চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৯ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা, ঝিনাইদহসহ সারা দেশে আ.লীগ সভানেত্রীর জন্মদিন পালন

শুভেচ্ছা ও ভালোবাসায় সিক্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ২৯, ২০২২ ৮:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: ৭৬তম জন্মদিনে দলীয় নেতা-কর্মী ও সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত হলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বুধবার বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনটি উদ্যাপিত হয়েছে। জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান উপলক্ষে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন প্রধানমন্ত্রী। তাঁর অনুপস্থিতেই আওয়ামী লীগসহ সহযোগী সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের কর্মসূচি পালন করে। আয়োজন করা হয় আলোচনা সভা, দোয়া-মিলাদ মাহফিল ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠানের। এসব কর্মসূচি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল দিনব্যাপী চুয়াডাঙ্গা, ঝিনাইদহসহ সারা দেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা, খাদ্য বিতরণ, আনন্দ র‌্যালি ও শোভাযাত্রার আয়োজন করা হয়।

চুয়াডাঙ্গা:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে চুয়াডাঙ্গায় আলোচনা সভা, কেককাটা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের অফিসার্স ক্লাবে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা মহিলাবিষয়ক অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে জেলা প্রশাসন সহযোগিতা করে। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজিয়া আফরীনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শারমিন আক্তার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরাফাত রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. (সদর) আনিসুজ্জামান ও চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সরদার আল আমিন অতিথি হিসেবে বক্তব্য দেন। মহিলাবিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মাকসুরা জান্নাতের সঞ্চালনায় আলোচনা সভায় জেলা তথ্য অফিসার আমিনুল ইসলাম, আওয়ামী লীগ নেত্রী নুরুন্নাহার কাকলি, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাবিলা ছন্দা এসময় বক্তব্য দেন।
আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক সাজিয়া আফরীন বলেন, বাংলাদেশের জন্মের জন্য যিনি বেশি কাজ করেছেন, সেই জাতির পিতা শেখ মুজিবুর রহমান ও বেগম ফজিলাতুননেছার জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা। স্বাধীনতার ৫০ বছর চড়াই-উৎরাই কম না। ধৈর্যধারণের প্রতিমূর্তি। কূটনৈতিক অসাধারণ। বিশ্বেও শীর্ষ ১০ নেতার মধ্যে ২য় অবস্থানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতা দেশ গঠনে সাড়ে ৩ বছর পেয়েছিলেন। তার পরবর্তীতে বিভিন্ন সরকারের হাতে দেশ চলে যায়। এবার নিয়ে ৪র্থ বার দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব নিলেন। যেসব জায়গায় বাংলাদেশের বদনাম ছিল, এখন জাতিসংঘ থেকে পুরস্কার নিয়ে আসছেন। এরমধ্যে ভূমি প্রশাসনের কথা বলা যায়। প্রধানমন্ত্রী ও তার সাথে যারা কাজ করেন তাদের নিরলস প্রচেষ্টায় ডিজিটাল করে ভূমি প্রশাসনে গতি এনেছেন। শেখ হাসিনা আস্থার জায়গা।
চুয়াডাঙ্গা জেলা আ.লীগের কর্মসূচি:
চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধু কন্যা, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল বুধবার বাদ মাগরিব জেলা আওয়ামী লীগের কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা আওয়ামী লীগের সহসভাপতি নাসির উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন।
