চুয়াডাঙ্গা সোমবার , ১১ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা-মেহেরপুরসহ দেশের ৬৫৯টি থানায় ‘সার্ভিস ডেস্কের’ উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ১১, ২০২২ ৯:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:
প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী, শিশু, বৃদ্ধ ও প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য সারা দেশের সকল (৬৫৯) থানায় ‘সার্ভিস ডেস্ক’ উদ্বোধন করেছেন এবং গৃহহীন পরিবারের জন্য পুলিশের নির্মিত ৪০০টি বাড়ি হস্তান্তর করেছেন। গতকাল রোববার শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি পুলিশের দুটি মানবিক উদ্যোগের উদ্বোধন করে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, বিভিন্ন থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধীদের সেবায় সার্ভিস ডেস্ক স্থাপিত হওয়ায় নারীদের জন্য অন্যায়ের প্রতিকার চাওয়ার একটা সুযোগ সৃষ্টি হবে। এসময় তিনি, সার্ভিস ডেস্ক স্থাপিত হওয়ায় গৃহহীন পরিবারের জন্য পুলিশ সদস্যদের ঘর নির্মাণে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার আকাঙ্খা ছিল বাংলদেশের পুলিশ হবে জনগণের পুলিশ। আর পুলিশের এ দুটি উদ্যোগই গণমুখী হয়েছে। তিনি পুলিশকে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জনে কাজ করে যাবারও আহবান জানান। অনুষ্ঠানে শেখ হাসিনা চট্টগ্রাম, পীরগঞ্জ, রংপুর ও খুলনাসহ দেশের বিভিন্ন স্থানে ভার্চুয়ালি পুলিশ সদস্য এবং উপকারভোগীদের সঙ্গে মত বিনিময় করেন। অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বক্তব্য দেন।

এদিকে, সারা দেশের ন্যায় চুয়াডাঙ্গার দামুড়হুদা, দর্শনা ও মেহেরপুরের মুজিবনগর থানায় একযোগে ভাচুয়ালি ‘সার্ভিস ডেস্ক’র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দামুড়হুদা: সারা দেশের ন্যায় দামুড়হুদায় থানায় নারী, শিশু, বৃদ্ধ ও প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য ‘সার্ভিস ডেস্ক’ উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এ ডেস্কের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস ওয়াহিদ, দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী, দামুড়হুদা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য শফিউল কবির ইউসুফ, মডেল থানার বিভিন্ন পর্যায়ের অফিসারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

দর্শনা: দর্শনা থানায় নারী, শিশু, বৃদ্ধ ও প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য ‘সার্ভিস ডেস্ক’ উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এ ডেস্কের উদ্বোধন করেন। উদ্বোধন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হন চুয়াডাঙ্গার সিনিয়র সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) মুন্না বিশ্বাস ও দর্শনা থানার অফিসার ইনচার্জ এএইচএম লুৎফুল কবীর। এসময় উপস্থিত ছিলেন দর্শনা থানার ইন্সপেক্টর (তদন্ত), থানার ইন্সপেক্টর (অপারেশন) ও সেকেন্ড অফিসার এসআই আহম্মদ আলী বিশ্বাসসহ অন্যান্য অফিসার ও ফোর্স এবং এলাকার বিভিন্ন বয়সের নারী, শিশু ও বয়স্ক ব্যক্তি। উক্ত কনফারেন্সের মাধ্যমে চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের দর্শনা থানাধীন বেগমপুর গ্রামের মৃত সামসুল আলমের স্ত্রী চায়না বেগমকে (৬০) মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার নির্মিত গৃহ হস্তান্তর করা হয়।

মুজিবনগর: মুজিবনগরে একটি গৃহহীন পরিবারকে গৃহ হস্তান্তর ও নারী শিশু ও বয়স্ক প্রতিবন্ধীদের জন্য সার্ভিস ডেস্কের উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এ ডেস্কের উদ্বোধন করেন। এসময় মুজিবনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল উপস্থিত থেকে মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়নের সোনাপুর গ্রামের হাজেরা খাতুনকে দৃষ্টিনন্দন একটি ঘর হস্তান্তর করেন। এসময় উপস্থিত ছিলেন মুজিবনগর থানার ওসি (তদন্ত) শরিফুল ইসলাম, এসআই উত্তম, এসআই ইসরাফিলসহ পুলিশ অন্যান্য সদস্যরা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।