চুয়াডাঙ্গা শুক্রবার , ৪ নভেম্বর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা মেহেরপুর ও ঝিনাইদহসহ সারাদেশে যথাযোগ্য মর্যাদায় জেল হত্যা দিবস পালিত যারা জনগণকে পোড়াবে জনগণই তাদেরকে প্রতিহত করবে: প্রধানমন্ত্রী

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ৪, ২০১৬ ৫:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

20161101_111634

সমকীরণ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগুন দিয়ে মানুষ পোড়ানো এবং সন্ত্রাসের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, যারাই জনগণকে পোড়াবে জনগণই তাদেরকে প্রতিহত করবে। জানুয়ারি থেকে মার্চ সরকার পতনের আন্দোলনের নামে টানা ৯২ দিন বিএনপি-জামাতের সন্ত্রাসের প্রসঙ্গ এনে প্রধানমন্ত্রী বলেন, ‘তখন বেগম জিয়া বলেছিলেন, সরকার উৎখাত না করে নাকি ঘরে ফিরবেন না-সরকার উৎখাত করতে পারেনি। জনগণই ঠেকিয়েছিল তাদেরকে। যারাই জনগণকে পোড়াবে জনগণই তাদেরকে প্রতিহত করবে। ভবিষ্যতেও তাদেরকে জনগণই ঠেকাবে।’ প্রধানমন্ত্রী বলেন, আমরা একটা কথায়ই বিশ্বাস করি- আমরা স্বাধীনতা এনেছি। এই স্বাধীনতাকে আমাদের অর্থবহ করতে হবে। জাতির পিতাকে হত্যা করে জাতীয় চারনেতাকে হত্যা করে, হাজার হাজার আওয়ামী লীগের নেতা-কর্মীকে হত্যা করে তারা ভেবেছিল আওয়ামী লীগের নাম-নিশানা মুছে দেবে। কিন্তু এদেশের মাটি ও মানুষের কথা বলার মধ্যদিয়ে আওয়ামী লীগ সংগঠনটা চলে। বৃহস্পতিবার বিকেলে রাজধানীর কৃষিবিদ মিলনায়তনে জেলহত্যা দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত স্মরণ সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব এ কথা বলেন। শেখ হাসিনা দৃঢ় কণ্ঠে বলেন, এটা কোন উড়ে এসে জুড়ে বসা অবৈধ ক্ষমতা দখলকারীর দল নয়, এই দলের শিকড় বাংলার মাটিতে প্রোথিত। এই দল আওয়ামী লীগকে হাজারো ষড়যন্ত্র করেও কেউ কোনদিন নিশ্চিহ্ন করতে পারে নাই। ইনশাল্লাহ আগামীতেও পারবে না। প্রধানমন্ত্রী বিএনপির উদ্দেশে বলেন, ‘তারা ২০১৪ সালের নির্বাচন বানচালের চেষ্টা করে এবং খালেদা জিয়া নিজেই নির্বাচনে আসে নাই। রাজনীতিতে ভুল সিদ্ধান্তের খেসারত তাদেরকেই (সংশ্লিষ্ট রাজনৈতিক দল) দিতে হয়।’ ‘অথচ খালেদা জিয়া তার ভুল রাজনৈতিক সিদ্ধান্তের প্রতিশোধ নিতে গেল জনগণের ওপর। জনগণ কেন ভুলের খেসারত দেবে,’ প্রশ্ন তোলেন প্রধানমন্ত্রী।
চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এ্যাড. আবু তালেব বিশ্বাস স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন যথাযোগ্য মর্যাদায় ৩রা নভেম্বর জেলা হত্যা দিবস পালন করেছে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগ। গতকাল বৃহস্পতিবার জেলা হত্যা দিবস উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগ এর উদ্দ্যোগে দিন ব্যাপি নানা কর্মসূচী পালন করা হয়। সকাল সাড়ে ৬ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন পূর্বক অর্ধনামিত করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশাদুল হক বিশ্বাস। দলীয় পতাকা উত্তোলন করেন সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় ৪নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজ উদ্দিন আহম্মেদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এএইচএম কামরুজ্জামান এর প্রতিকৃতিতে জেলা আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিকলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ দলের অন্যান্য সকল অঙ্গ সংগঠনের পক্ষ থেকে পুষ্পমাল্য ও পুষ্পস্তবক অর্পন করা হয়।