এছাড়াও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাড. শামসুজ্জোহা, সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, দপ্তর সম্পাদক অ্যাড. মো. আবু তালেব বিশ্বাস, উপ-প্রচার সম্পাদক মো. শওকত আলী বিশ্বাস, কার্যনির্বাহী সদস্য ও চুয়াডাঙ্গা জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. বেলাল হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা মো. সাইফুল হাসান জোয়ার্দ্দার টোকন, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন হেলা, জেলা শ্রমিক লীগের সভাপতি মো. আফজালুল হক বিশ্বাস, জেলা কৃষক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. তৌহিদুর রহমান চন্দন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গরীব রুহানী মাসুম, মহিলা ভাইস চেয়ারম্যান শাহাজাদী মিলি, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা নুরুন্নাহার কাকলী, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক গিণি ইসলাম, জাতীয় মহিলা সংস্থা চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি নাবিলা রুকসানা ছন্দা, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক মাহাবুবুল ইসলাম সেলিম, জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি সাহাবুল ইসলাম, সাবেক ক্রীড়াবিষয়ক সম্পাদক মো. ফিরোজ জোয়ার্দ্দার, ছাত্রলীগ নেতা রাজু আহমেদ, সোহেল, চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তানিম হাসান তারেক, তানজীর, মিঠুনসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে জন্মদিনের কেক কাটা ও মিষ্টি বিতরণ করা হয়।
অপর দিকে, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালন করা হয়েছে। গতকাল বুধবার বিকেলে এ উপলক্ষে চুয়াডাঙ্গা শহরের কলেজ রোডের বিশ্বাস টাওয়ারে এক দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। বিভিন্ন এলাকা থেকে মানুষ প্রধানমন্ত্রীর জন্মদিনের দোয়া ও আলোচনা সভায় আসেন। দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস।
প্রধান অতিথির বক্তব্যে আসাদুল হক বিশ্বাস বলেন, আমাদের নেত্রী শেখ হাসিনা কথা নয়, কাজে বিশ্বাসী। লক্ষ্য অর্জনে কখনও পিছপা হননি তিনি। তাঁর অক্লান্ত প্রয়াসে বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। এ দেশের উন্নয়ন ও সমৃদ্ধি আজ বিশ্ববাসীর কাছে এক বিস্ময়। এ বছরই প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিনও পালন করছি। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা রাজনৈতিক প্রজ্ঞা, বিচক্ষণতা, গতিশীল নেতৃত্ব, মানবিক মূল্যবোধ দিয়ে শুধু দেশেই নন, বহির্বিশ্বেও তিনি অন্যতম সেরা রাষ্ট্রনায়ক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। জাতির পিতার আদর্শকে বুকে ধারণ করে তার নেতৃত্বে বাঙালি জাতি এগিয়ে যাচ্ছে বঙ্গবন্ধুর আজীবন লালিত স্বপ্ন সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ার পথে। রাষ্ট্র পরিচালনায় প্রধানমন্ত্রী অত্যন্ত দূরদর্শিতার পরিচয় দিয়ে চলেছেন। দেশের প্রতিটি খাত নিয়ে তার একটা পরিকল্পনা রয়েছে। সেই পরিকল্পনা মতো তিনি এগিয়ে চলেছেন।
আলোচনা সভায় চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক অ্যাড. শফিকুল ইসলাম শফির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. আব্দুল মালেক, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক মতিয়ার রহমান মতি, জেলা কৃষক লীগের সহসভাপতি সলিল মল্লিক, আক্তারুজ্জামান, আইনবিষয়ক সম্পাদক আব্দুল খালেক, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সদস্য আব্দুল আলিম, আবু তাহের, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. জানিফ, সদর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও চুয়াডাঙ্গা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাফিজুর রহমান মাফি, সদর থানা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা, পৌর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল হালিম ভুলন, সাধারণ সম্পাদক শেখ সামি তাপু, ১ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ওয়াশিম, সাধারণ সম্পাদক মাসুম, কুতুবপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আক্তার, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য ও পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক গাজী এমদাদুল হক সজল প্রমুখ। এ সময় আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, কৃষকলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
