চুয়াডাঙ্গা সোমবার , ২৫ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ বদরুদ্দোজা বুদো মিয়ার ইন্তেকাল

বৃষ্টি উপেক্ষা করে জানাযায় হাজারো মানুষের ঢল
সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ২৫, ২০২২ ৯:০২ পূর্বাহ্ণ
Link Copied!

যেকোনো দূর্দিনে বুদোর সহযোগিতা দল সবসময় পেয়েছে : এমপি ছেলুন জোয়ার্দ্দার

নিজস্ব প্রতিবেদক:

 

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ জেহালা ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাহী সদস্য বিশিষ্ট ব্যবসায়ী বদরুদ্দোজা বুদো (৭৩) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন। হৃদরোগে আক্রান্ত হয়ে গত শনিবার দিবাগত রাত দুইটার দিকে আলমডাঙ্গা উপজেলার মুন্সিগঞ্জে নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে বদরুদ্দোজা বুদো স্ত্রী, এক ছেলে এক মেয়ে রেখে গেছেন। মরহুম বদরুদ্দোজা বুদো মুন্সিগঞ্জের মরহুম হাজী হবিবুর রহমান হবিব মিয়ার মেজো পুত্র। গতকাল রোববার বাদ যোহর মুন্সিগঞ্জ টাউন ফুটবল মাঠে নামাজে জানাযা শেষে মাঠ সংলগ্ন কবরস্থানে মরহুমের দাফনকার্য সম্পন্ন করা হয়।

 

মরহুম বদরুদ্দোজা বুদোর নামাজে জানাযায় দেখা যায় হাজারো মানুষের ঢল। বৃষ্টি উপক্ষো করে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ভিড় করতে থাকেন মুন্সিগঞ্জ টাউন ফুটবল মাঠে। অসুস্থ শরীর নিয়ে দলীয় কর্মীকে শেষবারের মতো দেখতে বৃষ্টির মধ্যে ছুটে যান চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি চুয়াডাঙ্গা আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।

 

জানাযার নামাজে অংশ নিয়ে অশ্রুসিক্ত হয়ে তিনি বলেন, ‘শুধু এই ইউনিয়ন নয়। আলমডাঙ্গা থানায় ওর যেমন আমার কাছে দাবি ছিল। আমারও ওর কাছে দাবি ছিল। দুজনের এতো বেশি মহব্বত ছিল যে ভাষায় বলা যাবে না। আমি তাকে খুবই স্নেহ করতাম। ভালোবাসতাম। আমার কাছে বলবে, এটি করে দিতে, ওটা করে দিতে হবে। এই চিন্তা তার মাথায় সবসময় খেলা করত। মানুষের জন্য তার অনেক অবদান আছে।এমপি ছেলুন জোয়ার্দ্দার বলেন, ‘রাজনীতিতে আমাদের সাথে সে ওতপ্রোতভাবে জড়িত ছিল। জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ছিলেন, সদস্য ছিলেন। যেকোনো দূর্দিনে তাঁর সহযোগিতা দল সবসময় পেয়েছে। দুঃসময়ের বন্ধুই কিন্তু প্রকৃত বন্ধু। বুদো আমাদের সেই বন্ধু ছিল। দলের যেকোনো প্রোগ্রামে সে আমাদের সাথে ছিল।

 

তাঁর জানযায় উপস্থিত ছিলেন আলমডাঙ্গা পৌরসভার মেয়র হাসান কাদির গণু, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নঈম হাসান জোয়ার্দ্দার, জেহালা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাসানউজ্জামান হান্নান, সাধারণ সম্পাদক হান্নান মাস্টার, নাগদাহ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা বিপুল জোয়ার্দ্দার, জেহালা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আসিরুল ইসলাম সেলিম, সাবেক চেয়ারম্যান আলমডাঙ্গা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক রোকন, জেহালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মোখলেছুর রহমান শিলনসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

 

এদিকে, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ বদরুদ্দোজা বুদোর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি চুয়াডাঙ্গা আসেনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। গভীর শোক এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহসভাপতি খুস্তার জামিল, যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনসহ জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

 

এদিকে, গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন জেলা বিএনপির আহ্বায়ক মাহমুদ হাসান বাবু খান, জেলা বিএনপির সদস্যসচিব শরীফুজ্জামান শরীফ, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য খন্দকার আব্দুল জব্বার সোনা প্রমুখ।

 

অন্যদিকে, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক কোষাধ্যক্ষ বদরুদ্দোজা বুদোর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সভাপতি দৈনিক সময়ের সমীকরণএর প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন, বার্তা সম্পাদক হুসাইন মালিকসহ দৈনিক সময়ের সমীকরণ পরিবার।

 

উল্লেখ্য, মরহুম বদরুদ্দোজা বুদো দীর্ঘদিন মুন্সিগঞ্জ একাডেমির ম্যানিজিং কমিটির সভাপতি মুন্সিগঞ্জ জামে মসজিদের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি মুন্সিগঞ্জ হাফেজিয়া মাদ্রাসা এতিমখানা লিল্লাহ বোডিংয়ের প্রতিষ্ঠাতা।

 

 

 

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।