চুয়াডাঙ্গা নিউ কৃষি পার্টস’র দোকানে আগুন

334

চুয়াডাঙ্গা নিউ কৃষি পার্টস’র দোকানে আগুন: সিসিটিভি ক্যামারের ফুটেজ দেখে চিহ্নিত
পারিবারিক দ্বন্দ্বের জের ধরে আপন ভায়ের দোকান পুড়িয়ে দিলো ভাই!
নিজস্ব প্রতিবেদক: চুয়াডাঙ্গা ভি.জে স্কুল সংলগ্ন নিউ কৃষি পার্টস নামক দোকানে পরিকল্পিত অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় কয়েক লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়। পরে ফায়ার সার্ভিসের কর্মীদের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে।
প্রত্যাক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল শনিবার সকাল সাড়ে ৬টার দিকে নিউ কৃষি পার্টস’র বন্ধ দোকানে আগুন জলতে দেখা যায়। এ সময় আশপাশের দোকানিরা ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিস সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
ফায়ার সার্ভিস সদস্যরা জানায়, অগ্নিকান্ডে দোকানের ভিতরে থাকা টায়ার, মোটরপার্টসসহ অধিকাংশ মালামাল পুড়ে যায়। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ১০ থেকে ১২ লক্ষ টাকা।
এদিকে ভি. জে সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকে লাগানো সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে অগ্নিকান্ডের মূল হোতা চিহ্নিত হয়। ওই ভিডিও ফুটেজে দেখা যায়, সাদা শার্ট ও লুঙ্গি পরিহিত অবস্থায় মুক্তিপাড়ার শামসেদ আলী ওরফে শামাকে দোকানের সামনে ঘোরাফেরা করতে। এক পর্যায়ে সে দোকানের গলিতে ঢুকে লোক চক্ষুর আড়ালে নিজের কাছে থাকা বোতল ভর্তি প্রেট্রোল বের করে বন্ধ দোকানের শার্টারের নিচ দিয়ে প্রেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয়। আগুনের তীব্রতা নিশ্চিত করে বীরদর্পে ঘটনাস্থল থেকে সটকে পড়ে শামা।
জানা যায়, চুয়াডাঙ্গা ভি. জে স্কুল সংলগ্ন নিউ কৃষি পার্টস’র সত্ত্বাধিকারী পৌর শহরের মুক্তিপাড়ার বাসিন্দা নওশের আলীর মেজো ভাই শামসেদ আলী ওরফে শামা। গত শুক্রবার রাতে শামা তার বড় ভাই নওশের আলীর বাড়িতে চুরি করতে ঢোকে। এ সময় চোরের উপস্থিতি টের পেয়ে পরিবারের সদস্যরা ঘুম থেকে উঠে শামাকে হাতে নাতে ধরে ফেলে। বড় ভায়ের হাতে চুরির দায়ে আটক হয়ে বেশ অপমান/অপদস্ত হয় শামা। ধারণা করা হচ্ছে এ ঘটনার জের ধরেই অভিমান করে আপন ভায়ের ব্যবসা প্রতিষ্ঠানে আগুন লাগায় সে। তবে এ ঘটনায় থানায় কোন মামলা বা অভিযোগ করা হয়নি।