চুয়াডাঙ্গা শুক্রবার , ৪ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

জায়েদ খানকে শপথ পড়ালেন ইলিয়াস কাঞ্চন

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৪, ২০২২ ৭:৫৯ অপরাহ্ণ
Link Copied!

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে শপথ নিয়েছেন জায়েদ খান। শুক্রবার (৪ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে এফডিসিতে তাকে শপথ পাঠ করান শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন। একই দিনে শপথ নিয়েছেন সহ-সভাপতি পদে ডিপজল, আন্তর্জাতিক সম্পাদক পদে জয় চৌধুরী, সদস্য পদে অরুণা বিশ্বাস, সুচরিতা। শপথ গ্রহণ শেষে সমিতির প্রথম কার্যনির্বাহী মিটিংয়ে অংশ নেন উপস্থিত সবাই।

হাইকোর্ট মঙ্গলবার (১ মার্চ) জায়েদ খানকে সাধারণ সম্পাদক ঘোষণা দিয়ে রায় প্রকাশ করেছে। সেই রায়ের প্রেক্ষিতেই আজ শপথ নিলেন জায়েদ। তবে শপথের আগে জায়েদের পক্ষে হাইকোর্টের রায়ের কাগজ দেখতে চান ইলিয়াস কাঞ্চন। সেই কাগজ দেখিয়েই শপথ পড়িয়েছেন তিনি।

এ বিষয়ে ইলিয়াস কাঞ্চন সাংবাদিকদের বলেন, জায়েদ গতকাল আমাকে তার উকিলের প্যাডে মামলার রায়ের একটা কপি দেখিয়েছিলো। আমি তাকে রায়ের সার্টিফাইড কপি দেখাতে বলি। আজকে সে তা দেখয়েছে৷ তাই আমি তাকে শপথ পড়ালাম।

এর আগে, ৬ ফেব্রুয়ারি সাধারণ সম্পাদক পদে নিপুণকে শপথ পড়িয়েছেন ইলিয়াস কাঞ্চন। সে প্রসঙ্গ উঠলে তিনি আজ বলেন, ‘আগেরটাও বৈধ ছিলো। তাই নিপুণকে পড়িয়েছিলাম। এখন যেহেতু কোর্টের রায় হয়েছে তাই এটাও মানতে হচ্ছে। আইন অমান্য করার উপায় নেই।’

বাকি যারা এখনো শপথ নেননি তাদের সম্পর্কে কাঞ্চন জানান, শিল্পী সমিতির গঠনতন্ত্র অনুযায়ী শপথ বাধ্যতামূলক নয়। তবে কমিটির তিনটি বৈঠকে টানা উপস্থিত থাকতে হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।