চুয়াডাঙ্গা বুধবার , ১৭ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

জানুয়ারিতেও শ্রেণিকক্ষে পুরোপুরি পাঠদান সম্ভব নয় : শিক্ষামন্ত্রী

সমীকরণ প্রতিবেদনঃ
নভেম্বর ১৭, ২০২১ ৯:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নতুন বছরের শুরুতেও পুরোপুরি শ্রেণিকক্ষে পাঠদান করা সম্ভব হবে না। আমরা চেষ্টা করছি সব শিক্ষার্থীকে টিকার আওতায় আনার। পরিস্থিতি স্বাভাবিক হলে, সবকিছু আগের মতো স্বাভাবিক হবে। চাঁদপুরে হাসান আলী উচ্চবিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে গতকাল মঙ্গলবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এ সময় ডিসি অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহানাজ প্রমুখ উপস্থিত ছিলেন। মন্ত্রী বলেন, আগামী বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষাও আগের মতো ফেব্রুয়ারি-এপ্রিলে নেওয়া সম্ভব হবে না। এবার পরীক্ষা দিতে যত সময় দেরি হয়েছে তা পরবর্তীতে আমরা সমন্বয় করব। কারও অসুবিধা হবে না ইনশা আল্লাহ। তবে আগামী বছরের যে পরীক্ষাগুলো তা একেবারে যথাসময়ে নেওয়ার কোনো সুযোগ নেই। তবে এ বছরের মতো এত দেরি হবে না।

প্রসঙ্গত, করোনাভাইরাস মহামারীর কারণে দেড় বছর বন্ধ থাকার পর গত সেপ্টেম্বরে সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হলেও ক্লাস হচ্ছে সীমিত পরিসরে। এ ছাড়া প্রতি বছর ফেব্রুয়ারিতে এসএসসি ও সমমান এবং এপ্রিলে এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হলেও মহামারীর কারণে এবার এসএসসি শুরু হয়েছে প্রায় নয় মাস পর, গত রবিবার থেকে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।