চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৫ নভেম্বর ২০১৬

চুয়াডাঙ্গা জেলা বিএনপির উদ্যোগে জনসভার অনুমতি না দেয়ার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ বক্তারা প্রতিবাদ জানিয়ে ঐক্যবদ্ধ হয়ে এই দুঃশাসনের বিরুদ্ধে রুখে দাড়ানোর আহ্বান

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ১৫, ২০১৬ ৭:৪৫ অপরাহ্ণ
Link Copied!

IMG_0102

নিজস্ব প্রতিবেদক: গতকাল সন্ধ্যা ৬টায় চুয়াডাঙ্গা রজব আলী সুপার মার্কেটে অবস্থিত বিএনপির কার্যালয়ে ৭ই নভেম্বর জাতীয় বিপ্ল¬¬ব সংহতি দিবস উপলক্ষে ঢাকায় সোহওয়ার্দী উদ্দ্যানে বিএনপির জনসভা করার অনুমতি না দেওয়ার প্রতিবাদে চুয়াডাঙ্গা জেলা বিএনপি বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।  উক্ত সভায় চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আবু বক্কর সিদ্দিক আবুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি সদস্য ও চুয়াডাঙ্গা পৌর কাউন্সিলর সিরাজুল ইসলাম মনি। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন ৭ই নভেম্বরের সৃষ্টি না হলে এই দেশে গণতন্ত্রের দার মুক্ত হতো না, এদেশের জনগন তাদের লেখার অধিকার, কথা বলার অধিকার, শোনার অধিকার ফিরে পেতেন না। সেই ঐতিহাসিক ৭ই নভেম্বরের জনসভা করার অনুমতি না দিয়ে বর্তমান আওমীর লীগ সরকার আবারও প্রমান করল তারা গণতন্ত্র বিশ্বাস করে না। তারা একদলীয় শাসন ব্যবস্থার কায়েমের মধ্যে দিয়ে অতিথির সেই ঘৃনিত বাকশালের শাসনকেই মনে করিয়ে দিল। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই দুঃশাসনের বিরুদ্ধে রুখে দাড়ানোর আহ্বান জানাচ্ছি। উক্ত সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্যে রাখেন পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি রাফিতুল¬া মহলদার, সদর উপজেলা বিএনপি প্রচার সম্পাদক মুন্সি আলাউদ্দিন, পৌর বিএনপির সহ-সভাপতি খাইরুল ইসলাম, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম পিটু, জেলা যুব দলের যুগ্ম আহ্বায়ক মোকারম হোসেন আরও উপস্থিত ছিলেন পৌর বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আবু রায়হান, দপ্তর সম্পাদক ইয়াছিন হাসান কাকন, ওয়ার্ড বিএনপির সিনিয়র সহ-সভাপতি আনিছুল হক বিষু, ৫নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক সামিউল ওহিদ শিমুল, জেলা যুব দলের সদস্য রাশেদুল ইসলাম রাশেদ, মনিরুজ্জামান লিপটন, ইকরামুলহক ইকরা, আব্দুস ছালাম, আব্দুর রাজ্জাক, বাদশা, উজ্জল, জেলা তরুন দলের আহ্বায়ক মাবুদ সরকার, ছাত্রদল নেতা বাপ্পি আহমেদ, শাকিল, প¬াবন, হিমেল প্রমূখ।  সমাবেশটি পরিচালনা করেন জেলা জাসাস এর সাধারন সম্পাদক মোঃ সেলিমুল হাবিব সেলিম।
অপরদিকে, গতকাল সোমবার কেন্দ্রী ঘোষিত কর্মসূচীর অংশ হিসাবে চুয়াডাঙ্গা জেলা বিএনপি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। জেলা বিএনপির আহবায়ক ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য মুহা:অহিদুল ইসলাম বিশ্বাসের সভাপতিত্বে বিক্ষোভ মিছিল পুলিশী বাধায় দ্বলীয় কার্যালয়ের সামনেই মেষ হয়। চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের যুগ্ম-আহবায়ক শাহাজান খানের পরিচালনায় সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি এ্যাড. এমএম শাহাজান মুকুল, স্বেচ্ছাসেবক দলের আহবায়ক হাজী আব্দুল মান্নান, হাজী রবিউল ইসলাম বাবলু, পৌর বিএনপির সভাপতি মুন্সী আরঙ্গজেব বেল্টু, জেলা যুবদলের আহবায়ক খালিদ মুহাম্মদ মিল্টন, জেলা ছাত্রদলের যুগ্ম-আহবায়ক জাহেদ মো:রাজিব খান।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।