চুয়াডাঙ্গা জেলা যুবলীগের কর্মসূচি:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে চুয়াডাঙ্গায় দিনব্যাপী নানা কর্মসূচি পালন করেছে জেলা আওয়ামী যুবলীগ। গতকাল বুধবার বৃক্ষরোপণ, আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান ও কেক কেটে প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিন পালন করা হয়। বিকেল চারটার দিকে চুয়াডাঙ্গার জাফরপুরস্থ নতুন স্টেডিয়ামে বৃক্ষরোপণের মধ্যদিয়ে কর্মসূচির শুভসূচনা করেন জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নঈম হাসান জোয়ার্দ্দার। এরপর সন্ধ্যায় জেলা যুবলীগের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এরপর দলীয় কার্যালয়ে আদন্দঘন পরিবেশে কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করেন জেলা যুবলীগের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা। এছাড়া চুয়াডাঙ্গা জেলা যুবলীগের উদ্যোগে আলমডাঙ্গার জেহালা ইউনিয়ন এলাকায় আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি নঈম হাসান জোয়ার্দ্দার।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গতকাল বুধবার সন্ধ্যায় চুয়াডাঙ্গা জেলা যুবলীগের আয়োজনে দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা যুবলীগের সদস্য সাজেদুল ইসলাম লাভলুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ চুয়াডাঙ্গা জেলা শাখার আহ্বায়ক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নঈম হাসান জোয়ার্দ্দার। জেলা যুবলীগের সদস্য হাফিজুর রহমান হাপুর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেলা যুবলীগ সদস্য আজাদ আলী, আলমগীর আজম খোকা, খাদিমপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন, যুবলীগ নেতা মাসুদুর রহমান মাসুম, কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আল ইমরান শুভ ও জেলা ছাত্রলীগের সাবেক সদস্য খালিদ মণ্ডল।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুবলীগ নেতা পিরু মিয়া, শেখ শাহী, হাসানুল ইসলাম পলেন, জুয়েল জোয়ার্দ্দার, জেলা ছাত্রলীগের সাবেক নেতা রামিম হাসান সৈকত, শেখ রাসেল, তানভির রেজা টুটুল, চুয়াডাঙ্গা পৌরসভার ৩নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মাসুদ রানা, সাধারণ সম্পাদক খানজাহান আলী, ৫নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আব্দুল আলিম, সাধারণ সম্পাদক মিঠু শেখ, ৭নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক বিপ্লব হোসেন, দিপু বিশ্বাস, জাকির, হীরা, বিপুল, টিটু, রনি, সঞ্জু, রুবেল, মোনাজাত, সুমন, বিপ্লব, নোমান, হাসান, নাজমুল, মুন্না, আলতাফ, জনি, আলী, জেলা ছাত্রলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক আনোয়ার শেখ, ওয়াসিম, শেখ রাসেল স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শাওন রেজা কবির, বিপুল, আশিক, ইমরান, মিলন, শাকিব প্রমুখ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় দোয়া পরিচালনা করেন নতুন স্টেডিয়াম জামে মসজিদের পেশ ইমাম ওমর ফারুক।
এদিকে, শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা যুবলীগের উদ্যোগে আলমডাঙ্গার জেহালা ইউনিয়ন এলাকায় আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান এবং মাদরাসাছাত্রসহ এতিম অসহায় ও দুস্থদের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠিত হয়। বিকেল ৫টার দিকে জেহালা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক ইউপি চেয়ারম্যান মখলেছুর রহমান শিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার।

চুয়াডাঙ্গায় স্বেচ্ছাসেবক লীগের আয়োজন:
চুয়াডাঙ্গা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করা হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যায় কেদারগঞ্জে জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কার্যালয়ে দোয়া মাহফিল, আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক মতিয়ার রহমান মতি।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনীতির প্রতিটি সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বের কাছে বাংলাদেশকে একটি রোল মডেল হিসেবে পরিচিত করেছেন। সন্ত্রাস ও জঙ্গি দমনেও তিনি বিশ্বনেতাদের প্রশংসা কুড়িয়েছেন। তিনি বাংলাদেশকে নিয়ে যাচ্ছেন অনন্য উচ্চতায়।
