চুয়াডাঙ্গা সোমবার , ১৮ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ছাত্রদলের নতুন সভাপতি শ্রাবণ, সম্পাদক জুয়েল

সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ১৮, ২০২২ ১১:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:
কাজী রওনকুল ইসলাম শ্রাবণকে সভাপতি এবং সাইফ মাহমুদ জুয়েলকে সাধারণ সম্পাদক করে জাতীয়তাবাদী ছাত্রদলের পাঁচ সদস্যবিশিষ্ট আংশিক কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। গতকাল রোববার বিকেলে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। নতুন কমিটিতে সিনিয়র সহসভাপতি হিসেবে এসেছেন রাশেদ ইকবাল খান। এ ছাড়া রাকিবুল ইসলাম রাকিব প্রথম যুগ্ম-সাধারণ সম্পাদক এবং আবু আফসার মোহাম্মদ ইয়াহিয়া সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন। নতুন সভাপতি শ্রাবণ ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির সিনিয়র সহ-সভাপতি এবং নতুন সাধারণ সম্পাদক জুয়েল সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে ছিলেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১২ এপ্রিল ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাথে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক তারেক রহমানের মতবিনিময় সভা হয়। ওই সভায় ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির নেতারা কমিটি গঠন ও পুনর্গঠনের দায়িত্ব সংগঠনের সাংগঠনিক অভিভাবকের ওপর দেন। এরপর ছাত্রদলের বিদ্যমান কমিটি বিলুপ্ত করে এই নতুন আংশিক কমিটি মনোনয়ন দেন তিনি। সর্বশেষ ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর ছাত্রদলের কেন্দ্রীয় কাউন্সিল হয়। ওই সম্মেলনে কাউন্সিলরদের ভোটে ফজলুর রহমান খোকন সভাপতি ও ইকবাল হোসেন শ্যামল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। এরপর ওই বছরের ২২ ডিসেম্বর খোকন ও শ্যামলের নেতৃত্বে ৬০ সদস্যের কেন্দ্রীয় সংসদের আংশিক কমিটি অনুমোদন দেয়া হয়। এর দুই বছর বাদে ২০২১ সালের ১৮ সেপ্টেম্বর ওই কমিটি মেয়াদ পূর্ণ করলেও পরবর্তীতে আর পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়নি। এবার কাউন্সিল ছাড়াই নতুন কমিটির ঘোষণা আসল।
ছাত্রশিবিরের অভিনন্দন :
বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি- সাধারণ সম্পাদককে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। গতকাল এক অভিনন্দনবার্তায় বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাশেদুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল রাজিবুর রহমান জাতীয়তাবাদী ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মোহাম্মদ জুয়েলকে শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন। নেতৃবৃন্দ বলেন, আমরা প্রত্যাশা করি নতুন নেতৃত্ব জাতীয়তাবাদী ছাত্রদলকে আরো একধাপ এগিয়ে নিয়ে যাবে। দেশের বিপন্ন গণতান্ত্রিক ব্যবস্থা পুনরুদ্ধারে ছাত্রসমাজকে সাথে নিয়ে রাজপথের আন্দোলনকে বেগবান করে ছাত্রসমাজ ও জনগণের অধিকার এবং গণতন্ত্র প্রতিষ্ঠায় জোরালো ভূমিকা রাখবে। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় ছাত্রদল, ছাত্রশিবিরসহ দেশপ্রেমিক ছাত্রসংগঠনগুলো কার্যকর ঐক্যবদ্ধ আন্দোলন চালিয়ে যাবে ইনশাআল্লাহ। ছাত্রশিবির নেতৃবৃন্দ নবমনোনীত নেতৃবৃন্দের সুস্থতা ও রাজনৈতিক জীবনে সাফল্য কামনা করেন। বিজ্ঞপ্তি।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।