চুয়াডাঙ্গা বুধবার , ১০ আগস্ট ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা মেহেরপুর ও ঝিনাইদহের জঙ্গী ও সন্ত্রাসাবাদ প্রতিরোধে মানববন্ধন

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ১০, ২০১৬ ৫:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: জঙ্গী ও সন্ত্রাসাবাদ প্রতিরোধে চুয়াডাঙ্গায় ঘন্টাব্যাপি মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে চিকিৎসকরা। মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল চত্বরে এ কর্মসূচি পালন করা হয়। বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের (বিএমএ) আহ্বানে অনুষ্ঠিত এই মানববন্ধনে চুয়াডাঙ্গা সদরসহ জেলার চারটি উপজেরার সরকারী বেসরকারী হাসপাতাল, ক্লিনিক ও কমিউনিটি ক্লিনিকের চিকিৎসক ও নার্সরা অংশগ্রহন করেন। এ সময় বক্তারা অভিযোগ করেন, বাংলাদেশ যখন উন্নয়ন ও অগ্রগতির দিকে এগিয়ে যাচ্ছে তখন দেশী বিদেশী একটি চক্র দেশকে অস্থিতিশীল করতেই জঙ্গী হামলা শুরু করেছে। ঢাকার গুলশান ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গী হামলা এরই অংশ মন্তব্য করে চিকিৎসকরা বলেন, সব জঙ্গীবাদের উত্থান ওই বিএনপি ও জামায়াত শিবির। অবিলম্বে এসব হামলা ও নাশকতা বন্ধ না হলে চিকিৎসকরা রাজপথে নামবে বলেও হুশিয়ারী উচ্চারণ করা হয়। বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডাঃ মার্টিন হীরক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডাঃ মুহাঃ সিদ্দিকুর রহমান, বিএমএর সাধারণ সম্পাদক ডাঃ শাহাদৎ হোসেন, ডিপ্লোমা মেডিক্যাল এসোসিয়েশনের সেক্রেটারী রবিউল ইসলাম ও বঙ্গবন্ধু পরিষদেও সভাপতি আরমান আলী।

জীবননগর অফিস জানিয়েছে, জীবননগর পৌরসভার ১নং ওর্য়াড আওয়ামীলীগের উদ্ধ্যোগে জঙ্গিবাদ সন্ত্রাস বাদের বিরুদ্ধে একটি সচেতনা মুলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধার সময় জীবননগর পৌরসভার ১নং ওর্য়াড সুবোলপুর আওয়ামীলীগের উদ্যোগে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে একটি আলোচানসভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জীবননগর পৌর আওয়ামীলীগের সভাপতি জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু মোঃ আঃ লতিফ অমল, এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এলাকার সাধারন মানুষকে জঙ্গিবাদের বিরুদ্ধে সজাগ থাকার জন্য আহ্বান করেন। এই সময় উপস্থিত ছিলেন জীবননগর পৌর আওয়ামীলীগের জয়েন্ট সেক্রেটারী ইকতিয়ার উদ্দিন, জীবননগর পৌরসভার ১নং ওর্য়াড আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম, পৌর কাউন্সিলার আপিল উদ্দিন, আওয়ামীলীগ নেতা শফিকুল ইসলাম, আঃ শুকুর হাসানুজ্জামান টোকিও, পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক নাজমুল আলম মানিকসহ স্থানীয় এলাকাবাসী ও আওয়ামীলীগ নেতাকর্মী উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে ১নং ওর্য়াড আওয়ামী লীগের সভাপতির অসুস্থাতার খবর শুনে তিনার বাড়িতে যেয়ে তিনার চিকিৎসা সেবার সার্বিক খোজখবর নেন।

গাংনী অফিস জানিয়েছে, মেহেরপুরের গাংনীতে ওয়ার্কাস পাটির সন্ত্রাস ও জঙ্গিবাদ বিক্ষোভ মিছিল ও  বিরোধী আলোসভায় প্রধান অতিথি পলিট বুরে‌্যা সদস্য নুর আহম্মেদ বকুল বলেছেন, জঙ্গিবাদ-সন্ত্রাস স¤্রাজ্যবাদ প্রতিহত করতে হলে সর্বস্তরের জনগনের ঐক্যের প্রয়োজন। তাই সবার আগে মাঠ পর্যায়ে এসে সাধারণ জনগনের ঐক্যে গড়ে তুলতে হবে। কৃষক শ্রমিক থেকে শুরু করে উচ্চ পর্যায় পযর্ন্ত সকল মানুষের মাঝে তৈরী করতে হবে জঙ্গি বিরোধী শক্ত অবস্থান। অনুষ্ঠানে মেহেরপুর জেলা ওয়ার্কস পাটির সাধারণ সম্পাদক আব্দুল মাবুদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য সিরাজুল ইসলাম, কুষ্টিয়া জেলা সাধারণ সম্পাদক আক্তারুজামান হাফিজ ও কেন্দ্রীয় যুবমেত্রীর সদস্য অধ্যাপক আনিছুল হক মিথুনসহ মেহেরপুর জেলার বিভিন্ন ইউনিট প্রধান ও ওয়ার্কাস পাটির নেতাকর্মি উপস্থিত ছিলেন। বিক্ষোভ মিছিল উপজেলা চত্বর থেকে শুরু হয়ে গাংনী রেজাউল চত্বরে সংক্ষিপ্ত আলোচনাসভার মধ্যে দিয়ে শেষ হয়।

কোটচাঁদপুর প্রতিনিধি জানিয়েছেন. হঠাও জঙ্গীবাদ বাঁচাও দেশ, শেখ হাসিনার নির্দেশ এ শ্লোগানকে সামনে রেখে কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ মানব বন্ধন পালন করেছে। স্থানীয় কমপ্লেক্সের প্রধান  ফটকে এ মানব বন্ধন করা হয়। মঙ্গলবার দুপুর ১২ টা থেকে বেলা ১ টা পর্যন্ত এ মানব বন্ধনে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও প ঃ পঃ কর্মকর্তা (ভারপ্রাপ্ত ) ডা ঃ রাকিবুল হাসান মিশন, ডাঃ তানভির রহমান,ওয়াদুদুর রহমান বাপ্পী, শামীম রেজা, ডেন্টাল সহকারী নারায়ন চন্দ্র, উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার সেলিম রেজা,সুমাইয়া খাতুন। এ ছাড়া উপস্থিত ছিলেন অফিসের বড় বাবু আক্তার হোসেন, ক্যাশিয়ার জিয়াউল হক।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।