চুয়াডাঙ্গা শুক্রবার , ২৯ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা-মেহেরপুরসহ সারাদেশে পবিত্র শবে কদর পালিত

সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ২৯, ২০২২ ২:২০ পূর্বাহ্ণ
Link Copied!

মহান আল্লাহ তায়ালার ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে পবিত্র লাইলাতুল কদর বা শবে কদর পালন করছেন চুয়াডাঙ্গা-মেহেরপুরসহ সারাদেশের মুসল্লিরা। সন্ধ্যার পর থেকেই মসজিদে মসজিদে ধর্মপ্রাণ মুসলিমদের ভিড় দেখা গেছে। এশা ও তারাবি নামাজ আদায় শেষে ওয়াজ, মিলাদ ও দোয়া মাহফিল শুরু হয় মসজিদগুলোতে। গতকাল বৃহস্পতিবার দিনগত রাতে মসজিদগুলোতে গিয়ে দেখা যায়, তারাবি নামাজের পর অনেক মুসল্লি শবে কদরের নফল নামাজ আদায় করছেন। কেউ কোরআন তেলাওয়াত করছেন। আবার কেউবা মশগুল রয়েছেন জিকির আজকারে। কেবল মসজিদ নয়, বাসাবাড়িতেও ধর্মপ্রাণ মুসলমানরা নফল নামাজ, কোরআন তেলাওয়াত, জিকির-আজকারে আল্লাহর নৈকট্য লাভে মশগুল আছেন।

মহান আল্লাহ তায়ালা লাইলাতুল কদরের রাতকে অনন্য মর্যাদা দিয়েছেন। হাজার মাসের ইবাদতের চেয়েও এ রাতের ইবাদত উত্তম। এই রাতে আল্লাহর অশেষ রহমত ও নিয়ামত বর্ষিত হয়। পবিত্র এই রাতে ইবাদত-বন্দেগির মাধ্যমে বান্দা তার মহান স্রষ্টার নৈকট্য লাভ করতে পারে। অর্জন করতে পারে তার অসীম রহমত, নাজাত, বরকত ও মাগফেরাত।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।