চুয়াডাঙ্গা শনিবার , ২৮ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

জমির মালিককে সতর্ক করলেন দামুড়হুদার এসিল্যান্ড

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ২৮, ২০২০ ১০:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

প্রতিবেদক, দামুড়হুদা:
দৈনিক সময়ের সমীকরণ পত্রিকায় ‘দামুড়হুদায় হাউলী মাঠে অবৈধভাবে মাটি কাটার মহোৎসব, ক্ষতিগ্রস্ত ফসলি জমি’ শিরোনামে সংবাদ প্রকাশের পর তড়িৎ পদক্ষেপ নিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মহিউদ্দিন। গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে তিনি ঘটনাস্থলে যেয়ে জমির মালিককে কঠোরভাবে সর্তক করেন তিনি।
জানা যায়, দামুড়হুদা উপজেলার হাউলী গ্রামের আইসউদ্দীনের ছেলে চাঁনতারা মণ্ডলের নিজ চার বিঘা জমি মাটি খনন করে পুকুর তৈরি করার নামে অবৈধভাবে মাটি কেটে বিভিন্ন ইটভাটায় বিক্রয় করে আসছে। এ সংক্রান্ত সংবাদ দৈনিক সময়েরর সমীকরণ পত্রিকায় প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর ঘটনাস্থলে যান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মহিউদ্দিন এবং জমির মালিক চাঁনতারা মণ্ডলের কাছে মাটিকাটার অনুমতিপত্র দেখতে চাইলে তিনি কোনো কাগজপত্র দেখাতে পারেননি। তিনি তাঁর দোষ স্বীকার করেন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মহিউদ্দিন জমির মালিক চাঁনতারাকে কঠোরভাবে সর্তক করে বলেন, এই জমির মাটি যদি কাটতে হয়, তাহলে অনুমতিপত্র নিয়ে কাটতে হবে। নাহলে এক ইঞ্চি জমির মাটি কাটলে সোজা জেলে যেতে হবে।
এদিকে, একই দিনে সরকারি আদেশ অমান্য করা ও মাস্ক না ব্যবহার করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৫ জনকে ২ হাজার ৫০ টাকা জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মহিউদ্দিন। গত বৃহস্পতিবার বেলা একটার দিকে দামুড়হুদা বাসস্ট্যান্ডে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
জানা যায়, সরকারি আদেশ অমান্য করে কাগজপত্রবিহীন মোটরযান চালানোর অপরাধে দোষী সাব্যস্ত করে সড়ক পরিবহন আইন ২০১৮ সালের ১০৪ ধারায় কালীগঞ্জ থানার বেহাটি গ্রামের বাস সুপারভাইজার মিলনকে ১ হাজার ৫ শ টাকা ও মাস্ক ব্যবহার না করার অপরাধে দণ্ডবিধি ১৮৬০ সালের ১৮৮ ধারায় দোষী সাব্যস্ত করে জয়রামপুরের আকবর আলীকে ২ শ টাকা, দিলীপকে ২ শ টাকা, হোগলডাঙ্গার সাগর ও হাসানকে ২৫০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মহিউদ্দিন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।