চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৭ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

জামিন নিতে এসে জামায়াত-বিএনপির ১২ নেতা-কর্মী কারাগারে

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ৭, ২০২২ ৩:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন: মেহেরপুরে নাশকতার মামলায় জামিন নিতে এসে জামায়াত ইসলামী ও বিএনপির ১২ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত। গতকাল বুধবার বিকেলের দিকে মেহেরপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এই রায় দেন। নেতাকর্মীরা হলেন- মেহেরপুর জেলা জামায়াতে ইসলামীর নায়েবে আমীর মাহবুবুল আলম, রাজনৈতিক সেক্রেটারি রুহুল আমিন, সদর উপজেলা সেক্রেটারি জাব্বারুল ইসলাম, জেলা শ্রমিককল্যাণ সভাপতি আব্দুর রব মুকুল, জামায়াত ইসলামী কর্মী সাইফুল ইসলাম, রমজান আলী, মহসিন আলী, শাহাবুদ্দিন, রফিকুল ইসলাম, আব্দুল জব্বার, বিএনপি নেতা আলিহীম ও আব্দুস সালামকে কারাগারে পাঠানো হয়।

উল্লেখ্য, গত ১৬ মে মেহেরপুর সদর উপজেলার আমঝুপি ইউনিয়নের হিজুলী গ্রামে গোপন বৈঠক চলাকালীন সময়ে মেহেরপুর সদর থানা পুলিশের একটি টিম অভিযান পরিচালনা করে জামায়াত ইসলামী নেতা-কর্মীদের আটক করা হয়।

Girl in a jacket

উক্ত ঘটনায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩)/২৫ ডি ধারায় মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। যার মামলা নম্বর ২৩। মামলার পরপরই উক্ত আসামিগণ মহামান্য হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন লাভ করেন। জামিনপ্রাপ্ত আসামিগণের জামিনের মেয়াদ বুধবার শেষ হওয়ায় তিনারা মেহেরপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে স্থায়ী জামিনের আবেদন জানান। এসময় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু বক্কর সিদ্দিক তাঁদের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। যার পরিপ্রেক্ষিতে বিকেলে তাঁদের কারাগারে পাঠানো হয়।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।