চুয়াডাঙ্গা সোমবার , ২৬ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা সরকারি কলেজে আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ

একাদশ-দ্বাদশ শ্রেণিকে হারিয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ চ্যাম্পিয়ন
সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ২৬, ২০২২ ৯:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গা সরকারি কলেজে আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার দুপুরে চুয়াডাঙ্গা সরকারি কলেজ মাঠে ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা সরকারি কলেজ আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টের আহ্বায়ক ফরহাদ উদ্দীনের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এ কে এম সাইফুর রশিদ।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মুন্সি আবু সাঈফের উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর রেজাউল করিম, সরকারি কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক সহযোগী অধ্যাপক সফিকুল ইসলাম, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. আব্দুল আজিজ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান আব্দুল জব্বার, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান খন্দকার রোকনুজ্জামান প্রমুখ।

Girl in a jacket

প্রধান অতিথির বক্তব্যে চুয়াডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এ কে এম সাইফুর রশিদ বলেন, ‘সরকারি কলেজের ফুটবল টুর্নামেন্ট একটি ঐতিহ্যবাহী খেলা। শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয়রাও এ খেলার আনন্দ উপভোগ করেন। জেলা পর্যায়ে খেলোয়াড় বাছাইয়ে চুয়াডাঙ্গা সরকারি কলেজের খেলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এতে ভালো খেলোয়াড় তৈরি হওয়ার জন্য চর্চা হয়। আজকে খেলার মাঠ প্রমাণ দিচ্ছে কতটা অসাধারণ সুন্দর হয়েছে এই খেলাটি। চুয়াডাঙ্গা সরকারি কলেজের ফুটবল টুর্নামেন্ট খেলা একটি উৎসব, আজ আবার সেটার প্রমাণ হলো। খুব শিগগিরই কলেজে ভলিবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। সেই খেলাটিও এতোটাই জাকজমক ও উৎসবমুখর পরিবেশে আয়োজন করা হবে। তোমাদেও বিপুল সংখ্যাক উপস্থিতি ও অংশগ্রহণ থাকতে হবে।’

পরে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। গত আগস্ট মাসে কলেজের বিভিন্ন বিভাগের ১৫টি দল নিয়ে শুরু হওয়া আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয় গতকাল রোববার। ফাইনাল খেলায় অংশ নেয় রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ও একাদশ-দ্বাদশ দল। টানটান উত্তেজনায় মাঠভর্তি দর্শকের উপস্থিতিতে অসাধারণ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। খেলার নির্ধারিত সময় শেষ হলেও কোনো দলই গোল করতে পারেনি। পরে কমিটির সিদ্ধান্তে টাইব্রেকার করা হয়। টাইব্রেকারে ৪-২ গোলে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ একাদশ-দ্বাদশ দলকে পরাজিত করে। খেলায় ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন জুয়েল রানা। ম্যান অব দ্য টুর্নামেন্ট ও সর্বোচ্চ গোলদাতা হয় একাদশ-দ্বাদশ দলের ইব্রাহিম। সেরা গোলরক্ষক হয় জাহিদ হাসান। এসময় কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক, প্রভাষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।