চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২৬ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা সদর উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

সর্বস্তরের সকলকে মিলেমিশে কাজ করার আহ্বান
সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ২৬, ২০২২ ৮:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদক: আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখার লক্ষে সংশ্লিষ্ট সকলে সম্মিলিতভাবে সর্বাত্মক চেষ্টা অব্যাহত রাখার পাশাপাশি চুয়াডাঙ্গা সদর উপজেলাকে নতুন উচ্চতায় নেয়ার লক্ষে সকলে মিলেমিশে কাজ করার আহ্বান জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শামীম ভূঁইয়া। গতকাল সোমবার সকাল ১০টায় অনুষ্ঠিত উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি আহ্বান জানিয়ে বলেছেন, সরকারি নির্দেশনা প্রতিপালনে আমাদের সকলকে আন্তরিক হতে হবে।

সভায় উপস্থিত সদস্যদের মতামত গভীর মনোযোগসহকারে শোনার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাঁর বক্তব্যে বলেন, উপজেলার সর্বস্তরে নারীর প্রতি সহিংসতা রোধে, বাল্যবিবাহ বন্ধে, সকল স্থানের মাদকাসক্ত নির্মূলে পুলিশ বিভাগসহ সংশ্লিষ্ট সকলেই কাজ করে যাচ্ছে। ঈদুল আজহার পূর্বে সড়কে ছিনতাইয়ের পর পুলিশি তৎপরতায় আসামি গ্রেপ্তারসহ নেপথ্য উন্মোচন আমাদের আশ্বস্ত করেছে। ইটভাটার ট্রাক ট্রলিতে করে মাটিবালিবহনে নিয়ম মানতে হবে। সড়কে মাটি পড়ে ঝুকিপূর্ণ করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। সদর হাসপাতালে দালালমুক্ত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার পাশাপাশি আমাদের সকলকে বিশেষ নজর দেয়া জরুরি হয়ে পড়েছে। সরকারিভাবে যাদেরকে ঘর জমি উপহার দেয়া হয়েছে, তারা যাতে নিরাপদে বসবাস করতে পারে সেদিকে যেমন নজর রাখতে হবে, তেমনই কোন ব্যক্তি যাতে ঘর ভাড়ায় দিয়ে বা মাদকের আস্তানা গড়ে তুলতে না পারে সেটাও গুরুত্ব সহকারে দেখা হবে। কোথাও কোনো অনিয়ম ধরা পড়লে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। পূর্বানুমতি ব্যতীত বালু উত্তোলন বা মাটি কাটা যাবে না। আত্মহত্যা প্রবণতা হ্রাসেও সমাজের সচেতন দায়িত্বশীলদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা জরুরি হয়ে পড়েছে।

চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সভায় সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহব্বুর রহমান কাজল, দর্শনা থানার অফিসার ইনচার্জ (ওসি) লুৎফুল কবির, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহাজাদি মিলি, ভাইস চেয়ারম্যান গরিব রুহানী, চুয়াডাঙ্গা প্রেসক্লাব সভাপতি সরদার আল আমিন, শঙ্করচন্দ্র ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, আলুকদিয়া ইউপি চেয়ারম্যান হাজি আবুল কালাম, গড়াইটুপি ইউপি চেয়ারম্যান শফিকুর রহমান রাজু, বেগমপুর ইউপি চেয়ারম্যান আহম্মদ আলী, পদ্মবিলা ইউপি চেয়ারম্যান আলম মণ্ডল, মোমিনপুর ইউপি চেয়ারম্যান আল মামুন রতন, সমাজসেবা অফিসার মৌমিতা পারভীন, জেলা মহিলা সংস্থার সভাপতি নাবিলা রুখছানা ছন্দা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক মো. শরিয়তউল্লাহ, চেম্বার প্রতিনিধি নাসীর আহাদ জোয়ার্দ্দার, বীর মুক্তিযোদ্ধা বাবলুর রহমান, প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক ইসলাম রকিবসহ অনেকেই উপস্থিত থেকে অভিমত ব্যক্ত করেন।

বক্তাদের মধ্য থেকে উপস্থাপিত সদর উপজেলা নির্বাহী অফিসার স্মার্ট অফিসার হিসেবে সর্বস্তরে স্বীকৃত পেয়েছেন। কাজ করে দৃষ্টান্ত স্থাপন করায় তাঁকে সংবর্ধনার আয়োজনের বিষয়টিও ভাবতে হবে। সদর থানার অফিসার ইনচার্জ তাঁর বক্তব্যে সম্প্রতি দৌলতদিয়াড়ের একটি কমিউনিটি সেন্টারে পাবজি গেম খেলা আটককৃতদের বিষয়ে বিষদে তথ্য তুলে ধরে উঠতি যুবকদের সুপথে রাখতে এবং তাদের মেধাকে সঠিকভাবে কাজে লাগানোর জন্য অভিভাবকদের বাড়তি দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান। দর্শনা থানার অফিসার ইনর্চাজ মাদক বিরোধী অভিযানের বর্ণনা দেয়ার পাশাপাশি সম্প্রতি সড়কে ছিনতাইয়ের নেপথ্যে কে কীভাবে জড়িত ছিল, তার সংক্ষিপ্ত বর্ণনা তুলে ধরে বলেন, ইতঃমধ্যেই কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। পলাতকদের ধরার চেষ্টা চলছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।