চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৪ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতির বার্ষিক সাধারণ সভা ও কার্যনির্বাহী কমিটি গঠন

সভাপতি টোটন জোয়ার্দ্দার ও সম্পাদক অ্যাড. শামশুজ্জোহা
সমীকরণ প্রতিবেদনঃ
ডিসেম্বর ১৪, ২০২১ ১০:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতির বার্ষিক সাধারণ সভা-২০২১ ও কার্যনির্বাহী পরিষদের নির্বাচন (২০২২-২০২৪) অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টায় শহরের হোটেল সাহিদ প্যালেসে এ সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়।

নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সভাপতি পদে রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন ও সাধারণ সম্পাদক পদে অ্যাড. মহ. শামশুজ্জোহা পুনঃনির্বাচিত হয়েছেন। সহসভাপতি পদে মুন্সি আলমগীর হান্নান ও আজাদ মালিতা, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে শহিদুল ইসলাম শাহান, কোষাধ্যক্ষ পদে আলাউদ্দিন হেলা, কার্যনির্বাহী সদস্য পদে অ্যাড. সেলিম উদ্দিন খান, অ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা, অ্যাড. আকসিজুল ইসলাম রতন, অ্যাড. রফিকুল ইসলাম, ডা. ফকির মোহাম্মদ, হাবিল হোসেন জোয়ার্দ্দারসহ সকল পদেই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতি নির্বাচনের (২০২২-২০২৪) প্রধান নির্বাচন কমিশনার অ্যাড. বেলাল হোসেন-পিপি নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। নির্বাচন কমিশনের সদস্য হিসেবে ছিলেন অ্যাড. এম এম মনোয়ার হোসেন ও অ্যাড. আবু তালেব বিশ্বাস- স্পেশাল পিপি।

চুয়াডাঙ্গা ডায়াবেটিক সমিতির সভাপতি ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনের সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভা সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শাহান সঞ্চালনা করেন। সভায় অ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা ও অ্যাড. রফিকুল ইসলাম বক্তব্য দেন। এসময় বায়তুল আমান জামে মসজিদের পেশ ইমাম হাফেজ আব্দুল মজিদ পবিত্র কোরআন থেকে তিলাওয়াত ও আজীবন সদস্যদের  মৃত্যুতে তাদের বিদেহী আত্মার মাগফিরাত ও শান্তি কামনায় দোয়া পরিচালনা করেন। এসময় ১ মিনিট নীরবতা পালন করা হয়।

ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. মহ. শামশুজ্জোহা সভায় ২০২০ সালের বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী পাঠ ও ডায়াবেটিক সমিতির অডিট পেশ, ২০২১ সালের বার্ষিক প্রতিবেদন পেশ এবং ২০২২ সালের সম্ভাব্য বাজেট উপস্থাপন করেন এবং সভায় অনুমোদিত হয়। ২০২২ সালের সম্ভাব্য আয়-ব্যয় ৭৬ লাখ ৩৬ হাজার ৪০০ টাকা ধরা হয়েছে।

উন্মুক্ত আলোচনায় অ্যাড. সেলিম উদ্দিন খান, ডা. একরামুল হক, ডা. জিন্নাতুল আরা, মুন্সি আলমগীর হান্নান, ডা. মিজানুর রহমান, ডা. নাহিদ ফাতেমা রত্না, এমএম আলাউদ্দিন, ফিরোজ আল মাসুম, এএইচএম কামাল তুহিন, আকতার হোসেন ও উম্মে আতিকা মল্লিক আঁখি অংশ নেন।

সাধারণ সভায় ডায়াবেটিক সমিতির সভাপতি রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন বলেন, যেকোনো প্রতিষ্ঠানের প্রধান বিষয় হলো স্বচ্ছতা ও জবাবদিহিতা। এটা একটি মটো। এটাকে  বুকে ধারণ করে সমিতি পরিচালনা করছি। আজকে আমি মনে করি কোভিড-১৯ চলাকালীন সময়ে আমরা অর্ধেক বেতন দিয়েছি। অর্থের সংকুলান হয়নি। আমরা এদিক-ওদিক করে ব্যবস্থা করেছি। আমাদের স্টাফরা ভালো থাকবে, ভালোভাবে খেয়ে জীবন ধারণ করবে। সার্বিকভাবে আমাদের সমিতি ভালোভাবে চলছে। আমি যেমন সন্তানকে লেখাপড়া করে মানুষ হিসেবে গড়ে তুলছি, তেমনি সমিতিকে লালন পালন করে সেবাটা বিশেষ করে ডায়াবেটিসের আশ্রয়স্থল বলে পরিগণিত করবেন। এ লক্ষে পৌঁছানোর জন্য কিছু করণীয় আছে, উদ্যোমী হতে হবে। একটি ভালো প্রশাসক পারে ভালো প্রতিষ্ঠানে রুপ দিতে। আমরা সমিতি পরিচালনা করি। সকল স্টাফদের কর্মের প্রতি শ্রদ্ধা থাকতে হবে। তেমনি ভালো প্রতিষ্ঠান গড়তে হলে ভালো প্রশাসক দরকার। আমরা থামব না। আমাদের লক্ষ্য সমিতি বড় হাসপাতাল গড়ে তুলব প্রত্যয় ব্যক্ত করছি। তেমনি কাজ করলেই ভুল হয়। ভুলগুলো শুধরে দিয়েন। সম্মানিত আজীবন সদস্যদের বলব, আপনারা এসে দেখভাল করবেন, ভুলগুলো শুধরে দিবেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।