চুয়াডাঙ্গা সোমবার , ১৫ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা জেলা বীজ প্রত্যয়ন কার্যালয়ের নতুন ভবনের উদ্বোধনকালে এমপি ছেলুন জোয়ার্দ্দার

ভালো বীজ ভালো ফসল, তাই বীজের ব্যাপারে সচেতন হতে হবে
সমীকরণ প্রতিবেদনঃ
আগস্ট ১৫, ২০২২ ৮:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: ৩ কোটি ২ লাখ টাকা ব্যয়ে চুয়াডাঙ্গা জেলা বীজ প্রত্যয়ন কার্যালয়ের নতুন ভবনের উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার বেলা ১১টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নতুন ভবনের উদ্বোধন করেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দার ছেলুন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা বীজ প্রত্যয়ন এজেন্সির কর্মকর্তা সাইফুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে এমপি ছেলুন জোয়ার্দ্দার বলেন, ‘আমাদের কৃষি প্রধান দেশে ভারি শিল্পপ্রতিষ্ঠান কমই আছে। কৃষির ক্ষেত্রেই আমরা বেশি নির্ভরশীল। আপনারা বীজকে প্রত্যায়নপত্র দিয়ে থাকেন। সঠিক বীজ না পাওয়ার কারণে কাক্সিক্ষত ফসল নাও পেতে পারে। ভালো বীজ, ভালো ফসল। বীজের ব্যাপারে আপনাদের সচেতন হতে হবে। কৃষক বাঁচলে দেশ বাঁচবে। আমরা সকলেই কৃষকের সন্তান। তিনি বলেন, চুয়াডাঙ্গা জেলা ৯৫ ভাগ কৃষির ওপর নির্ভরশীল। ব্যবসাও চাষের সাথে সংশ্লিষ্ট। সরকার কৃষির ওপর অধিক গুরুত্ব দিয়েছে। এক সময় আমরা সাত মণ ধান পেতাম বিঘাপ্রতি। এখন তা বেড়ে ৩০ মণ বা এরকম পাচ্ছি। এমপি ছেলুন জোয়ার্দ্দার আরও বলেন, তেলের দাম সারা পৃথিবীতে বাড়ছে। রাশিয়ার সাথে ইউক্রেনের যুদ্ধের কারণে ওদের উৎপাদন ঠিক থাকলেও সাপ্লাই কম। সারাবিশ্বেই রাশিয়া থেকে তেল কম যাচ্ছে। সরকার চিন্তা করছে, বিশ্ব বাজারে দাম কমলে, সরকার কমিয়ে দেবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শারমিন আক্তার ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা মোহাম্মদ আলী জিন্নাহ। চুয়াডাঙ্গা জেলা বীজ প্রত্যয়ন এজেন্সির কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, চুয়াডাঙ্গা গণপূর্ত অধিদপ্তর নতুন ভবন নির্মাণকাজ বাস্তবায়ন করেছে। চলতি বছর ১৯ জুলাই নির্মাণ শেষে এ ভবনটি হস্তান্তর করা হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।