চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৯ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা রেলস্টেশনে স্কুল-কলেজের সাত শিক্ষার্থীর অবস্থান কর্মসূচি পালন

রেলওয়ের অব্যবস্থাপনা পরিবর্তনে ছয় দফা দাবি
সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ১৯, ২০২২ ৯:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: রেলওয়ের অব্যবস্থাপনা পরিবর্তনে ছয় দফা দাবিতে চুয়াডাঙ্গা রেলস্টেশনে অবস্থান কর্মসূচি পালন করেছেন স্কুল-কলেজের সাত শিক্ষার্থী। গতকাল সোমবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত অবস্থান কর্মসূচির পাশাপাশি সংক্ষিপ্ত মিছিল করেন তাঁরা। এ সময় দাবি আদায়ে জনমত গঠনে বিভিন্ন ধরনের ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে স্লোগান দেওয়া হয়। রাজধানীর কমলাপুর রেলস্টেশনে অবস্থান কর্মসূচি পালনকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মহিউদ্দিন রনির আন্দোলনে সংহতি জানিয়ে আজ থেকে তাঁরা সাতদিনের কর্মসূচি ঘোষণা করেছেন।

চুয়াডাঙ্গা সরকারি কলেজের সম্মান (অর্থনীতি) চতুর্থ বর্ষের ছাত্র হাফিজুর রহমানের নেতৃত্বে কলেজটির তিন শিক্ষার্থী ও চুয়াডাঙ্গা সরকারি ভিক্টোরিয়া জুবিলি (ভিজে) মাধ্যমিক বিদ্যালয়ের চার শিক্ষার্থী এতে অংশ নেন।

হাফিজুর রহমান ছাড়াও আন্দোলনে অংশ নেওয়া অন্য শিক্ষার্থীরা হলেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের মুশফিকুর রহমান ও সাইফুল্লাহ আল সাদিক এবং সরকারি ভিক্টোরিয়া জুবিলি মাধ্যমিক বিদ্যালয়ের মনিরুল ইসলাম, ফাহিম উদ্দিন, মঈন আশরাফ ও মাহাবুব ইসলাম।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো টিকিট ক্রয়ে যাত্রী হয়রানি অবিলম্বে বন্ধ করতে হবে; হয়রানির ঘটনায় তদন্তের মাধ্যমে ব্যবস্থা নিতে হবে; যথাযথ পদক্ষেপের মাধ্যমে টিকিট কালোবাজারি বন্ধ করতে হবে; অনলাইন কোটায় টিকিট ব্লক বা বুক করা বন্ধ করতে হবে, পাশাপাশি অনলাইন-অফলাইনে টিকিট ক্রয়ে সর্বসাধারণের সমান সুযোগ নিশ্চিত করতে হবে; যাত্রী চাহিদার সঙ্গে সংগতি রেখে ট্রেনের সংখ্যা বৃদ্ধিসহ রেলের অবকাঠামো উন্নয়নে দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করতে হবে; ট্রেনের টিকিট পরীক্ষক, তত্ত্বাবধায়কসহ অন্য দায়িত্বশীল ব্যক্তিদের কার্যক্রম সার্বক্ষণিক মনিটর, শক্তিশালী তথ্য সরবরাহ ব্যবস্থা গড়ে তোলার মাধ্যমে রেলসেবার মান বাড়াতে হবে এবং ট্রেনে ন্যায্য দামে খাবার বিক্রি, বিনা মূল্যে খাবার পানি সরবরাহ ও স্বাস্থ্যসম্মত স্যানিটেশন–ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।