চুয়াডাঙ্গা রবিবার , ৩১ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরি সভায় এমপি ছেলুন জোয়ার্দ্দার

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস পালনসহ নানা কর্মসূচি গৃহীত
সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ৩১, ২০২২ ৩:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদক: চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এই সভাটি অনুষ্ঠিত হয়। সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা, উপজেলা, পৌর ও জেলা পর্যায়ে এবং মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে যারা মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতীয় সংসদের সাবেক হুইপ ও চুয়াডাঙ্গা-১ আসনের মাননীয় সাংসদ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। সভায় আরোও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহসভাপতি নাসির উদ্দিন আহমেদ, মোশারফ হোসেন মিয়া, অ্যাড. মোল্লা আব্দুর রশিদ, খুস্তার জামিল, প্রশান্ত অধিকারী, হাবিবুল্লাহ বাহার, যুগ্ম-সাধারণ সম্পাদক সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, অ্যাড. শামসুজ্জোহা, মো. হাবিবুর রহমান লাভলু, সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, দপ্তর সম্পাদক অ্যাড. আবু তালেব বিশ্বাস, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কায়ছার আহমেদ বাবলু, ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ জয়নাল আবেদীন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক শহিদুল্লাহ খান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাড. তালিম হোসেন, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মালিক, শিক্ষা বিষয়ক সম্পাদক এসএম জাকারিয়া আলম, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হাবিল হোসেন জোয়ার্দ্দার, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. শহিদুল ইসলাম, কোষাধ্যক্ষ আলী রেজা সজল, উপপ্রচার সম্পাদক শওকত আলী বিশ্বাস, কার্যনির্বাহী সদস্য নজরুল ইসলাম জোয়ার্দ্দার (সোনা মিয়া), হাসান কাদির গনু, আব্দুল মান্নান নান্নু, সিরাজুল আলম ঝন্টু, মাহফুজুর রহমান মুঞ্জু, গোলাম মোর্তূজা, মো. আলাউদ্দিন হেলা, নজরুল ইসলাম, শাহ আলম, নুরুল ইসলাম, ইয়াকুব হোসেন মাস্টার, হেলাল উদ্দিন, কাজি খালেদুর রহমান অরুন, হাজি শহিদুল ইসলাম, দেলোয়ার হোসেন, শাহাদৎ হোসেন, আবু মুছা, সিরাজুল ইসলাম, আবু মো. আ. লতিফ অমল, অ্যাড. বেলাল হোসেন, অ্যাড. রফিকুল ইসলাম রান্টু, আব্দুল কাদের, খলিলুর রহমান, রবিউল ইসলাম, আব্দুল ওহাব ও আব্দুল আজিজ।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. শহিদুল ইসলাম ও গিতা পাঠ করেন সহস ভাপতি প্রশান্ত অধিকারী। গত সভার কার্যবিবরণী পাঠ করেন দপ্তর সম্পাদক অ্যাড. আবু তালেব বিশ্বাস। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন যুগ্ম-সাধারণ সম্পাদক সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন।

সভায় আগামী ৫ই আগষ্ট স্থানীয় শহীদ দিবস, ৮ই আগষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব-এর ৯২তম জন্মদিন পালন, ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস, ১৭ই আগষ্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলা ও ২১শে আগষ্ট গ্রেনেড হামলা দিবস পালন উপলক্ষে বিস্তারিত আলোচনা শেষে যথাযোগ্য মর্যাদা সহকারে সর্বসম্মতিক্রমে নিম্ন বর্ণিত কর্মসূচি পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।
সিদ্ধান্ত সমূহ: ০৫ই আগষ্ট- স্থানীয় শহীদ দিবস উপলক্ষে দামুড়হুদা উপজেলাধীন নাটুদহ আট কবর স্মৃতি কমপ্লেক্সে সকাল ০৮:৩০ মিনিটে দলীয় পতাকা অর্ধনমিত করণ ও কালো পতাকা উত্তোলন, শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল। ০৮ই আগষ্ট- বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব-এর ৯২তম জন্মদিন উপলেক্ষ্য দলীয় কার্যালয়ে বাদ আসর আলোচনা ও দোয়া মাহফিল। ১৫ই আগষ্ট- জাতীয় শোক দিবস উপলক্ষে দলীয় কার্যালয়ে সকাল ৬:৩০ মিনিটে জাতীয় পতাকা অর্ধনমিত করণ ও কালো পতাকা উত্তোলন, ৬:৪৫ মিনিটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, বাদ আসর দলীয় কার্যালয়ে আলোচনা ও দোয়া মাহফিল। ১৭ই আগষ্ট- দেশব্যাপী সিরিজ বোমা হামলা দিবসে প্রতিবাদ সভা। ২১শে আগষ্ট- গ্রেনেড হামলা দিবস উপলক্ষে প্রতিবাদ সভা। সকল অনুষ্ঠান কর্মসূচি যথাযোগ্য মর্যাদার সাথে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরুত্ব বজায় রেখে পালন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।