চুয়াডাঙ্গা শনিবার , ৫ আগস্ট ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা বিজিবি হাসপাতালের উদ্যোগে বৃক্ষ রোপন ও মাছের পোনা অবমুক্তকরণ : উন্নত পরিবেশ তৈরীতে বেশি বেশি গাছ লাগাতে হবে

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ৫, ২০১৭ ৪:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গা জাফরপুরস্থ বর্ডার গার্ড হাসপাতালের নিজস্ব উদ্যোগে ফলজ ও ভেষজ বৃক্ষ রোপন এবং মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৮টায় বিজি হাসপাতাল এলাকায় গাছের চারা রোপন ও মাছের পোনা অবমুক্ত করে এ কার্যক্রমের উদ্ধোধন করেন বর্ডার গার্ড হাসপাতাল, চুয়াডাঙ্গা’র পরিচালক লে. কর্ণেল মো. আজিজুর রহমান। তিনি বলেন, আমাদের আগামী প্রজন্মের জন্য একটা সুন্দর পরিবেশ রেখে যেতে বেশি বেশি গাছ লাগানোর বিকল্প নেই। এজন্য প্রত্যেকে একটি করে গাছ লাগাবেন যা স্বয়ংসম্পন্ন হওয়া পর্যন্ত পরিচর্যার দায়িত্ব আপনার। সাথে সাথে আমিষের চাহিদা মেটাতে পুকুর, নদী, খাল-বিল ও উন্মুক্ত জলাশয়ে দেশী প্রজাতির মাছের পোনা অবমুক্ত করতে হবে।
এদিন হাসপাতাল এলাকা ও তার আশপাশে দু’শতাধিক বিভিন্ন প্রজাতির ফলজ ও ভেষজ গাছের চারা রোপণ এবং হাসপাতালের পাশের একটি পুকুরে নানা প্রজাতির ১২ কেজি মাছের পোনা অবমুক্ত করা হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন মেজর কে.এম আদনান বুলবুল।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।