চুয়াডাঙ্গা পৌরসভা ও আলুকদিয়া ইউনিয়ন এলাকায় লকডাউন ঘোষনা

99

নিজস্ব প্রতিবেদক: সংক্রমণ বেড়ে যাওয়ায় এবার চুয়াডাঙ্গার সদর পৌরসভা ও আলুকদিয়া ইউনিয়ন এলাকায় লকডাউনের ঘোষনা দিয়েছে প্রশাসন। রোববার (২০ জুন) সকাল ৬টা থেকে এ লকডাউন কার্যকর করা হবে। পরবর্তী ৭ দিন পর্যন্ত এ লকডাউন বলবৎ থাকবে।

আজ শনিবার বিকেলে আয়োজিত জেলা করোনা প্রতিরোধ কমিটির আয়োজনে করোনা সম্পর্কিত কমিটির সভায় এ ঘোষনা দেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।

এসময় তিনি বলেন, করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় তা নিয়ন্ত্রণে নিতে ২০ জুন (রোববার) সকাল ৬টা থেকে ২৬ জুন রাত ১২টা পর্যন্ত চুয়াডাঙ্গা সদর পৌর এলাকা এবং আলুকদিয়া ইউনিয়ন এলাকায় এ লকডাউনের ঘোষনা দেয়া হয়। এসময় সকল ধরনের যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দেয়া হয়।

তবে জরুরী পরিষেবার আওতাধীন পরিবহন এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। একইসাথে ওই এলাকায় সকল দোকান পাট বন্ধ থাকবে। তবে কাঁচা বাজার ও মুদি দোকান সকাল থেকে বেলা ১২ টা পর্যন্ত সীমিত পরিসরে চালু থাকবে। আর ওষুধের দোকান খোলা থাকবে সবসময়।

লকডাউন মানাতে এলাকাগুলো তদারকি করবে জেলা প্রশাসন ও আইনশৃক্সখলা বাহিনীরা। এসময় লকডাউনের প্রভাবে কর্মহীনদের মধ্যে সরকারিভাবে খাদ্য সহায়তা দেয়া হবে বলেও জানান জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।

চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীনের সভাপতিত্বে জরুরী এ সভায় আরও উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান, চুয়াডাঙ্গা-৬ বিজিবির অধিকায়ক লে.কর্ণেল খালেকুজ্জামান ও অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেকসহ জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি বেসরকারি কর্মকর্তারা।