চুয়াডাঙ্গা শনিবার , ৩ সেপ্টেম্বর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা বিতর্ক চর্চা কেন্দ্রের দিনব্যাপী প্রতিযোগিতা চ্যাম্পিয়ন ভি.জে এবং রানার্সআপ সরকারী বালিকা বিদ্যালয়

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ৩, ২০১৬ ১০:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

DSC01888নিজস্ব প্রতিবেদক: “যুক্তি-তর্কে-বিতর্কে জেগে উঠুক চেতনার সূর্য” এই স্লোগানকে সামনে রেখে চুয়াডাঙ্গা বিতর্ক চর্চা কেন্দ্রের উদ্যোগে দিন ব্যাপী হয়ে গেলো ক্ষুদে বিতর্ক প্রতিযোগিতা। এ উপলক্ষে শুক্রবার সকাল ৯টায় চুয়াডাঙ্গা ভি.জে সরকারী বালক উচ্চ বিদ্যালয় থেকে একটি বন্যাঢ্য র‌্যালী শহীদ হাসান চত্বর হয়ে বিদ্যালয় প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। পরে বিদ্যালয়ের হলরুমে শুরু হয় ক্ষুদে বিতর্ক প্রতিযোগিতা। প্রতিযোগিতায় চ্যাম্পিন হবার গৌরব অর্জন করে ভি.জে সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের নবপ্রভাত দল। আর রানার্স আপ হয় চুয়াডাঙ্গা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রলয়শিখা দল।
জানাযায়, চুয়াডাঙ্গা বিতর্ক চর্চা কেন্দ্রের আয়োজনে শুক্রবার দিন ব্যাপী ক্ষুদে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। চুয়াডাঙ্গা ভি.জে সরকারী বালক উচ্চ বিদ্যালয় প্রঙ্গনে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতায় চুয়াডাঙ্গা সারকারী বালিকা উচ্চ বিদ্যালয়, ভি.জে সরকারী বালক উচ্চ বিদ্যালয়, আদর্শ বালিকা বিদ্যালয় এবং আদর্শ বালক বিদ্যালয়ের ১৩টি দল অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় চ্যাম্পিন হবার গৌরব অর্জন করে ভি.জে সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের নবপ্রভাত দল। নবপ্রভাত দলের দলনেতার দায়িত্বে ছিলো রেজা। এ দলে অন্য সদস্যরা হলো রাব্বি, সৌরভ। রানার্স আপ হয় চুয়াডাঙ্গা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রলয়শিখা দল। এ দলের দলনেতার দায়িত্ব পালন করে অমি। এ দলে অন্য সদস্যরা হলো ইমা, সুহা। শ্রেষ্ঠ বক্তা হবার গৌরব অর্জন করে চুয়াডাঙ্গা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী এবং প্রলয়শিখা দলের দলনেতা অমি। প্রতিযোগিতা শেষে বেলা সোয়া ৪টায় ভিজে স্কুল অডিটোরিয়ামে পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এ উপলক্ষ্যে চুয়াডাঙ্গা বিতর্ক চর্চা কেন্দ্রের উপদেষ্টা কাজল মাহামুদের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরুস্কার তুলে দেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আঞ্জুমান আরা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভিজে সরকারী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মনি মোহন বিশ্বাস, চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধূরি জিপু, চুয়াডাঙ্গা বিতর্ক চর্চা কেন্দ্রের উপদেষ্টা বৈশাখী মরিয়ম শেলী, সীমান্ত মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও সমকাল প্রতিনিধি খাইরুল ইসলাম, চুয়াডাঙ্গা সরকারী কলেজ ছাত্রলীগের প্রচার সম্পাদক জাকির হুসাইন জ্যাকি। বিচারকের দায়িত্ব পালন করেন, চুয়াডাঙ্গা বিতর্ক চর্চা কেন্দ্রের উপদেষ্টা কাজল মাহামুদ ও সাংবাদিক মরিয়ম শেলী, সমকাল প্রতিনিধি খায়রুল ইসলাম, চুয়াডাঙ্গা বিতর্ক চর্চা কেন্দ্রের আহবায়ক সানভি, সদস্য সচীব অর্নব, সদস্য মাহফুজ, রাব্বি, রাফি, চাঁদনী,রিমি, মায়মুনা, লুমিয়া, আলিফ, মাহামুদুর।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।