চুয়াডাঙ্গা শনিবার , ৯ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

জি-২০ সম্মেলন ছেড়ে চলে গেলেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ৯, ২০২২ ৯:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

বিশ্ব ডেস্ক: ইন্দোনেশিয়ার বালিতে চলমান জি-২০ সম্মেলন ছেড়ে চলে গেছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ। গতকাল শুক্রবার জার্মানির পররাষ্ট্রমন্ত্রী আনালিনা বেয়ারবক বক্তব্য দেওয়ার সময় রুশ পররাষ্ট্রমন্ত্রী বের হয়ে যান। তিনি বিকালের সেশনেও আসেননি। সম্মেলনে অংশ নিয়ে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী পশ্চিমাদের সমালোচনা করে বলেন, বিশ্বে খাদ্য সংকটের জন্য রাশিয়া দায়ী না। পশ্চিমারা তাদের অস্ত্র ব্যবহারে ইউক্রেনকে চাপ প্রয়োগ করছে বলেও অভিযোগ করেন তিনি।

খবরে বলা হয়েছে, রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ সম্মেলনে মেক্সিকো ও সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রীর মাঝখানে বসেন। জার্মানির পররাষ্ট্রমন্ত্রী আনালিনা বেয়ারবক বক্তব্য দেওয়ার সময় লাভরভ উঠে চলে যান। পরে সাংবাদিকদের তিনি বলেন, পশ্চিমারা গতানুগতিকভাবে রাশিয়াকে আক্রমণ করে বক্তব্য দিচ্ছে। তিনি আরও বলেন, যে উদ্দেশ্য নিয়ে জি-২০ গঠিত হয়েছিল যুক্তরাষ্ট্র সংস্থাটিকে সে উদ্দেশ্যে ব্যবহার করেনি। লাভরভ আরও অভিযোগ করেন, পশ্চিমারা চায় না শান্তি আলোচনা হোক বরং তারা চায় যুদ্ধক্ষেত্রে ইউক্রেন রাশিয়াকে পরাজিত করুক। তাদের এমন দর্শন স্পষ্ট হয়েছে সুতরাং, তাদের (পশ্চিমাদের) সঙ্গে কথা বলার কিছু নেই।

Girl in a jacket

সূত্র: আল জাজিরা

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।