চুয়াডাঙ্গা শুক্রবার , ২৭ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

ছয় দফা দাবিতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ২৭, ২০২০ ১১:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহে বেতন বৈষম্য নিরসনসহ
সমীকরণ প্রতিবেদন:
‘ভ্যাকসিন হিরো সম্মান, স্বাস্থ্য সহকারীর অবদান’ এ স্লোগানে সারা দেশের ন্যায় চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহে উপজেলার স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি করেছেন। গতকাল বৃহস্পতিবার পৃথক আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।
দামুড়হুদা:
‘ভ্যাকসিন হিরো সম্মান, স্বাস্থ্য সহকারীর অবদান’ এ স্লোগানে সারা দেশের ন্যায় দামুড়হুদা উপজেলার স্বাস্থ্য সহকারীরা বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি করেছেন। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার দিকে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কম্পলেক্সের সামনে বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের উদ্যেগে এ কর্মবিরতি করেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের উপজেলা শাখার সভাপতি আব্দুল আলিম, সহসভাপতি আবুল হোসেন, আসমত আরা, সাধারণ সম্পাদক আজহার আলি, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিদুর রহমান, মরিয়ম নেছা, সহ সাধারণ সম্পাদক তারিক আজিজ, খালেদা খাতুন, মহিলা বিষয়ক সম্পাদকা হোসনে আরা, সাংগঠনিক সম্পাদক রবিউল আওয়াল, অর্থ সম্পাদক শমীম খান, দপ্তর সম্পাদক হাসানুর রহমান, শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক এজাজ আহাম্মেদ, সংস্কৃতি ও বিনোদন সম্পাদক সজীব হোসেন, মিড়িয়া যোগাযোগ সম্পাদক রাজু আহাম্মেদ, সমবায় সমাজকল্যাণ সম্পাদক রমজান আলি, ক্রীড়া সম্পাদক আব্দুস সালাম, স্বাস্থ্যসেবার গুণগতমান উন্নয়ন বিষয়ক সম্পাদক ছমির উদ্দীন,সদস্য রাশিদুল ইসলাম, মখলেছুর রহমান, আব্দুল লতিফ,রোকসনা খাতুন, শরীফা খাতুন প্রমুখ।
জীবননগর:

জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অধীনে কর্মরত স্বাস্থ্য সহকারীরা কর্মবিরতি পালন করেছেন। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে কর্মবিরতি পালন করেন তাঁরা। ‘ভ্যাকসিন হিরো সম্মান, স্বাস্থ্য সহকারীর অবদান’ এ স্লোগানে বাংলাদেশ হেল্থ অ্যাসিস্ট্যন্ট অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক ৬ দফা দাবি বাস্তবায়নের লক্ষে জীবননগর উপজেলা শাখার স্বাস্থ্য সহকারীরা স্বাস্থ্য সহকারীদের ১৩তম গ্রেড প্রদান করে নিয়োগবিধি সংশোধন, ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহাকারীদের বেতন গ্রেত ১৬ থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩ গ্রেডে উন্নতীকরণের লক্ষে উপজেলার একজন স্বাস্থ্য পরিদর্শক, ৩ জন সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও ১৭ সাস্থ্য সহকারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে কর্মবিরতি পালন করেছেন। বাংলাদেশ হেল্থ অ্যাসিস্ট্যন্ট অ্যাসোসিয়েশনের জীবননগর শাখার সভাপতি স্বাস্থ্য সহকারী মোকতেদা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক রেহেনা সুলতানা, কেন্দ্রীয় কমিটির সদস্য নূরজাহান, স্বাস্থ্য পরিদর্শক শরিফুল ইসলাম ও সহকারী স্বাস্থ্য পরিদর্শক আব্দুস সবুর ও স্বাস্থ্য সহকারীগণ।
মুজিবনগর:

মুজিবনগরে নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে মুজিবনগর পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ওই কর্মবিরতি কর্মসূচি পালন করা হয়। নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে এ কর্মবিরতি কর্মসূচি পালন করে বাংলাদেশ হেলথ অ্যাসিসন্ট্যান্ট অসোসিয়েশন মুজিবনগর উপজেলা শাখা। এ সময় বক্তব্য দেন বাংলাদেশ হেলথ অ্যাসিন্ট্যান্ট অ্যাসোসিয়েশন মুজিবনগর উপজেলা শাখা সভাপতি আনোয়ার, সাধারণ সম্পাদক আব্দুল আজিজ প্রমুখ। কর্মবিরতিতে বক্তারা নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দ্রুত সমধানের দাবি জানান।
কালীগঞ্জ:

SAMSUNG CAMERA PICTURES

বেতন বৈষম্য নিরশনের দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করেছেন ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য সহকারীরা। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ব্যানার নিয়ে তাঁরা এ কর্মসূচি শুরু করেন। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে তাঁরা এ কর্মসূচি পালন করছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চলবে। বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ হেল্থ ইন্সপেক্টর সেক্টোরাল অ্যাসোসিয়েশন যৌথভাবে এই কর্মসূচি পালন করছে। জেলা হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফারুক হোসেন জানান, ‘আমরা চাকরি শুরু থেকে অবহেলিত ও বৈষম্যের শিকার হয়ে আসছি। অথচ আমরা মাতৃ ও শিশু মৃত্যুর হার কমানো, শিশুদের যক্ষা নিয়ন্ত্রণ, পোলিও মুক্ত, ম্যালেরিয়া নিয়ন্ত্রণসহ গুটি বসন্ত মুক্ত বাংলাদেশ গড়তে নিরলস কাজ করে যাচ্ছি। তারপরও আমাদের বেতন বৈষম্যের নিরসন আজও হয়নি। প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী আমাদের দাবি মেনে নিলেও তা বাস্তবায়ন হয়নি। তাই বাধ্য হয়ে আমরা কর্মবিরতি ঘোষণা করেছি।’

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।