চুয়াডাঙ্গা রবিবার , ৪ অক্টোবর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

ছাত্রলীগ সভাপতির কোপে সাংবাদিক জখম!

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ৪, ২০২০ ৯:২০ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

জীবননগরের মনোহরপুরে মাদক সেবন ও বিক্রির বিরুদ্ধে প্রতিবাদ
জীবননগর অফিস:
মাদক সেবন ও বিক্রির বিরুদ্ধে প্রতিবাদ করায় চুয়াডাঙ্গা থেকে প্রকাশিত স্থানীয় একটি দৈনিক পত্রিকার সাংবাদিক শফিউল আলম মাসুমকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে জীবননগর উপজেলার মনোহরপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শামিমের বিরুদ্ধে। গত শুক্রবার রাত সাড়ে ৯টা দিকে পিয়ারাতলা বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে। এসময় স্থানীয় জনগণ মাসুমকে উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। জখম শফিউল আলম মাসুম পেয়ারাতলা গ্রামের মজনুর রহমানের ছেলে।
মাসুম অভিযোগ করে বলেন, ‘শামীম এলাকার একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী ও সেবনকারী। সে ইউনিয়ন ছাত্রলীগের পদ পাওয়ার পর থেকে এলাকার যুব সমাজের মধ্যে মাদক ছড়িয়ে দিচ্ছে। আমি তাকে সেবন ও বিক্রি বন্ধ করতে বললে, আমার উপর ক্ষিপ্ত হয়ে ওঠে সে। আমি শুক্রবার রাতে পেয়ারাতলা বাসস্ট্যান্ডে মোটরসাইকেলের ওপর বসে স্থানীয় একজন জনপ্রতিনিধির সঙ্গে কথা বলছিলাম। এসময় শামীম পিছন থেকে এসে আমার অতর্কিত হামলা চালায় এবং আমার মাথায় ধারালো অস্ত্র দিয়ে কোপ মারে। আমি রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে যায়। পরে স্থানীয়রা আমাকে উদ্ধার করে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।’
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় অনেকে বলেন, ‘শামীম ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হওয়ার পর থেকে বেপরোয়া হয়ে উঠেছে। কাউকে সে মানে না। এলাকায় মাদকের স্বর্গরাজ্য গড়ে তুলেছে। কেউ প্রতিবাদ করলেই শামীম তাকে মারধরসহ হুমকি-ধামকি দেয়। যার ফলে ভয়ে কেউ মুখ খোলে না।’ এছাড়া শামীম বেশ কয়েকবার বিজিবি এবং জীবননগর থানা-পুলিশের হাতে মাদকসহ আটক হয়েছে বলেও স্থানীয়রা জানান।
জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, ‘হামলার ঘটনায় শুক্রবার রাতে সাংবাদিক শফিউল আলম মাসুম নিজে বাদি হয়ে জীবননগর থানায় একটি মামলা দায়ের করেছেন। তবে বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্তশেষে আইনগত ব্যবস্থা নেওয়া।
এদিকে, সাংবাদিক শফিউল আলম মাসুমকে কুপিয়ে জখম করার ঘটনায় জীবননগরের সাংবাদিক-মহল তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অপরাধীকে দ্রুত গ্রেপ্তার করে কঠিন শাস্তির দাবি করেছেন।

Girl in a jacket

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।