চুয়াডাঙ্গা-মেহেরপুরসহ সারাদেশে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত : চুয়াডাঙ্গায় আ.লীগের পতাকা উত্তোলন ও পুষ্পমাল্য অর্পণ, সদর থানা ছাত্রলীগের ইফতার মাহফিল

365

সমীকরণ ডেস্ক: বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বেলুন ও পায়রা উড়ানো এবং জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনসহ বিভিন্ন কর্মসূচি পালনের মধ্যদিয়ে দেশের মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেওয়া রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ শুক্রবার রাজধানী ঢাকাসহ সারাদেশে উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে সকালে সূর্যোদয়ের সাথে সাথে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ও দেশব্যাপী দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসুচি শুরু হয়।
চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে গতকাল শুক্রবার আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রথম প্রহরে সকাল সাড়ে ৬টার দিকে জাতীয় পতাকা ও সাংগঠনিক পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন জাতীয় সংসদের হুইপ, চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এবং সাংগঠনিক পতাকা উত্তোলন করেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান। সকাল ৭টা ৫মিনিটে এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্যদান করেন জেলা আওয়ামী লীগ’র সভাপতি, জাতীয় সংসদের হুইপ, বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ারর্দ্দার ছেলুন-এমপি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। এসময় জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রেজাউল করিমসহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসহযোগী ভাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে, বাংলাদেশ আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চুয়াডাঙ্গা সদর থানা ছাত্রলীগের আয়োজনে আলচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার চুয়াডাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা সদর থানা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজাদুল ইসলাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান সেখ সামসুল আবেদীন খোকন, প্রধান বক্তা ছিলেন চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু, বিশেষ বক্তা ছিলেন চুয়াডাঙ্গ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ ও যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হুছাইন জ্যাকি।
চুয়াডাঙ্গা সদর থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন রেজার পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক ক্রীড়া বিষয়ক সম্পাদক অ্যাড. শফিকুল ইসলাম শফি, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কবীর, সাংগঠনিক সম্পাদক নেফাউর রহমান ডেভিড, চুয়াডাঙ্গা জেলা যুবলীগের সাবেক সদস্য হাফিজুর রহমান হাফিজ, ইমরান আহমেদ বিপ্লব, আব্দুর রাজ্জাক, আবুল হোসেন মিলন, ইমরান শেখ, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক মেহেজাবিন মুস্তাকিন জাবিন, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শরীফ হোসেন দুদু, চুয়াডাঙ্গা পৌর ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ জাহাঙ্গীর, যুগ্ম সাধারণ সম্পাদক মাফিজুর রহমান মাফি, দপ্তর সম্পাদক শেখ সামী তাপু, সদর থানা ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক ইমরান আহমেদ, আলমডাঙ্গা কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সেলিম রেজা তপন, আলমডাঙ্গা উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক গোলাম সরোয়ার শামীম, জীবননগর উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ওয়াসিম রেজা, দামুড়হুদা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জামিরুল ইসলাম, সাধারন সম্পাদক সাজু আহমেদ রিংকু, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সদস্য গাজী এমদাদুল হক সজল, জাভেদ আকিব, মিলন শেখসহ চুয়াডাঙ্গা সরকারী কলেজ ছাত্রলীগের সদস্য ইসমাইল খলিলুল্লাহ, মো. হারুন, ইসতিয়াক সিথুন, কানন, আরাফাত প্লাবন, শাহাদত আফ্রিদি, নিপ্পন, আসিফ খান, ফারহান রাব্বি, সজীবসহ চুয়াডাঙ্গা জেলা, পৌর ও থানা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতা ও কর্মীবৃন্দ।
মেহেরপুর অফিস জানিয়েছে, আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহাফিলের আয়োজন করা হয়। মেহেরপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে গতকাল শুক্রবার বিকেলে পৌর কমিউনিটির হলরুমে আলোচনা সভায় সভাপতিত্ব করেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ খালেক। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পিরোজপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, আব্দুল হালিম, যুগ্ম সাধারন সম্পাদক  অ্যাড. ইব্রাহীম শাহীন, নির্বাহী সদস্য শামিম আরা হিরা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আমঝুপি ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন চুন্নু, মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউদ্দীন বিশ্বাস, সাধারন সম্পাদক আমাম হোসেন মিলু, জেলা ছাত্রলীগের সভাপতি বারিকুল ইসলাম লিজন প্রমূখ। এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বুড়িপোতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান শাহজামানসহ আওয়ামী লীগের নেতাকর্মীবৃন্দ। পরে সেখানে ইফতার ও দোয়া মাহাফিল অনুষ্ঠিত হয়। দেশ ও জাতির শান্তি কামনা করে এসময় মোনাজাত করা হয়।