চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৮ নভেম্বর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা মেহেরপুর ও ঝিনাইদহে ঐতিহাসিক ৭ নভেম্বর মহান জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালনকালে নেতৃবৃন্দ ঐক্যবদ্ধ হয়ে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র পূনঃরুদ্ধারের আন্দোলনে অংশ গ্রহণের আহ্বান

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ৮, ২০১৬ ২:০৫ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: গতকাল ৭ই নভেম্বর বিকাল ৩.৩০ মিনিটে চুয়াডাঙ্গা রজব আলী সুপার মার্কেট সংলগ্ন বিএনপির দলীয় কার্যালয়ে চুয়াডাঙ্গা জেলা বিএনপির উদ্যোগে জাতীয় বিপ¬ব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা জেলা বিএনপি’র আহবায়ক কমিটি সদস্য আবু বক্কর সিদ্দিক আবু সভাপতিত্ত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহবায়ক কমিটির অন্যতম সদস্য ও সাবেক ছাত্র নেতা শরিফুজ্জামান শরীফ, প্রধান অতিথি তার বক্তব্যে বলেন মহান বিপ¬বের মহানায়ক মেজর জেনারেল জিয়াউর রহমান এর নেতৃত্বে বহুদলীয় গণতন্ত্রে ফিরে আসে ঐতিহাসিক ৭ই নভেম্বরে। তিনি আরও বলেন বাংলাদেশের সকল দেশপ্রেমিককে আধিপ্রত্যবাদী আগ্রাসন, স্বৈরতন্ত্র ও স্বৈরাশানের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন এবং দলে দলে এসে যোগদিন গণতন্ত্র মুক্তি মিছিলে। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেহেলা ইউপির চেয়ারম্যান আমিনুল হক রোকন। গাংনী ইউনিয়ন বিএনপি’র সভাপতি ও  সাবেক চেয়ারম্যান রেজাউর রহমান রেজু, চুয়াডাঙ্গা পৌর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি রাফাতুল¬া মহলদার, সদর থানা বিএনপির যুগ্ম সম্পাদক মোঃ আশরাফুল হক মাসুদ মেম্বার, সদর থানা বিএনপি প্রচার সম্পাদক মুন্সি আলাউদ্দিন পৌর বিএনপি’র সহ-সভাপতি খাইরুল ইসলাম,  পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবলু, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম পিটু। যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, দপ্তর সম্পাদক ইয়াছিন হাসান কাকন, জেলা শ্রমিক দলের সাবেক সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, ২ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুল ইসলাম মুক্ত, ৩নং ওয়ার্ড বিএনপির সভাপতি কুদ্দুস মহলদার, ৫নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক শামিউল হক শিমুল, ৩নং ওয়ার্ড বিএনপি’র সহ-সভাপতি আনিসুল হক বিশু, জেলা যুব দলের যুগ্ম আহবায়ক মোকারম হোসেন, জেলা যুব দলের সদস্য মনিরুজ্জামান লিপ্টন, জেলা যুবদলের সদস্য আশাদুল হক বটুল, যুবদল নেতা রাশেদুল ইসলাম রাশেদ, আব্দুস সালাম  আরো উপস্থিত ছিলেন তিতুদাহ ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মাসুদ রানা মাস্টার, খাদেমপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুল ইসলাম হাফিজ, ইমরুল হোসেন ফটিক, মিনারুল ইসলাম, মোঃ কলম আলী,  মহাসিন মেম্বার,  ইকরামুল হোসেন, সাবেক ছাত্রনেতা সুমন পারভেজ খান। মোঃ আলী হোসেন, জেলা তরুন দলের আহবায়ক মাবুদ সরকার। যুগ্ম আহবায়ক রোকন্জ্জুামান রোকন, রুবেল হাসান, শাহ আলম, সালাম, ছানোয়ার, জেলা ছাত্র দলের সদস্য পারভেজ মহলদার, আরিফ হাসান শিপ¬ব, শাহাবুদ্দিন, রিমন হোসেন, তুহিন ইসলাম, নাজমুল, শ্যামল, আল হাদি, সাইফুল, হকিম, রহমান, মোঃ নাজমুল আলী, মোজাম্মেল হক প্রমূখ। সমগ্রহ অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা জাসাস এর সাধারণ  সম্পাদক মোঃ সেলিমুল হাবিব সেলিম।  
