চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৩ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা পাসপোর্ট অফিসে দুদকের অভিযান!

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ২৩, ২০২২ ৮:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:

নতুন পাসপোর্ট বিতরণ ও নবায়ন সেবা দিতে দালালদের মাধ্যমে ঘুষ লেনদেন ও হয়রানিরমূলক অভিযোগের ভিত্তিতে চুয়াডাঙ্গা আঞ্চলিক পাসপোর্ট অফিসে দুর্নীতি দমন কমিশন (দুদক) অভিযান চালিয়েছে। গতকাল বুধবার বেলা একটা থেকে বিকেল চারটা পর্যন্ত দুদকের সমন্বিত কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নীল কমল পালের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

জানা যায়, দুই মাস পূর্বে সোহাগ নামে এক ভুক্তভোগী হয়রানির শিকার হয়ে চুয়াডাঙ্গা আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী কাম কম্পউটার মুদ্রাক্ষরিক মো. আতাউর রহমান খানের বিরুদ্ধে দুদকের কাছে অভিযোগ দেন। এর পরিপ্রেক্ষিতে গতকাল দুদকের কয়েকজন সদস্য চুয়াডাঙ্গা আঞ্চলিত পাসপোর্ট অফিসের সকাল ১০টা থেকে কার্যক্রম পর্যবেক্ষণ শুরু করেন। এবং আশপাশের কম্পিউটারের দোকানগুলোতে অভিযান চালায়। এসময় একটি কম্পিউটারের দোকান থেকে কয়েকজনকে আটক করে আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালকের নিকট নেওয়া হয়। তবে কয়েকজনকে আটক করলেও সুনির্দিষ্ট কোনো তথ্য-প্রমাণ না পাওয়ায় তাদেরকে ছেড়ে দেয় দুদক।

কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নীল কমল পাল বলেন, চুয়াডাঙ্গা আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী কাম কম্পউটার মুদ্রাক্ষরিক আতাউর রহমান খানের বিরুদ্ধে দুদকে অভিযোগ দেন এক ভুক্তোভোগী। এই অভিযোগের ভিত্তিতে অভিযান চালানো হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। তিনি আরও জানান, ‘আমরা সন্দেহজনকভাবে দালাল হিসেবে কয়েকজনকে আটক করলেও সম্পৃক্ত না পাওয়ায় ছেড়ে দেওয়া হয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।