চুয়াডাঙ্গা জেলা পুলিশের উপহার পেল সদ্য ভূমিষ্ঠ ১৫টি কন্যাসন্তানের পরিবার

180

সমীকরণ প্রতিবেদন:
চুয়াডাঙ্গায় কন্যাসন্তান জন্মালেই বাড়িতে পৌঁছে যাচ্ছে পুলিশের উপহার-সামগ্রী। পুলিশের পক্ষ থেকে কন্যাশিশুর পরিবারকে পাঠানো হচ্ছে ফুল, ফল, মিষ্টি, নতুন পোশাকসহ নানা উপহার সামগ্রী। ‘মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’ এই স্লোগানে মুজিববর্ষকে স্মরণীয় করে রাখতে চুয়াডাঙ্গা জেলা পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে এমন ব্যতিক্রমী উদ্যোগ। এর অংশ হিসেবে জেলা পুলিশের ফেসবুক পেজে ‘কন্যা সন্তান জন্ম হলে ফোন করুন, উপহার পৌঁছে যাবে সাথে সাথে’ শিরোনামে একটি পোস্ট দেওয়া হয়।
গত কয়েকদিন জেলার বিভিন্ন স্থানে জন্ম নেওয়া সদ্য ভূমিষ্ঠ ১৫টি কন্যা সন্তানের পরিবারে বেবি প্যাকেজ, পোশাক, মিষ্টি, ফল ও ফুলের তোড়া উপহার দেন। কন্যা সন্তান জন্ম দেওয়ায় গতকাল শুক্রবার উপহার পান, চুয়াডাঙ্গা গোরস্থানপাড়ার টুটুল মিয়া ও মোছা. ইসমেহার লতা, ছয়ঘরিয়া গ্রামের ইনামুল হক ও সোনিয়া খাতুন, সুবদিয়া গ্রামের আকবার আলী ও স্মৃতি খাতুন, হাটকালুগঞ্জের হাফিজুর রহমান ও শান্তনা খাতুন, আশিক ও আলিয়া খাতুনসহ আরও ১০ দম্পতি।
পুলিশ সুপার জাহিদুল ইসলাম বলেন, দেশের মোট জনগোষ্ঠীর অর্ধেক নারী। এই বিপুল সংখ্যাক নারী পিছিয়ে থাকলে সামগ্রীক উন্নয়ন অসম্ভব। তিনি চুয়াডাঙ্গার সর্বস্তরের জনসাধারণের কাছে আইনশৃঙ্খলা রক্ষা, নারীর ক্ষমতায়ন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ এবং লিঙ্গ বৈষম্য দূরীকরণে সহযোগিতা কামনা করেন।