অপরদিকে, চুয়াডাঙ্গা জেলা বিএনপির বিপ¬ব ও সংহতি দিবস পালন করেছে। গতকাল শহরের কেদারগঞ্জস্থ কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সদর উপজেলা বিএনপির সভাপতি এ্যাড. এমএম শাহাজাহান মুকুলের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সদস্য হাবিবুর রহমান হবি। বিশেষ অতিথি ছিলেন হাজি রবিউল ইসলাম বাবলু, এ্যাড. হেদায়েত হোসেন আসলাম, আওরঙ্গজেব বেল্টু, হাজি আব্দুল খালেক, আবু বক্কর সিদ্দিক বকুল, ইবাদত হোসেন, একরামুল হক, গোলাম রসুল মিজান, আব্দুর মজিদ। আলোচনা সভায় জেলা, উপজেলা, পৌর ও ইউনিয়ন বিএনপির বিভিন্ন ইউনিটের নেতাকর্মিরা উপস্থিত ছিলো। অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন জেলা ছাত্রদলের যুগ্ম-আহবায়ক জাহেদ মোহাম্মদ রাজিব খান।
দর্শনা অফিস জানিয়েছে, সারা দেশের সাথে দর্শনা পৌর বিএনপির উদ্যোগে দর্শনায় দুইটি স্থানে বিপ¬ব ও সংহতি দিবস পালিত হয়েছে। গতকাল সন্ধ্যার বিপ¬ব ও সংহতি দিবস উপলক্ষে দর্শনা পৌর বিএনপির আয়োজনে পর বাসষ্ট্যান্ড এলাকায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অপর একটি স্থান দর্শনা পুরাতন বাজার চাতালে দর্শনা পৌর বিএনপির সভাপতি মাহমুদুর রহমান তরফদার শাওনের সভাপতিত্বে বিপ¬ব ও সংহতি দিবসের সার্বিক দিক নির্দেশনা তুলে ধরে আলোচনা করেন পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি হাবিবুর রহমান বুলেট, যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, ওয়ার্ড সভাপতি আব্দুল হান্নান, ওয়ার্ড সেক্রেটারী আব্দুল মালেক মন্ডল রেজাউল ইসলাম। এছাড়া আরো উপস্থিত ছিলেন, বিএনপি নেতা মোমিনুল ইসলাম, শফিউলি আজম তোতা, রবিউল ইসলাম, পিয়ার আলী, যুবদলের জালাল উদ্দীন, সবদুল, রুহিন, রাজু আহম্মেদ, ছাত্রদলের ব্রাইট, শাওন, আরিফ, সেতু, সজিব, সাজিব, মোক্তার, ইয়াছিন, মাফুজ উদ্দিন, রানা, হাবিব প্রমূখ। অপরদিকে দর্শনা পুরাতন বাজারে রাজ্জাকের চাতালে বিএনপির অপর একাংশের আয়াজনে মহান বিপ¬ব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পৌর বিএনপির সাধারণ সম্পাদক মাহাবুবুল ইসলাম খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সভাপতি খাজা আবুল হাসনাত। এ সভায় উপস্থিত ছিলেন দর্শনা পৌর বিএনপির সহ-সভাপতি রহমত আলী, বিএনপি নেতা আশরাফুল হক, আব্দুল হায়, নাফিজ উদ্দিন, নজির, মুনছুর মন্ডল, শহিদুল মোল¬া, নাসির উদ্দিন খেদু, কাঞ্চু মাতবর, ফরিদ, তোফাজ্জেল, খাইরুল, আমজাদ, জিন্নাত, হানিফ, মুকুল, হায়দার, জাকিরুল, আলী আহম্মেদ, হেলাল, আব্দুল মালেক, সাইদুর আলী, আহম্মদ, আবু তালেব, ফরজ মেম্বর, নূরহক, নজরুল ইসলাম, কামরুজ্জামান প্রমূখ। আলোচনা শেষে দোয়া মাহফিলের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।
গাংনী অফিস জানিয়েছে, মেহেরপুরের গাংনীতে জাতীয় বিপ¬ব ও সংহতি দিবস উপলক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টার দিকে উপজেলা বিএনপির কার্যালয়ে গাংনী উপজেলা ও পৌর বিএনপির আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা বিএনপির সভাপতি রেজাউল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য আমজাদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন পৌর বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোরাদ আলী, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আসাদুজামান