চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৪ জানুয়ারি ২০১৮
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা টেকনিক্যাল কলেজের অধ্যক্ষকে শোকজ

সমীকরণ প্রতিবেদন
জানুয়ারি ৪, ২০১৮ ৪:২১ অপরাহ্ণ
Link Copied!

মহান বিজয় দিবসসহ বিভিন্ন জাতীয় দিবসে অনুপস্থিত
নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর “মেমোরি অব দ্য ওয়াল্ড ইন্টারন্যাশনাল রেজিষ্টার” এ অন্তর্র্ভূক্তির মাধ্যমে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’র স্বীকৃতি স্বরূপ আনন্দ শোভাযাত্রা, শহীদ বুদ্ধিজীবী দিবস, মহান বিজয় দিবসসহ গুরত্বপূর্ণ জাতীয় দিবস সমূহে অনুপস্থিত থাকায় চুয়াডাঙ্গা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল মাসরেকুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন। যা ৫কার্যদিবসের মধ্যে এ নোটিশের জবাব দিতে বলা হয়েছে। গতকাল বুধবার জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদের স্বাক্ষরিত নোটিশটি তার কাছে পৌছায়।
জানা যায়, বঙ্গবন্ধুর ৭মার্চের ভাষন বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যে স্থান পাওয়ায় আনন্দ শোভাযাত্রা, শহীদ বুদ্ধিজীবী দিবস মহান বিজয় দিবসসহ রাষ্ট্রীয় গুরত্বপূর্ণ দিবসে সকল প্রতিষ্ঠান প্রধানকে উপস্থিত থাকা আবশ্যক হলেও চুয়াডাঙ্গা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল মাসরেকুল ইসলাম, অটোমোটিভ ট্রেডের চীফ ইন্সট্রাক্টর আজিজুল হক, ওয়েল্ডিং ট্রেডের চীফ ইন্সট্রাক্টর রওশন আলী বিশ্বাস এবং ফার্ম মেশিনারী ট্রেডের চীফ ইন্সট্রাক্টর আনোয়ারুল ইসলাম রাষ্ট্রের গুরত্বপূর্ণ তিনটি দিবসে অনুপস্থিত ছিলেন। এ বিষয়ে গত বছরের ২১ ডিসেম্বর চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের মাধ্যম দিয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করা হয়। এরই পরিপ্রেক্ষিতে বুধবার কলেজের অধ্যক্ষকে কারণ দর্শানোর নোটিশ পাঠায় জেলা প্রশাসন। এদিকে এই নোটিশ হাতে পাওয়ার পরে সে প্রচন্ড অসুস্থ হয়ে পড়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি হয়। পরে রাত ১১টার দিকে তাকে অ্যাম্বুলেন্সযোগে যশোর মর্ডান ক্লিনিকে নেয়া হয়।
এ বিষয়ে চুয়াডাঙ্গা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মাসরেকুল ইসলামের সাথে মোবাইল ফোনে কথা বললে তিনি এ নোটিশের সত্যতা স্বীকার করেন। এবং এ বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের সাথে কথা হয়েছে বলে জানিয়ে তিনি ফোনের লাইনটি কেটে দেন। পরে তার সাথে যোগাযোগের জন্য অনেকবার ফোনে চেষ্টা করা হলেও সে ফোন রিসিভ করেননি।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।