জঙ্গিবাদ ও ধর্মীয় উগ্রবাদিতা থেকে দূরে থাকতে হবে

22

চুয়াডাঙ্গার খাজুরা নতুন জামে মসজিদে মাস্ক বিতরণকালে এসপি জাহিদ
সমীকরণ প্রতিবেদক:
চুয়াডাঙ্গা সদর উপজেলার পদ্মবিলা ইউনিয়নের খাজুরা গ্রামের নবর্নিমিত জামে মসজিদে করোনা সচেতনতায় মাস্ক ও লিফলেট বিতরণ করেছেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম জাহিদ। গতকাল দুপুরে জুম্মার নামাজ আদায় ও মসজিদের আনুষ্ঠানিক উদ্বোধনের জন্য মসজিদ প্রাঙ্গনে পৌঁছালে মুসল্লীরা এসপি জাহিদুল ইসলামকে ফুলেল শুভেচ্ছা জানান। এ সময় তিনি উপস্থিত মুসল্লেিদর মধ্যে করোনাভাইরাস প্রতিরোধে পদ্মবিলা ইউনিয়নে বসবাসরত জনসাধারণকে সচেতন করতে মুসল্লীদের মধ্যে মাস্ক ও লিফলেট বিতরণ করেন। পরে নামাজের সময়ে মুসল্লীদের সঙ্গে খাজুরা নতুন জামে জুম্মার নামাজ আদায় করেন। নামাজ শেষে তিনি উপস্থিত মুসল্লিদের মাঝে তিনি পবিত্র কোরআন ও হাদিসের আলোকে বক্তব্য প্রদান করেন।
তিনি বলেন, সমাজের বর্তমানের ব্যধি আত্মহত্যা। এই পাপের পথ থেকে মানুষকে ফেরাতে হবে। সমাজ সংসারে স্বামী-স্ত্রীর মধ্যে একটু মান-অভিমান বা ঝগড়া হলেই মেয়েরা আত্মহত্যার পথ বেছে নেয়। তিনি পবিত্র কোরআনের সূরা আন-নেছার উদ্ধৃতি দিয়ে বলেন, আত্মহত্যাকারী সরাসরি জাহান্নামী হবে। তাই আত্মহত্যা কেউ না করুক, এই খবর সবাই সবার কাছে প্রচার করে আমাদের সকলকে সচেতন করতে হবে। কেউ যেন আত্মহত্যা না করে। এছাড়াও তিনি জঙ্গিবাদ ও ধর্মীয় উগ্রবাদিতা থেকে যেন দূরে থাকি, সমাজে সবাই শান্তি-শৃঙ্খলা বজায় রেখে চলতে পারি, একে অপরের সাথে সুসম্পর্ক বজায় রাখতে পারি, এমন মন-মানসিকতায় আগামী প্রজন্মকে সেই শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। এছাড়াও মাদকের ভয়াবহ ছোবল থেকে সবাইকে সোচ্চার হওয়ার আহবান জানিয়ে বলেন, মাদকের ভয়াবহ ছোবল থেকে সবাইকে সোচ্চার হতে হবে।
এসময় উপস্থিত ছিলেন- চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান, মসজিদ কমিটির সভাপতি, সাধারণ সম্পাদাক, ইমাম, মোয়াজ্জিনসহ স্থানীয় মুসল্লীগণ।