চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৮ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

জিয়া অরফানেজ দুর্নীতি : খালাস চেয়ে আবেদন খালেদা জিয়ার

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ২৮, ২০১৭ ১০:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ ডেস্ক: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়েছে। বিএনপি চেয়ারপরসন খালেদা জিয়ার প্রধান আইনজীবী আবদুর রেজ্জাক খান যুক্তিতর্কের চতুর্থ দিনে মামলা থেকে খালাস দিতে আবেদন করেন। রাষ্ট্রপক্ষ খালেদা জিয়ার বিরুদ্ধ অভিযোগ প্রমাণ করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে, এ কথা তিনি আদালতকে বলেন। এর আগে এই দুর্নীতি মামলায় হাজিরা দিতে খালেদা জিয়া আদালতে পৌঁছেন গতকাল বুধবার ১১টার দিকে। রাজধানীর বকশীবাজার আলীয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী বিশেষ আদালতে যান তিনি। বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামানের আদালতে মামলা দু’টির বিচার কাজ চলছে। গত ২০, ২১ ও ২৬ ডিসেম্বর অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী আব্দুর রেজ্জাক যুক্তি তুলে ধরেন।
২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ ৪ জনের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।