চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১ ডিসেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ বিবৃতি

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ১, ২০২০ ১০:২২ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

চুয়াডাঙ্গায় সাংবাদিক সম্মেলনে মিথ্যাচারের প্রতিবাদে ও নেতা-কর্মীদের বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়ে জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ বিবৃতি প্রদান করেছেন। গতকাল সোমবার চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি তৌফিক এলাহী ও সাধারণ সম্পাদক মোমিনুর রহমান মোমিন স্বাক্ষরিত এক বিবৃতিতে জানান, গত ২৮ নভেম্বর ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক জেলা ছাত্রদলের সভাপতি মো. শাহাজান খানকে অব্যহতি দিয়ে জেলা ছাত্রদলের সিনিয়র সহসভাপতি তৌফিক এলাহীকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করা হয়। এই সিদ্ধান্তের প্রতিবাদে জেলা ছাত্রদলের দুজনসহ সভাপতির উপস্থিতিতে চুয়াডাঙ্গা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করা হয় এবং সেখানে লিখিত বক্তব্য পাঠ করা হয়। আমরা গভীর দুঃখের সাথে জানাতে চাই, লিখিত বক্তব্যে অসত্য তথ্য দেওয়া হয়েছে। দামুড়হুদা উপজেলা ছাত্রদলের সদস্যসচিব এম ডি কে সুলতানসহ যারা উপস্থিত ছিলেন না, তাদের নামও ব্যবহার করা হয়েছে। জেলা ছাত্রদলের পক্ষ থেকে এই মিথ্যাচারের প্রতিবাদ জানানো হচ্ছে।
২০১৮ সালের ৫ জুন জেলা ছাত্রদলের ১২ সদস্যবিশিষ্ট কমিটি কেন্দ্র থেকে ঘোষণা হওয়ার পর ৯ জুন চুয়াডাঙ্গা পৌর ও সদর উপজেলা ছাত্রদলের ব্যানারে অ্যাসোসিয়েশন হলে ছাত্রনেতা কৌশিক আহমেদ রানার সভাপতিত্বে সংবর্ধনা দেওয়া হয়। তারপর থেকে ধারাবাহিকভাবে জেলা ছাত্রদল কাজ করে যাচ্ছে। জাতীয় নির্বাচনের কারণে কেন্দ্রের মধ্যস্থতায় মীমাংসার যে বিষয়টি তুলে ধরা হয়েছে, তা আমাদের জানা নেই। ছাত্রদলের খুলনা বিভাগীয় প্রতিনিধি দলের বিরুদ্ধে বিএনপি নেতা শরীফুজ্জামান শরীফের পত্রিকা অফিসে গিয়ে আতিথিয়তা গ্রহণের অভিযোগ করা হয়েছে, যা ভিত্তিহীন। বিভাগীয় নেতৃবৃন্দ চুয়াডাঙ্গায় অবস্থান করাকালীন বিএনপি নেতা শরীফুজ্জামান শরীফের পত্রিকা অফিসেই যাননি, সুতরাং আতিথিয়তা গ্রহণের প্রশ্নই আসে না। জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোমিন মালিতাকে ম্যানেজ করে অযোগ্য কমিটিতে সই করতে বলার যে তথ্য কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে উপস্থাপন করা হয়েছে, সেটাও মনগড়া। সিদ্ধান্ত গ্রহণের সময় মো. শাহাজান খান নিজে উপস্থিত ছিল, পুরো ঘটনার সে নিজেই সাক্ষী।
এসময় উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের বিপ্লবী সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, সিনিয়র যুগ্ম সম্পাদক আমিনুর রহমান আমিন, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সহ-সভাপতি ও খুলনা বিভাগীয় দলনেতা মিজানুর রহমান সজীব, যুগ্ম সম্পাদক ও বিভাগীয় প্রতিনিধি দলের সদস্য নিজাম উদ্দীন রিপন, যুগ্ম সম্পাদক ও বিভাগীয় প্রতিনিধি দলের সদস্য মাহবুব মিয়া ও সহ-সাধারণ সম্পাদক বিভাগীয় প্রতিনিধি দলের সদস্য সুলতানা জেসমিন জুঁই। আমরা জেলা ছাত্রদলের পক্ষ থেকে মিথ্যা ভিত্তিহীন মনগড়া তথ্য উপস্থাপনের তীব্র প্রতিবাদ জানাচ্ছি সেই সাথে সকল নেতা-কর্মীর অবগতির জন্য বলতে চাই, কেন্দ্রীয় ছাত্রদলের নির্দেশ মোতাবেক জেলা ছাত্রদলের সাংগঠনিক কার্যক্রম পরিচালিত হবে। কেন্দ্রীয় সংসদ যদি কখনো নতুন নির্দেশনা প্রদান করে, তাহলে তখন সে অনুযায়ীই সংগঠন চলবে। সংগঠনের ত্যাগী পরিশ্রমী নেতা-কর্মীদের হতাশ হওয়ার কোনো কারণ নেই। আপনারা যার সাথেই থাকুন না কেন আপনাদের একমাত্র পরিচয় হলো জাতীয়তাবাদী ছাত্রদল, ইনশাল্লাহ যথাযথভাবে মূল্যায়িত হবেন। তাই বিভ্রান্ত না হওয়ার জন্য সকলকে উদাত্ত আহ্বান জানানো হচ্ছে। (প্রেস বিজ্ঞপ্তি)

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।