চুয়াডাঙ্গা পৌর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শেখ সামি তাপুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সদস্য আব্দুল আলিম, আবু তাহের, আতিকুর রহমান, মামুন, আব্দুর রাজ্জাক, আব্দুল আলিম, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. জানিফ, সদর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও চুয়াডাঙ্গা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাফিজুর রহমান মাফি, সদর থানা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা, পৌর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল হালিম ভুলন, সাধারণ সম্পাদক শেখ সামি তাপু, ১ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ওয়াশিম, সাধারণ সম্পাদক মাসুম, কুতুবপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আক্তার, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য ও পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক গাজী এমদাদুল হক সজল প্রমুখ। এসময় আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, কৃষক লীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

চুয়াডাঙ্গায় ছাত্রলীগের কর্মসূচি:
বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপন ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে উন্নতমানের খাবার বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার দিনব্যাপী জেলা ছাত্রলীগের উদ্যোগে এসব কর্মসূচি পালন করা হয়। দিনব্যাপী এসব কর্মসূচিতে নেতৃত্ব দেন জেলা ছাত্রলীগের সাবেক সদস্য ও পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক গাজী এমদাদুল হক সজল। দৌলতদিয়াড় টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গনে এ বৃক্ষরোপন ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন রাকিবুল ইসলাম নিপ্পন, আশিকুর রহমান হিমু, সাইফুল ইসলাম, একাব, রাব্বি, অংকন, সাব্বির, সাইসুল, লিখন, তন্ময়, ইউসুফ, নাসিম, তৌকির, নাজমুল, রিফাত, আকিবসহ ছাত্রলীগের নেতা-কর্মীরা।

আলমডাঙ্গা:
আলমডাঙ্গা উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দুপুর ১২টার দিকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রনি আলম নূর। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদেরে চেয়ারম্যান আইয়ুব হোসেন।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার সালমান আহমেদ ডন, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেজওয়ানা নাহিদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাদি জিয়াউদ্দিন আহমেদ, আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম ও পৌরসভার প্যানেল মেয়র খন্দকার মুজিবুল হক। স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত কৃষি অফিসার সোহেল রানা।
আলমডাঙ্গা কলেজিয়েট স্কুলের উপাধ্যক্ষ শামীম রেজার উপস্থাপনায় সভায় উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার শামসুজ্জোহা, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম খান, বিআরডিবি কর্মকর্তা শাইলা শারমিন, মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আশরা খাতুন, উপজেলা প্রকৌশলী আরিফউদৌলা, কুমারী ইউপি চেয়ারম্যান আবু সাঈদ পিণ্টু, ডাউকি ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম, খাসকররা ইউপি চেয়ারম্যান তাফসির আহমেদ লাল, বাড়াদী ইউপি চেয়ারম্যান তবারক হোসেন, ইউপি চেয়ারম্যান আশিকুর রহমান, মোজাহিদুর রহমান, হাসানুজ্জামান সরোয়ার, মোখলেসুর রহমান শিলন প্রমুখ।

দর্শনা:
দর্শনায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যা সাতটার দিকে দর্শনা রেলবাজার আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে নেতা-কর্মীদের সাথে নিয়ে কেক কেটে জন্মবার্ষিকী পালন করেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর।
এসময় এমপি টগর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনবৃত্তান্ত তুলে ধরে বলেন, বর্তমান প্রধানমন্ত্রী বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। বিশ্বের দ্বিতীয় সফল নারী প্রধানমন্ত্রী তিনি। বিশ্ব তাঁকে বিভিন্ন উপাধিতে ভূষিত করেছে। নেত্রীর জন্মদিনের চেয়ে আনন্দের দিন, আমাদের কাছে আর কি আছে। তিনি আরও বলেন, বাংলার মানুষের ভাগ্যের উন্নয়নের জন্য তাঁর আরও বেশি দিন বেঁচে থাকা ও রাষ্ট্রীয় ক্ষমতায় থাকা প্রয়োজন। পরিশেষে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনায় সকলের কাছে দোয়া চান তিনি।