বাবলু, সেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সেলিম আহম্মেদ, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মকবুল হোসেন মেঘলা, উপজেলা বিএনপির সহ-সভাপতি আব্দুর রউফ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লাইলা আরজু মান বানু, কাজিপুর ইউপি চেয়ারম্যান রাহাতুল¬া, উপজেলা যুবদলের সভাপতি আক্তারুজ্জামান, সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বুলবুল, উপজেলা ছাত্রদলের নেতা কামরুল ইসলাম ও জাহিদুল ইসলামসহ বিএনপির অঙ্গসংগঠনের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।
মেহেরপুর প্রতিনিধি জানিয়েছে, আলোচনাসভা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে মেহেরপুরে জেলা বিএনপির উদ্যোগে বিল্পব ও সংহতি দিবস পালন করা হয়েছে। গতকাল সোমবার সকালে মেহেরপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুর রহমানের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি মাসুদ অরুন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও মুজিবনগর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, সাবেক সহ-সভাপতি ইলিয়াস হোসেন, পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস, দপ্তর সম্পাদক আব্দুর রহিম, জেলা জাতীয় পার্টি (জেপি) সভাপতি শেখ সাঈদ আহামেদ, মুজিবনগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বদর উদ্দিন বিশ্বাস, সাংগঠানিক সম্পাদক আব্দুর রশিদ, তাতী দলের সভাপতি আব্দুল¬াহ বাবলু, যুবদল নেতা জাহিদুল ইসলাম জাহিদ প্রমূখ। এরআগে সকালে বিল্পব ও সংহতি দিবস উপলক্ষে মেহেরপুর জেলা বিএনপির কার্যালয়ের সামনে দলীয় পতাকা উত্তোলন করা হয়।
ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছে, ঝিনাইদহে বিএনপি’র উদ্যোগে বিপ¬ব ও সংহতি দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে সোমবার সকাল ১১টায় স্থানীয় পৌর কমিউনিটি সেন্টারে আলোচনা সভা অনুষ্টিত হয়। পৌর বিএনপি’র সভাপতি জাহিদুজ্জামান মনা এতে সভাপতিত্বে করেন। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও জেলা কমিটি’র সভাপতি সাবেক এমপি মসিউর রহমান। এসময় বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল মালেক, বিএনপি নেতা আক্তারুজ্জামান, হরিণাকুন্ডু উপজেলা পরিষদের চেয়ারম্যান এম.এ.মজিদ, আব্দুল মজিদ বিশ্বাস, আনোয়ারুল ইসলাম বাদশা, ঝিনাইদহ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল আলিম, জাহিদুল ইসলাম, আবুবক্কর সিদ্দিক, সাজেদুপুর রহমান পপ্পু, শাহাজাহান আলী, আশরাফুল ইসলণাম পিন্টু, জাহিদ হোসেন জোয়ার্দ্দার, জিয়াউল ইসলাম ফিরোজ, মীর ফজলে এলাহী শিমুল, মুস্তাক আহমেদ, নুরুজ্জামান, জুলফিকার, বখতিয়ার, হাফিজুর রহমান বেল্টু, আবিদ হাসান নয়ন, আল মামুন, আশরাফ হোসেন, শফিউদ্দিন বিশ্বাস প্রমূখ। অনুষ্ঠানে জেলা বিএনপি ও এর সহযোগী এবং অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্য বিএনপির কেন্দ্রীয় নেতা মসিউর রহমান বলেন শেখ হাসিনা ও আওয়ামী লীগ বিএনপিকে ভয় পায়। সেজন্যেই তারা বাংলাদেশের কোথাও বিএনপিকে শান্তিপূর্ন সমাবেশ ও র‌্যালি করতে দেয়নি। তিনি সরকারের এই অগণতান্ত্রিক আচরণের বিরুদ্ধে দেশের জনগণকে ঐক্যবদ্ধ হয়ে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র পূনঃরুদ্ধারের আন্দোলনে অংশ গ্রহণের আহ্বান জানান।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।