চুয়াডাঙ্গা সোমবার , ২৪ জুলাই ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা মেহেরপুর ঝিনাইদহে জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা : মানসম্মত সেবা দিতে মাঠ পর্যায়ে সকলকে দায়িত্বশীল হতে হবে

সমীকরণ প্রতিবেদন
জুলাই ২৪, ২০১৭ ৫:০২ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: সারাদেশের ন্যায় চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহে র‌্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে জাতীয় পাবলিক সার্ভিস দিবস-২০১৭ উৎযাপিত হয়েছে।
গতকাল রবিবার সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় হতে এক বর্ণ্যাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ।
আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার নিজাম উদ্দীন, চুয়াডাঙ্গা জেলা পরিষদ সচিব ড.লুৎফর রহমান, চুয়াডাঙ্গা সরকারি কলেজের প্রভাষক প্রফেসর মো. কামরুজ্জামান।
বক্তারা বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে সেবার মনোভাব নিয়ে সকল সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কাজ করতে হবে, সেবার মান মানুষের কাছে পৌছে দিতে হবে। পাবলিককে বুজতে হবে প্রতিষ্ঠান তৈরি হয়েছে তাকে সেবা প্রদানের জন্য, সেখানে গিয়ে সেবা নিতে হবে। বক্তারা আহ্বান জানান, মান সম্মত সেবা দিতে মাঠ পর্যায়ে আরও দায়িত্বশীলভাবে সকলকে কাজ করতে হবে।
এ ছাড়াও বিভিন্ন সরকারি- বেসরকারি দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক, সামাজিক-সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সভায় উপস্থিত ছিলেন।
জীবননগর প্রতিনিধি জানিয়েছে, জীবননগরে জাতীয় পাবলিক সার্ভিস ২০১৭ পালিত হয়েছে। গতকাল রবিবার সকাল সাড়ে ৮টায় জীবননগর উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তরের আয়োজনে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আনোয়ার হোসেনের সভাপতিত্বে জীবননগর উপজেলার মনোহারপুর গ্রামে গবাদি পশু ও হাঁস, মুরগীর টিকা প্রাথমিক চিকিৎসা সেবা পরামর্শ প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে বক্তব্য রাখেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু মো.আ.লতিফ অমল। বিশেষ অতিথি ছিলেন মনোহারপুর ইউনিয়ন পরিষদের প্রশাসক শামনুর রহমানসহ স্থানীয় সুধী ও গবাদি পশু পালনের খামারীরা উপস্থিত ছিলেন।
আলমডাঙ্গা প্রতিনিধি জানিয়েছে, আলমডাঙ্গা উপজেলা প্রাণি সম্পদ অফিসের উদ্যোগে জাতীয় পাবলিক সার্ভিস ডে উপলক্ষ্যে গবাদি প্রাণিকে ফ্রি ভ্যাকসিনেশন ও কৃমি ঔষধ বিতরণ কুমারি ভিটিআই প্রাথিসম্পদ হাসপাতাল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল্লাহিল কাফির সভাপতিত্বে প্রধান অতথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন কুমারী ইউপি চেয়ারম্যান আবু সাঈদ পিন্টু, ভেটেনারি সার্জন ডা. রোকনুজ্জামান, প্রেসক্লাব সভাপতি খন্দকার শাহ আলম মন্টু, ইউপি সদস্য জেসমিন আরা খাতুন ও তহমিনা খাতুন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভেটেনারি কম্পাউন্ডার শহিদুল ইসলাম, ড্রেসার ওয়েজ করনী, মসলেম উদ্দিন, রাজু মোল্লা, মোসাব আলী, নওয়াজেস আলী, ফিল্ড এ্যাসিসটেন্ট আবুল কাশেম, সামসল হক, নাসির উদ্দিন, অফিস সহকারি ফজলুল হক, ভুক্তভোগীদের মধ্যে একরামুল হক, সৌকত আলী, লিটন ও মহিবুল হক। আলোচনা সভাশেষে তড়কা ও ক্ষুরা রোগের জন্য একটি গরুকে টিকা দিয়ে আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিন।
মেহেরপুর অফিস জানিয়েছে, র‌্যালি, আলোচনা সভা ও সম্মাননা প্রদানের মধ্যে দিয়ে মেহেরপুরে জাতীয় পাবলিক সার্ভিস-ডে পালিত হয়েছে। গতকাল রবিবার সকাল সাড়ে ৯টার দিকে জাতীয় পাবলিক সার্ভিস-ডে  উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়। জেলা প্রশাসক পরিমল সিংহের নেতৃত্বে র‌্যালিটি জেলা শিল্পকলা একাডেমী থেকে বের হয়ে  শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা পরিষদ প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। জেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রশাসক পরিমল সিংহের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গোলাম রসুল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রশিদুল মান্নাফ কবীর, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক এসএম মোস্তাফিজুর রহমান, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. অলোক কুমার দাস, মেহেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল আলম, এনডিসি রামানন্দ পাল, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আশকার আলী, জেলা এনজিও সমিতির সভাপতি মোসাররফ হোসেন, প্রধান শিক্ষক তোরিফা নাজনিন প্রমূখ।
সভাশেষে জাতীয় পাবলিক সার্ভিস-ডে উপলক্ষে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক এসএম মোস্তাফিজুর রহমান, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. অলোক কুমার দাস, সহকারী কমিশনার আরিফ হোসেন, প্রধান শিক্ষক তোরিফা নাজনিন, ইউনিয়ন ভূমি সহকারী আমিনুল ইসলাম, কমিউনিটি হেলথ প্রোভাইডার মঈন উদ্দিনকে সম্মানানা ক্রেষ্ট প্রদান করা হয়।
এদিকে জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে সকালে জেলা প্রশাসন চত্বরে সেবা দানের বুথ খোলা হয়। জেলার বিভিন্ন সরকারী দপ্তরের পক্ষ থেকে এ বুথে সেবা প্রদান করা হয়।
ঝিনাইদহ অফিস জানায়, জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে ঝিনাইদহে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
জেলা প্রশাসনের আয়োজনে গতকাল রবিবার সকালে কালেক্টরেট চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ঝিনাইদহের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আছাদুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জাকির হোসেন।
বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ, সরকারি কেসি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. বি এম রেজাউল করিম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়ারুল ইসলাম, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, সাধারণ সম্পাদক শেখ সেলিম।
অনুষ্ঠানে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন। আলোচনা সভায় বক্তারা দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।