চুয়াডাঙ্গা শুক্রবার , ২৩ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা সরকারি মহিলা কলেজে প্রতিযোগিতার পুরস্কার বিতরণকালে অধ্যক্ষ আজিজুর রহমান

সাংস্কৃতিক প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের জ্ঞানচর্চা বাড়ে
সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ২৩, ২০২২ ৯:০০ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজে বার্ষিক সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা ও জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ এর পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় কলেজ মিলনায়তনে এ অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন চুয়াডাঙ্গা আদর্শ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আজিজুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ প্রফেসর মো. আজিজুর রহমান বলেন, সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের জ্ঞানচর্চা বাড়ে। আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানের সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা একটি বৃহৎ উৎসবে রুপ নেয়। এর মধ্য দিয়ে প্রতিভা বিকাশের সুযোগ তৈরি হয়। নতুন নতুন প্রতিভা আমরা খুঁজে বের করতে পারি। তিনি আরও বলেন, ‘প্রতিবছর বহু প্রতিভাবান ছাত্রী চুয়াডাঙ্গার মুখ উজ্জ্বল করছে। আমাদের সাংস্কৃতিক প্রতিযোগিতার মাধ্যমে আমরা সাংস্কৃতিক অঙ্গনের কৃতী ছাত্রী বাছাই করতে পারি। বিশেষ করে প্রতিযোগিতার সময় আমরা নিজেরাই অবাক হই, কত প্রতিভা আমাদের কলেজে আছে। প্রতিযোগিতায় প্রথম দ্বিতীয় তৃতীয় হতে হবে, এমন নয়। তোমরা অংশগ্রহণ করেছো কি না, সেটাই বড় বিষয়। তোমাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমাদের এ আয়োজনকে আরও বেশি উৎসবমুখর এবং প্রাণবন্ত করেছে।’

বার্ষিক সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার আহ্বায়ক সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. মনিরুজ্জামান, শিক্ষক পরিষদের সম্পাদক শাহজাহান আলী, সাংবাদিক শাহ আলম সনি, সাংবাদিক এ্যাড. রফিকুল ইসলাম। ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সুলতানা জান্নাতুল ফেরদৌসের পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান সাবিনা ইয়াসমিন, হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মাসুদ পারভেজ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মামুন অর রশিদ, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদ কবির প্রমুখ।

এসময় সরকারি আদর্শ মজিলা কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক, প্রভাষকসহ কলেজের ছাত্রীরা উপস্থিত ছিলেন। পরে কলেজের ছাত্রীদের পরিবেশনায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। নাচ, গান, আবৃত্তি ও কৌতুকাভিনয়ে অসাধারণ পরিবেশনা অনুষ্ঠিত হয়। মনোজ্ঞ সাংস্কৃতিক প্রতিযোগিতা শেষে অতিথিরা বিজয়ী ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।