ছুটির দিনেও সকল বিভাগ খোলা : খুশি রোগীরা

359

জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ উপলক্ষে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ছিল ভিন্ন রুপ
আফজালুল হক/রুদ্র রাসেল:
শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন। অন্যান্য ছুটির দিনে শুধুমাত্র জরুরী বিভাগে চিকিৎসা পায় রোগীরা। সেখানে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে গতকাল দিনটিতে ছিল ভিন্ন রুপ। হাসপাতালে মধ্যে প্রবেশ করলে বোঝার উপায় ছিলো না যে, দিনটি সাপ্তাতাহিক ছুটির দিন। স্বাভাবিক দিনের মতোই গতকাল ছুটির দিন শুক্রবারেও সচল ছিল হাসপাতালের বর্হিবিভাগ, প্যাথলজি বিভাগ, এক্স-রে বিভাগ, ইসিজি বিভাগসহ সকল বিভাগ। সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত খোলা ছিল টিকেট কাউন্টার। ১২টার পরেও ডাক্তারদের চিকিৎসা দিতে দেখা গেছে এবং হাসপাতালের ঔষধ কাউন্টার থেকে সব ধরণের ঔষধ পেয়েছে রোগীরা।
হাসপাতালের টিকেট কাউন্টার ও ঔষধ কাউন্টারে কর্তব্যরতদের কাছে জানতে চাইলে তারা বলেন, চুয়াডাঙ্গা সদর হাসপাতালে আমাদের কর্মজীবনে এই প্রথম শুক্রবারেও রোগীদের টিকেট ও ঔষধ প্রদান করা হচ্ছে। ছুটির দিনেও সাচ্ছন্দের সাথেই রোগীদের টিকেট এবং ঔষধ প্রদান করছি। রোগীরা ঔষধ পেয়ে হাসি মুখে বাড়ি ফিরছে। আর এসব কিছুর মধ্যে অন্যরকম একটা আনন্দের স্বাদ পাচ্ছি।
এ বিষয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শামীম কবির বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রাণালয়ের স্বাস্থ্যসেবা সপ্তাহের (১৬-২০ এপ্রিল) উপলক্ষে কর্মসূচি অনুযায়ী আজ শুক্রবার ছুটির দিন হওয়া সত্ত্বেও সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত হাসপাতালের বর্হিবিভাগ, প্যাথলজি বিভাগ, এক্সরে বিভাগ, ইসিজি বিভাগসহ সকল বিভাগে সেবা দেওয়া হয়েছে।