চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ৪ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা, ঝিনাইদহসহ সারাদেশে যুবদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তারা

আ.লীগ মানুষের ভোটের ও মৌলিক অধিকার হরণ করছে
সমীকরণ প্রতিবেদনঃ
আগস্ট ৪, ২০২২ ৮:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন:  দেশব্যাপী জ্বালানি সংকট ও বিদ্যুতের অসহনীয় লোডশেডিংয়ের প্রতিবাদ প্রতিবাদ সভা চলাকালীন ভোলায় পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমের নিহতের ঘটনায় চুয়াডাঙ্গা, ঝিনাইদহসহ সারাদেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল। গতকাল বুধবার পৃথক আয়োজনে এ কর্মসূচি পালন করে দলটি।

চুয়াডাঙ্গা:

Girl in a jacket

দেশব্যাপী জ্বালানি সংকট ও বিদ্যুতের অসহনীয় লোডশেডিংয়ের প্রতিবাদ প্রতিবাদ সভা চলাকালীন ভোলায় পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমের নিহতের ঘটনায় চুয়াডাঙ্গায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। যুবদলের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল বুধবার বিকেল চারটায় চুয়াডাঙ্গা জেলা যুবদলের জেলা সাধারণ সম্পাদক সাইফুর রশিদ ঝণ্টু, যুগ্ম সাধারণ সম্পাদক আরুস সালাম বিপ্লব ও সাংগঠনিক সম্পাদক জাহেদ মো. রাজীব খানের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি কোর্ট মোড় থেকে শুরু হয়ে চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় বক্তব্য দেন জেলা যুবদলের সাধারণ সম্পাদক সাইফুর রশিদ ঝণ্টু ও সাংগঠনিক সম্পাদক জাহেদ মো. রাজীব খান।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, আওয়ামী লীগ মানুষের ভোটের ও মৌলিক অধিকার হরণ করছে। রাষ্ট্রের প্রতিটি সেক্টরে সীমাহীন দুর্নীতি করার কারণে বিদ্যুৎ, জ্বালানি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কোনো কিছুতেই দেশের মানুষ স্বস্তিতে নেই। বিএনপি জনগণের নায্য দাবি নিয়ে শান্তিপূর্ণ আন্দোলন করে আসছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য পুলিশ জনগণের সেবক হয়েও জনস্বার্থে কথা বলতেই নির্বিচারে গুলি করছে। আওয়ামী লীগ তাদের অপশাসন আরও দীর্ঘায়িত করার জন্য পুলিশকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। আমাদের প্রশ্ন পুলিশ কেন একটি রাজনৈতিক দলের হয়ে জনগণের ওপর স্টিমরোলার চালাবে। যে সকল পুলিশ সদস্য অতি উৎসাহিত হয়ে নিপীড়ন চালাচ্ছে, এই দেশের জনগণ তাদের বিচার করবে।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সালাম বিপ্লব, সহসভাপতি আনিছুর রহমান আনিচ, নাসির উদ্দীন খেদু, রফিউজ্জামান হিরন, সহসাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, সহসাংগাঠনিক সম্পাদক মখলেছুর রহমান মুকুল, দেলোয়ার জাহান ঝণ্টু, সহ দপ্তর সম্পাদক সাইদুর রহমান, কোষাধ্যক্ষ মোমিনুর রহমান মোমিন, পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক সম্পাদক আক্কাচ আলী ও সহ-গ্রাম সরকার বিষয়ক সম্পাদক একরামুল হক একরা।

এছাড়াও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা যুবদলের আহ্বায়ক এইস এম মোস্তফা, সদস্যসচিব ইমরান মহলদার রিণ্টু, সিনিয়র যুগ্ম আহবায়ক মতিয়ার রহমান মিশর, যুগ্ম আহবায়ক রায়হানুল ইসলাম কাজল, হাফিজুর রহমান হ্যাপি, হাফিজুর রহমান, আব্দুল্লাহ আল মাহাবুব, চুয়াডাঙ্গা পৌর যুবদলের আহবায়ক বিপুল হাসান হ্যাজি, সদস্য সচিব আজিজুল হক, সিনিয়র যুগ্ম আহবায়ক মিলন আলী লিমন, যুগ্ম আহবায়ক অপু মালিক, জীবনগর উপজেলা যুবদলের আহবায়ক ময়েন উদ্দীন ময়েন, যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম, মিনহাজুল ইসলাম, সাইদুর রহমান রানা, জীবননগর পৌর যুবদলের যুগ্ম আহবায়ক আব্দুল আলীম, আনোয়ার হোসেন, মিঠু, দামুড়হুদা উপজেলা যুবদলের আহবায়ক মাহাবুবুর রহমান বাচ্চু, সদস্য সচিব মাহফুজুর রহমান মিল্টন, যুগ্ম আহবায়ক সোহেল রানা, দর্শনা থানা যুবদলের সদস সচিব সাজেদুর রহমান মিলন, যুগ্ম আহবায়ক শামীম রেজা, মোস্তাফিজুর রহমান মহন, মোঃ মনি, দর্শনা থানা পৌর যুবদলের সদস্য সচিব জালাল উদ্দীন, আলমডাঙ্গা উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক মীর উজ্জল, সদস্য সচিব রফিকুল ইসলাম, যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম বাবু, আবু জিহাদ, আলমডাঙ্গা পৌর যুবদলের সদস্য সচিব সাইফুল আলম কনক, যুগ্ম আহবায়ক হাফিজুল ইসলাম, সাইফুল ইসলাম জেলা নবীনদলের সদস্য সচিব জাহাঙ্গীর আলম, দর্শনা পৌর নবীনদলের আহবায়ক তহিরুল ইসলাম প্রমুখ।

ঝিনাইদহ:

ভোলায় পুলিশের গুলিতে আব্দুর রহিম নিহত হওয়ার ঘটনায় ঝিনাইদহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঝিনাইদহ জেলা যুবদল। গতকাল বুধবার সকালে ঝিনাইদহ প্রেসক্লাবের সামনে থেকে যুবদলের বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহর প্রদক্ষিণ শেষে জেলা বিএনপির কার্যালয়ের সামনে শেষ হয়। এখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনা, সদর উপজেলা বিএনপির সভাপতি মুন্সি কামাল আজাদ পান্নু, আব্দুল মজিদ বিশ্বাস, আলমগীর হোসেন আলম, সাংগঠনিক সম্পাদক সাজেদুর রহমান পপ্পু, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম পিণ্টু, মিজানুর রজমান সুজন, আরিফুল ইসলাম আননসহ অন্যান্যরা। বক্তারা, ভোলায় গুলিতে নিহত আব্দুর রহিমের হত্যাকারীকে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান। সেই সাথে সরকার পতনের আন্দোলনে সকলকে যোগ দেওয়ার আহ্বান জানান।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।