বিকাল সাড়ে ৩টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাসির আহম্মেদ। প্রধান অতিথি ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। উপস্থিত ছিলেন সহ-সভাপতি আশাদুল হক বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, এ্যাড. আব্দুল মালেক, আইন সম্পাদক এ্যাড. নুরুল ইসলাম, দপ্তর সম্পাদক এ্যাড. আবু তালেব বিশ্বাস, উপ-প্রচার সম্পাদক শওকত আলী বিশ্বাস, শ্রমিকলীগ সভাপতি আফজালুল হক, যুবলীগ নেতা আরেফিন আলম রঞ্জু, আব্দুল কাদের, ছাত্রনেতা মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক ও পাভেল জোয়ার্দ্দারসহ সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
দোয়া পরিচালনা করেন বিএডিসি বীজ প্রক্রিয়া জাতকরন মসজিদের ইমাম মাও.ইবাদত আলী।
আলমডাঙ্গা অফিস জানিয়েছে, গতকাল আলমডাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে ৩রা নভেম্বর জেল হত্যা দিবস যথাযথভাবে পালিত হয়েছে। সকালে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন শেষে ১মিনিট নিরবতা পালন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। বিকেল ৪টার দিকে আলোচনা সভায় সভাপতিত্ব করেন পৌর আওয়ামী লীগের সভাপতি আবু মুছা। প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইয়াকুব আলী মাষ্টার। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক শহিদুল ইসলাম খান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী খালেদুর রহমান অরুন, সহ-সভাপতি ডাউকি ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান। পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামের উপস্থাপনায় বক্তব্য রাখেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহিদা সিরাজ, আওয়ামী লীগ নেতা আমিরুল ইসলাম চুন্নু, শহিদুল হক, আব্দুল মান্নান, পৌর কাউন্সিলর জহুরুল ইসলাম স্বপন, পৌর যুবলীগের সভাপতি পৌর কাউন্সিলর আব্দুল গাফ্ফার, যুবলীগ নেতা সাইফুর রহমান পিন্টু, পাপন রহমান, পৌর ছাত্রলীগের সভাপতি নয়ন সরকার, আলমডাঙ্গা ডিগ্রী কলেজ ছাত্রলীগের সভাপতি আশরাফুল হক, পৌর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক নাহিদ হাসান তমাল, ছাত্রলীগ নেতা রকি, লিটন, সজীব, রনি, সাকিব ও কাজল প্রমূখ।
দামুড়হুদা প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদায় জাতীয় জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকালে দামুড়হুদা সদর ইউনিয়ন যুবলীগের উদ্দ্যোগে দামুড়হুদা বাসস্ট্যান্ডে ইউনিয়ন যুবলীগের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। জানা যায়, দামুড়হুদা সদর ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক হয়রত আলীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, দামুড়হুদা সদর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক ইমতিয়াজ হোসেন, আঃ লীগনেতা জান মোহাম্মদ সেলিম, আঃ হামিদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শরিফ উদ্দীন, ইউনিয়ন যুবলীগ নেতা জামাত আলী, নতিপোতা ইউনিয়ন যুবলীগ নেতা নাজিম উদ্দীন, শরিফ ও দামুড়হুদা উপজেলা বঙ্গবন্ধু প্রজন্মলীগের আহবায়ক, হাসান আল বাখার ডলার। আলোচনা সভা শেষে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন দামুড়হুদা উপজেলা বাসস্ট্যান্ড জামে মসজিদের ইমাম  হাজী শফিকুল ইসলাম। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, দামুড়হুদা উপজেলা বঙ্গবন্ধু প্রজন্মলীগের সদস্য সচিব আবু ছাইদ, দামুড়হুদা কলেজ ছাত্রলীগ নেতা রাজু, স্বপন, রানা,  সোহাগ, জুয়েল, রাইহান, হাবিবুর রহমান প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন কলেজ ছাত্র লীগের যুগ্ম-আহবায়ক এমএ করিম।
