চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২৪ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

সমীকরণ প্রতিবেদনঃ
মে ২৪, ২০২২ ৯:২০ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কটূক্তি ও হত্যার হুমকি এবং ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতির ওপর হামলা-মামলার প্রতিবাদে চুয়াডাঙ্গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল সোমবার বিকেল চারটায় এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে জেলা ছাত্রদল। জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোমিন মালিতার নেতৃত্বে ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে অংশ নেয়। জেলা ছাত্রদলের মিছিলটি শহর প্রদক্ষিণ করার সময় থানার সামনে আসলে পুলিশি বাঁধার মুখে পড়ে। পরবর্তীতে ভি জে স্কুল রোডস্থ রজব আলী মার্কেটের সামনে জেলা ছাত্রদলের নেতা-কর্মীরা প্রতিবাদ সমাবেশ করে।

জেলা ছাত্রদলের ১ নম্বর সহসভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোমিন মালিতা। জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক জুয়েল মাহমুদের উপস্থাপনায় সমাবেশে বক্তব্য দেন জেলা ছাত্রদলের সহসভাপতি রনি জোয়ার্দ্দার, মীর শুভ জামান, সাহাবুদ্দিন আহমেদ বুদ্দীন, আশিকুর রহমান, শরিফুল ইসলাম ছোটন, যুগ্ম সম্পাদক আমান উল্লাহ আমান, আরিফ আহমেদ শিপ্লব, সাইমুম আহমেদ ইকবাল, চুয়াডাঙ্গা পৌর ছাত্রদলের আহ্বায়ক কৌশিক আহমেদ রানা, সদস্যসচিব মাজেদুল আলম মেহেদী, আলমডাঙ্গা উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জাহিদ হাসান শুভ, সদস্যসচিব আল ইমরান রাসেল, আলমডাঙ্গা পৌর ছাত্রদলের আহ্বায়ক আতিক হাসনাত রিংকু ও আলমডাঙ্গা সরকারি কলেজ ছাত্রদলের সদস্যসচিব জাহাঙ্গীর আলম লিমন।

এছাড়াও উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক জমির উদ্দিন, সহসাধারণ সম্পাদক শাহাজান আলী সান, স্কুলবিষয়ক সম্পাদক সাইমুম আহমেদ শান্ত, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক হিরক আহমেদ, সহবৃত্তি ও ছাত্রকল্যাণ সম্পাদক রফিক হোসেন, সহ-যোগাযোগ সম্পাদক নাজমুল হুসাইন, সদস্য শোয়েব তিতাস, মো. রিমন, চুয়াডাঙ্গা পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সাহেদ সিদ্দিীকী সোহেল, আলমডাঙ্গা উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রকিবুল ইসলাম টগর, আলমডাঙ্গা পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান রাজুসহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড ছাত্রদলের সভাপতি-সাধারণ সম্পাদক।

প্রতিবাদ সমাবেশে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক বলেন, দেশের স্বয়ং প্রধানমন্ত্রী যেখানে আরেকজন সাবেক প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত বক্তব্য দেন, তখন দেশের রাজনীতি কতটা তলানিতে ঠেকেছে, বুঝতে বাকি থাকে না। আজ যদি দেশে জবাবদিহিতামূলক সরকার থাকত, তাহলে এ ধরণের বক্তব্য আমাদের শুনতে হতো না। আমরা এ জাতীয় কূরুচিপূর্ণ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি আরও বলেন, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতিকে কোনো কারণ ছাড়াই হামলা করা, উঠিয়ে নেওয়ার চেষ্টা কোনো সভ্য দেশে চিন্তাই করা যায় না। আগামীর রাষ্ট্রনায়ক ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক তারেক রহমানের নির্দেশে এবং জেলা বিএনপির আহ্বায়ক কেন্দ্রীয় বিএনপির উপ-কোষাধ্যক্ষ মাহমুদ হাসান খান বাবু ও সদস্যসচিব মো. শরীফুজ্জামান শরীফের নেতৃত্বে চুয়াডাঙ্গা জেলা ছাত্রদল গণতান্ত্রিক লড়াইয়ের জন্য সর্বদা প্রস্তুত আছে। বিক্ষোভ মিছিল ও সমাবেশে জেলা ও বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা স্বত:স্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, অবৈধ সরকারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার প্রতি ঈর্ষাপরায়ণ কটূক্তি ও পরোক্ষভাবে হত্যার হুমকি এবং ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতির ওপর হামলা-মামলা, ছাত্রদল নেতা জাসামকে গুমের চেষ্টা ও সারাদেশে সাড়াশি গ্রেপ্তারের প্রতিবাদে কেন্দ্রীয় ছাত্রদল এই কর্মসূচির নির্দেশ দেয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।