চুয়াডাঙ্গা বুধবার , ২৬ জুলাই ২০১৭

চুয়াডাঙ্গা পৌর এলাকায় ২৫ কোটি টাকার উন্নয়ন কাজের উদ্বোধনকালে মেয়র জিপু : প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে পৌরবাসীর সেবায় নতুন মাত্রা যোগ হবে

সমীকরণ প্রতিবেদন
জুলাই ২৬, ২০১৭ ৪:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গা পৌর এলাকায় ২৫ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে কয়েকটি উন্নয়নমূলক কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় এসব কাজের উদ্বোধন করেন চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান সেখ সামসুল আবেদীন খোকন ও পুলিশ সুপার নিজাম উদ্দীন। এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আব্দুর রাজ্জাক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ। এদিন শহরের ১নং পানির ট্যাংক থেকে সিএন্ডবি এবং কলোনীপাড়া মোড় থেকে সরকারি মহিলা কলেজ মোড় পর্যন্ত ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।
চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু জানান, উন্নয়নমূলক এ কাজের মাধ্যমে ১৪ দশমিক সাত ছয় কিলোমিটার রাস্তা উন্নয়ন, ১৫ দশমিক এক চার কিলোমিটার ড্রেন নির্মাণ ও ১০৮টি সড়কবাতির পোল স্থাপন করা হবে। প্রকল্পটি শেষ হতে এক বছর সময় লাগবে।
পৌর মেয়র বলেন, পৌরসভার বর্তমান পরিষদ নাগরিক সেবা বৃদ্ধিতে নিরলসভাবে কাজ করছে। নাগরিকদের উন্নয়নই আমাদের এক মাত্র লক্ষ্য। দায়িত্ব নেওয়ার পর থেকে এডিবি ও ইউজিআইআইপি- থ্রি প্রথম ফেজসহ মোট সাড়ে ১৪ কোটি টাকার কাজ শেষ করা হয়েছে। ইউজিআইআইপি- থ্রি দ্বিতীয় ফেজে এই প্রকল্পটির কাজ শেষ হলে চুয়াডাঙ্গা পৌর এলাকার ৯টি ওয়ার্ডের রাস্তা-ঘাট, ড্রেনেজ ব্যবস্থাসহ সুপেয় পানি ব্যবস্থা নিশ্চিত এবং জলাবদ্ধতা দূরীভূত, জনসাধারণের চলাচলের সুবিধাসহ জীবনযাত্রার মানোন্নয়ন হবে। একই সাথে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিশন-২০২১ অনেকাংশে বাস্তবায়িত হবে।
তিনি বলেন, ২৫ কোটি ১০লাখ টাকার যে প্রকল্পের কাজ উদ্বোধন করা হলো তা বাস্তবায়িত হলে পৌর শহর একটি আধুনিক পৌরসভা হিসেবে রূপান্তরিত হবে। জনগণের ভালবাসায় দায়িত্ব পাওয়ার পর রাস্তাঘাট, ব্রীজ-কালভাট, শহরকে সৌন্দর্য্য বর্ধিত করণসহ এলাকার ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। ভবিষ্যতে মানুষের প্রত্যাশা পূরনে নিরলসভাবে কাজ করে যেতে চাই। সাথে সাথে পৌরসভার উন্নয়নের স্বার্থে নিয়মিত ট্যাক্স ও পানির বিল, ট্রেড লাইসেন্স নবায়ন, হোল্ডিং ট্যাক্স দেওয়ার আহ্বান জানান পৌর মেয়র।
এসময় আরো উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জিয়াউল হায়দার, নির্বাহী ম্যাজিস্ট্রেট ইফ্ফাত জাহান উর্মি, পৌরসভার নির্বাহী প্রকৌশলী আয়ুব আলী বিশ্বাস, সহকারী প্রকৌশলী হাফিজুর রহমান কাওসার, ইউজিআইআইপি- থ্রি প্রকল্পের মিউনিসিপ্যাল ইঞ্জিনিয়ার শ্রী সাধন চন্দ্র ধর, বীরমুক্তিযোদ্ধা হাজী মো. আফসার উদ্দীন, পৌর কাউন্সিলর মুন্সি রেজাউল করিম খোকন, জাহাঙ্গীর আলম, নাজমুস সালেহীন লিটন, মহিলা কাউন্সিলর শাহিনা আকতার রুবী ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ আহম্মেদসহ বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধি ও এলাকাবাসী।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।