দর্শনা অফিস জানিয়েছে, দর্শনায় পৌর আওয়ামীলীগের উদ্যোগে জেলহত্যা দিবস পালিত হয়েছে। গতকাল জেলা হত্যা দিবসের কর্মসূচির মধ্যে ছিল সকাল ৮ টায় দর্শনা পৌর আওয়ামীলীগের কার্যালয়ের সামনে জাতীয় পতাকা,দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন করেন জেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান মনজু, দর্শনা পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্নসম্পাদক ও পারকৃষ্ণপুর-মদনা ইউপি চেয়ারম্যান এসএএম জাকারিয়া আলম। পতাকা উত্তোলন শেষে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে জাতীয় ৪জন বর্ষিয়ান নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন এম এ মনসুর আলী এবং আবু হেনা মোহাম্মদ কামরুজ্জামানের প্রককৃতিতে পুষ্প অর্পন করেন। পুষ্প অর্পন শেষে দর্শনা শহরে একটি শোক র‌্যালী বের হয়। র‌্যালীটি দর্শনা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দর্শনা পৌর আওয়ামীলীগ কার্যলয়ে ফিরে এসে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময়  নেতার স্মৃতি চাররণ করে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলা পরিষদের প্রশাসক উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান মনজু, দর্শনা পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্নসম্পাদক ও পারকৃষ্ণপুর-মদনা ইউপি চেয়ারম্যান এস এ এম জাকারিয়া আলম, সাংগাঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম, সহসভাপতি আমির হোসেন, এমপি টগরের সহদর আলী মুনছুর বাবু, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান লাইলী আকবর। আরো উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা হাজী জয়নাল আবেদীন, গোলাম ফারুক আরিফ, আতিয়ার রহমান হাবু, ওমর আলী, ইদ্রিস আলী, ঠান্ডু মিয়া , যুবলীগের, নেতা আব্দুল হান্নান ছোট, তোতা, রিক্্রা শ্রমিক ইউনিয়নের সভাপতি হবা জোয়ার্দ্দার, ওহিদুল ইসলাম, মামুন, ছাত্রলীগের আরিফ মল্লিক, শফিকুল ইসলাম ববি, নাহিদ পারভেজ, তোফজ্জেল হোসেন তপু, আলা-আমিন, নোমান, রিপন, প্রভাত আলম, রায়হান, অপু প্রমুখ।
মেহেরপুর অফিস জানিয়েছে, জাতীয় জেল হত্যা দিবস উপলক্ষে মেহেরপুরে বঙ্গবন্ধু সহ চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন জেলা আওয়ামীলীগ। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে পৌর কমিউনিটি সেন্টারে জেলা আওয়ামীলীগের উদ্যেগে চার নেতার প্রতি পূস্পার্ঘ অর্পন করেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস। উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক অ্যাড, ইব্রাহিম শাহিন সহ আওয়ামীলীগের নেতাকর্মিরা। পরে জাতীয় চার নেতার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এদিকে বিকালে একই স্থানে জেলা আওয়ামীলীগের সহসভাপতি আব্দুল হালিমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, সহ সভাপতি আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, শহিদুল ইসলাম, এ্যাড. শাজাহান আলী, যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. ইব্রাহিম শাহীন। অন্যদের মধ্যে বক্তব্য দেন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইদ্রিস আলী, জেলা মহিলা আওয়ামীলীগের সাবেক সভানেত্রী শামিম আরা হীরা. জেলা যুবলীগের সাবেক সভাপতি সাজ্জাদুল আনাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মফিজুর রহমান, বর্তমান সভাপতি বারিকুল ইসলাম লিজন, জেলা যুব মহিলালীগের সভানেত্রী সামিউন বাশিরা পলি প্রমুখ।
মুজিবনগর অফিস জানিয়েছে, শোকাবহ জেলহত্যা দিবস উপলক্ষে মুজিবনগর সরকারি কলেজ ছাত্রলীগের আলোচনা সভা ওদোয়া মাহফিল শোকাবহ জেলহত্যা দিবস উপলক্ষে মুজিবনগর সরকারি কলেজ ছাত্রলীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতি বার মুজিবনগর কেদারগঞ্জ বাজারে মুজিবনগর কলেজ ছাত্রলীগের সভাপতি সহওয়ালীউল্লাহ সোহাগের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মুজিবনগর উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান (চাঁন্দু )।  বক্তব্য রাখেন কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক  মিঠন, সহসভাপতি মানিক সহসাংগঠনিক সম্পাদক রাজু আহম্মেদ, ছাত্র নেতা তুষার ইমরান, সাজু, বিদ্যুৎ, কাবিল, হাফিজুর,আব্দুল  প্রমুখ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।