চুয়াডাঙ্গা শুক্রবার , ২০ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

জাতীয় শিশু-কিশোর ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণকালে ডিসি আমিনুল ইসলাম

ইসলামী সংস্কৃতি বিকাশে সবাইকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে
সমীকরণ প্রতিবেদনঃ
মে ২০, ২০২২ ৪:৩১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:

চুয়াডাঙ্গায় ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে জেলা পর্যায়ে জাতীয় শিশু-কিশোর ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী প্রতিযোগীতা শেষে গতকাল বৃহস্পতিবার বেলা দুইটায় চুয়াডাঙ্গা ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়ের মিলনায়তনে এ পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। ইসলামিক ফাউন্ডেশন চুয়াডাঙ্গার উপ-পরিচালক মুহাম্মদ আশরাফ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন, কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে কুরআন, হাদিস ও ইসলামিক সাংস্কৃতিক চর্চা বৃদ্ধির জন্য এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এতে শিক্ষার্থীরা বিকশিত হবে। ইসলামের সুমহান আদর্শ ও সংস্কৃতি প্রচার ও প্রকাশে সবাইকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে। ইসলামী সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে মানবজাতির মধ্যে ইসলামের বাণী ছড়িয়ে দিতে হবে। নিজেদের ইসলামী কর্মকাণ্ডে বেশি করে যুক্ত করতে হবে। সংস্কৃতি মানুষের মনকে পরিশীলিত করে, ধর্মে প্রতি অনুরাগ বাড়ায় এবং মহানবী (সা.)-এর প্রতি ভালোবাসা বৃদ্ধি করে।

অনুষ্ঠানটি পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মজিবর রহমান। এসময় আরও উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের মাস্টার ট্রেইনার মাওলানা আমির হোসেন, ফিল্ড সুপারভাইজার জিয়াউর রহমান প্রমুখ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।