এসময় উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহফুজুর রহমান মনজু, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, আওয়ামী লীগ নেতা বিল্লাল হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি আ. হান্নান ছোট, সাধারণ সম্পাদক ও দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী, সহসভাপতি মান্নান, দর্শনা পৌর যুবলীগের সাধারণ সম্পাদক শেখ আসলাম আলী তোতা, যুবলীগের ভুট্ট, মামুন শাহ, হবা জোয়ার্দ্দার, আমিরুল, দর্শনা কলেজ ছাত্রলীগের সভাপতি নাহিদ পারভেজ, সাধারণ সম্পাদক তোফাজ্জেল হোসেন তপু, অপু সরকার প্রমুখ।
অপর দিকে, সারাদেশের ন্যায় দর্শনা কেরু অ্যান্ড কোম্পানিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত হয়েছে। গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে দর্শনা কেরু অ্যান্ড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকের অফিসকক্ষে কেক কাটার মধ্যদিয়ে জন্মদিন পালিত হয়। এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি কেরু অ্যান্ড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মোশারফ হোসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনবৃত্তান্ত তুলে ধরে তাঁর দীর্ঘায়ু কামনায় সকলের কাছে দোয়া চান। এসময় উপস্থিত ছিলেন কেরুজ চিনিকলের মহাব্যবস্থাপক (অর্থ) মুহাম্মদ সাইফুল ইসলাম, মহাব্যবস্থাপক (প্রশাসন) শেখ মো. শাহাব উদ্দিন, মহাব্যবস্থাপক (কৃষি) আশরাফুল আলম ভূঁইয়া, মহাব্যবস্থাপক (খামার) সুমন কুমার সাহা, মহাব্যবস্থাপক (ফ্যাক্টরি) সুমন কুমার সাহা, উপ-ব্যবস্থাপক (প্রশাসন) মাসুদ রেজা প্রমুখ।

জীবননগর:
জীবননগরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত হয়েছে। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে জীবননগর উপজেলা পরিষদের সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে জীবননগর উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিনের কেট কাটা হয়। জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হাফিজুর রহমান।
সভায় উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তিথি মিত্র, জীবননগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈসা, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকী, জীবননগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল খালেক, সীমান্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিল্টন মোল্লা, বাঁকা ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মোস্তফা কামাল রবি প্রমুখ। সভায় অতিথিরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন অর্জন নিয়ে আলোচনা করেন।

ঝিনাইদহ:
ঝিনাইদহে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত হয়েছে। জেলা আওয়ামী লীগের উদ্যোগে গতকাল বুধবার বিকেলে আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে একটি আনন্দ র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য খালেদা খানম, সাধারণ সম্পাদক সাইদুল করিম মিণ্টু, সহসভাপতি অ্যাড. আজিজুর রহমান, তৈয়ব আলী জোয়ার্দ্দার, সাংগঠনিক সম্পাদক এম আব্দুল হাকিম আহম্মেদ, দপ্তর সম্পাদক আছাদুজ্জামান আছাদ, জেলা ছাত্রলীগের সভাপতি সজিব হোসেন, সাধারণ সম্পাদক আল ইমরানসহ অন্যান্যরা বক্তব্য দেন।
এসময় বক্তারা বলেন, ছাত্র রাজনীতিতে শেখ হাসিনার নেতৃত্বের দূরদর্শিতার সুফল পাচ্ছে ছাত্রসমাজ। অন্যদিকে জাতীয় রাজনীতিতে তার দর্শন দেশকে নিয়ে গেছে উন্নয়নের মহাসড়কে। আলোচনা সভা থেকে বক্তারা, দুর্যোগকালীন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানা যুগান্তকারী পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন। আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্যের কামনা করে বিশেষ দোয়া করা হয়। পরে জন্মদিনের কেক কাটা হয়।
এদিকে সারা জেলার শহর, উপজেলা শহর, ইউনিয়ন, পাড়া-মহল্লা ও গ্রাম পর্যায়েও উৎসবমুখর পরিবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করা হয়। ঝিনাইদহ সদর থানা চত্বরে দিবসটি পালনে বর্ণাঢ্য আয়োজন করা হয়। অনুষ্ঠানে সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা, পরিদর্শক (তদন্ত) এমদাদুল হক শেখ ও পরিদর্শক (অপারেশন) হরিদাস রায় উপস্থিত ছিলেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।