চুয়াডাঙ্গা বুধবার , ১৪ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ ও সদস্য পদে ২৪ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ১৪, ২০২২ ৮:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন:
চুয়াডাঙ্গা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিশিষ্ট ব্যবসায়ী ঠিকাদার আরেফিন আলম রঞ্জু মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সংরক্ষিত সদস্য পদে আরও দুই প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। চেয়ারম্যান পদে সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও বর্তমান প্রশাসক শামসুল আবেদীন খোকনসহ আরও কয়েকজন প্রার্থী আজ মনোনয়নপত্র সংগ্রহ করতে পারেন। আগামী ১৭ অক্টোবর ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে। নির্বাচনে ৫৬৭ জন নির্বাচিত জনপ্রতিনিধি ভোট প্রদান করবেন।

চুয়াডাঙ্গা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহফুজুর রহমান মনজু, ইসলামী আন্দোলনের নেতা মুফতি আব্দুস সালাম ও ঠিকাদার আরেফিন আলম রঞ্জু মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। গতকাল মঙ্গলবার আরেফিন আলম রঞ্জু মনোনয়নপত্র সংগ্রহ করেন। জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহফুজুর রহমান মনজু। এছাড়া দামুড়হুদা উপজেলার নতিপোতা গ্রামের মানিক মণ্ডলের ছেলে এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের চুয়াডাঙ্গা জেলা কমিটির মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক মুফতি আব্দুস সালাম ও চুয়াডাঙ্গা সদর হাসপাতাল রোডের আতিয়ার রহমানের ছেলে বিশিষ্ট ঠিকাদার আরেফিন আলম রঞ্জু।

অপরদিকে, সদস্য পদে আর কোনো প্রার্থী নতুন করে মনোনয়নপত্র সংগ্রহ করেনি। তবে ২ নম্বর ওয়ার্ডে (দামুড়হুদা ও জীবননগর) সংরক্ষিত সদস্য পদে জীবননগরের সোন্দাহ গ্রামের নাহার বানু ও দামুড়হুদার দলিয়ারপুর গ্রামের আদুরী খাতুন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদিকে, চুয়াডাঙ্গা জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে ৪টি ওয়ার্ডে ১৬ প্রার্থী ও সংরক্ষিত সদস্য (মহিলা) পদে দুটি ওয়ার্ডে ৮ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

চুয়াডাঙ্গা জেলা পরিষদ নির্বাচনে ১ নম্বর ওয়ার্ডে (চুয়াডাঙ্গা সদর) পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাঁরা হলেন- চুয়াডাঙ্গা মুক্তিপাড়ার শহিদুল ইসলাম সাহান, বুড়োপাড়া গ্রামের আব্দুর রউফ, শ্রীকোল গ্রামের জহুরুল ইসলাম, নীলমণিগঞ্জ গ্রামের মাফলুকাতুর রহমান সাজু ও রেলপাড়ার মিরাজুল ইসলাম কাবা। সংরক্ষিত সদস্য পদে ১ নম্বর ওয়ার্ডে (চুয়াডাঙ্গা ও আলমডাঙ্গা) আলমডাঙ্গার বগাদী গ্রামের কাজল রেখা, শিবপুর গ্রামের মনিরা খাতুন, এরশাদপুরের সামশাদ রানু ও জাহাপুরের বিথী খাতুন মনোনয়নপত্র উত্তোলন করেছেন। ২ নম্বর ওয়ার্ডে (আলমডাঙ্গা উপজেলা) সদস্য পদে আলমডাঙ্গার বলেশ্বরপুরের আলতাব হোসেন, বৈদ্যনাথপুরের মিজানুর রহমান, মুন্সিগঞ্জ কৃঞ্চপুরের খলিলুর রহমান. আলমডাঙ্গার মজনু রহমান ও খাসকররা গ্রামের এএইচএম মোয়াজ্জোম মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ডে (দামুড়হুদা ও জীবননগর) জীবননগরের শিরিনা পারভিন ও জীবননগরের কহিনুর বেগম, জীবননগরের সোন্দাহ গ্রামের নাহার বানু ও দামুড়হুদার দলিয়ারপুর গ্রামের আদুরী খাতুন মনোনয়নপত্র উত্তোলন করেছেন। ৩ নম্বর ওয়ার্ডে সদস্য পদে (দামুড়হুদা উপজেলা) দশমী গ্রামের শফিউল কবির, হরিশচন্দ্রপুরের লস্কর আলী ও সাড়াবাড়িয়া গ্রামের সিরাজুল ইসলাম মনোনয়নপত্র উত্তোলন করেছেন। ৪ নম্বর ওয়ার্ডে সদস্য পদে (জীবননগর উপজেলা) জীবননগরের আলীপুরের মিতা খাতুন, গঙ্গাদাসপুরের মোসাবুল ইসলাম লিটন ও খয়েরহুদা গ্রামের মাহবুবুর রহমান মনোনয়নপত্র উত্তোলন করেছেন।

প্রসঙ্গত, গণবিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসারের নিকট/অনলাইনে মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিল করতে হবে। ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই, ২৫ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন এবং ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে ইভিএম-এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার তারেক আহমেমদ সহকারী রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন। জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একজন, সদস্য পদে চারজন এবং সংরক্ষিত সদস্য (মহিলা) পদে দুইজন নির্বাচিত হবেন। স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধিরা ভোট প্রদান করবেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।