট ইজারাদাদের টেন্ডারের মাধ্যমে টেন্ডার দেওয়া হয়ে থাকে। এই বাজারে হাট-চালীর ব্যবসায়ীগণ অত্যন্ত ঝুঁকির মধ্যে তাদের ব্যবসা পরিচালনা করে থাকেন। বর্তমানে এই বাজারের হাট-চালীর চালের ছাউনীগুলো টিনের ছাওয়া হলেও যে কোন মূহুর্তে ভেঙ্গে সর্বসাধারনের জীবনের উপর আঘাত হানতে পারে। ইতিপূর্বে এই সমস্যগুলো নিয়ে কয়েকবার উর্দ্ধতন কর্তৃপক্ষর সু-দৃষ্টি আকর্ষনের জন্য পত্রিকায় লেখালেখিসহ তাদেরকে মৌখিকভাবে অবগত করা হয়েছে কিন্তু তাতেও কোন ফল আসেনি। বাজারের ব্যবসায়ীগণের সাথে কথা বললে তারা তাদের মনের ভিতরে লুকিয়ে থাকা কষ্টের কথা অত্যন্ত বেদনা বিধুরভাবে প্রকাশ করেন। এই বাজারের ব্যবসায়ীগন তাদের বিভিন্ন ধরনের সমস্যার কথা টাইমস অফ বেঙ্গলীর কাছে তুলে ধরেন এবং উর্দ্ধতন কর্তৃপক্ষের সু-দৃষ্টির মাধ্যমে আকুল আবেদন জানান যে, তাদের যেন অন্তত একটি টয়লেট ও হাট চালীর চালের ছাউনীসহ যাবতীয় সমস্যাগুলো যাতে দ্রুত মেরামত করা সম্ভব হয় সেই লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।