চুয়াডাঙ্গা রবিবার , ২৭ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি-সম্পাদকের ওপর হামলার প্রতিবাদে চুয়াডাঙ্গায় বিক্ষোভ সমাবেশ

‘আমরা শান্তিপূর্ণভাবে গণতান্ত্রিক আন্দোলন করতে চাই, সহিংসতা নয়
সমীকরণ প্রতিবেদনঃ
নভেম্বর ২৭, ২০২২ ৪:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদক: বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের ওপর ‘আওয়ামী সন্ত্রাসী’ কর্তৃক হামলার অভিযোগ তুলে তার প্রতিবাদে চুয়াডাঙ্গায় ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকেল চারটায় এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোমিন মালিতার নেতৃত্বে মিছিলটি চুয়াডাঙ্গা প্রেসক্লাব থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে সাহিত্য পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা ছাত্রদলের জ্যেষ্ঠ সহসভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোমিনুর রহমান মোমিন মালিতা।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘স্বাভাবিক ও শান্তিপূর্ণ পরিবেশে পুলিশ গুলি করে ছাত্রদল নেতা নয়ন মিয়াকে হত্যা করে তাদের আগ্রাসী মনোভাবের বহিঃপ্রকাশ ঘটিয়েছে। শহীদ নয়নের কবর জিয়ারত করে ঢাকায় ফিরে আসার পথে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকের ওপর আড়াইহাজারে আওয়ামী সন্ত্রাসীরা যে হামলা করেছে, তা নগ্ন ফ্যাসিজম। ছাত্রদল কোনো দুর্বল বা ভাসমান সংগঠন নয়, ছাত্রদলের সমগ্র দেশব্যাপী শক্ত ভিত রয়েছে।’ তিনি আরও বলেন, ছাত্রদলের আবেগের নাম হলো শ্রাবণ-জুয়েল, তাই আমাদের আবেগ নিয়ে খেলবেন না। দেশের ছাত্রসমাজকে আর ক্ষুব্ধ করবেন না। তাহলে ছাত্রদল বাধ্য হবে আক্রমনণাত্মক হতে। আমরা শান্তিপূর্ণভাবে গণতান্ত্রিক আন্দোলন করতে চাই, সহিংসতা নয়।’
জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক জুয়েল মাহমুদের উপস্থাপনায় সমাবেশে বক্তব্য দেন জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমান, আরিফ আহমেদ শিপ্লব ও চুয়াডাঙ্গা পৌর ছাত্রদলের আহ্বায়ক কৌশিক আহমেদ রানা।
এসময় আরও উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সহসভাপতি আশিকুল হক শিপুল, হুমায়ুন কবির আকাশ, মীর শুভ জামান, সাহাবুদ্দিন আহমেদ বুদ্দীন, আশিকুর রহমান, শরিফুল ইসলাম ছোটন, যুগ্ম সম্পাদক সাইমুম আহমেদ ইকবাল, আহাদ আলী রাজা, জমির উদ্দিন, চুয়াডাঙ্গা পৌর ছাত্রদলের সদস্যসচিব মাজেদুল আলম মেহেদী, সদর উপজেলা ছাত্রদলের সদস্যসচিব মাহবুবুর রহমান, চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রদলের সদস্যসচিব সাইমুম আরাফাত, আলমডাঙ্গা উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জাহিদ হাসান শুভ, সদস্যসচিব আল ইমরান রাসেল, আলমডাঙ্গা পৌর ছাত্রদলের আহ্বায়ক আতিক হাসনাত রিংকু, দর্শনা থানা ছাত্রদলের সদস্যসচিব ফরহাদ হোসেন, দর্শনা পৌর ছাত্রদলের সদস্যসচিব আল মামুন, জেলা ছাত্রদলের সহসাধারণ সম্পাদক রমজান আলী, শাহজান আলী সান, নাজমুস সাকিব, সহসাংগঠনিক সম্পাদক খন্দকার ইভেন, রাশিদুল ইসলাম, স্কুলবিষয়ক সম্পাদক সাইমুন আহমেদ শান্ত, সহযোগাযোগ সম্পাদক নাজমুল হুসাইন, সহবৃত্তি ও ছাত্রকল্যাণ সম্পাদক রফিক হোসেন, সদস্য শোয়েব তিতাস, সদর উপজেলা ছাত্রদলের ১ নম্বর যুগ্ম আহ্বায়ক আমির সোহেল, যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামান রাজ, আলমডাঙ্গা উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রকিবুল ইসলাম টগর, আলমডাঙ্গা পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান রাজু, দর্শনা থানা ছাত্রদলের ১ নম্বর যুগ্ম আহ্বায়ক রাসেল হুসাইন রিয়েল, যুগ্ম আহ্বায়ক শহীদ ইসলাম সুজন, দর্শনা কলেজ ছাত্রদলের ১ নম্বর যুগ্ম আহ্বায়ক মোফাজ্জেল হোসেন মুফা প্রমুখ। এছাড়াও মিছিল ও সমাবেশ ইউনিয়ন ও ওয়ার্ড ছাত্রদলের সভাপতি-সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।