চুয়াডাঙ্গা শুক্রবার , ১৩ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বাজেট অধিবেশন সভা অনুষ্ঠিত

১ কোটি ৮২ লাখ ৮৯ হাজার টাকার বাজেট অনুমোদন
সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১৩, ২০২৩ ৭:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন:

চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বাজেট অধিবেশনের সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় ২০২৩ সালের জন্য সম্ভাব্য আয়-ব্যয় ১ কোটি ৮২ লাখ ৮৯ হাজার ১৪৬ টাকার বাজেট অনুমোদিত হয়। জেলা আইনজীবী সমিতির সভাপতি আলহাজ্ব সেলিম উদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভায় বারের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সাগর সঞ্চালনা করেন। সভার শুরুতেই পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন সিনিয়র আইনজীবী আলহাজ্ব মোসলেম উদ্দিন। সভায় সিনিয়র আইনজীবী আলহাজ্ব মোসলেম উদ্দিন, কামরুল আরেফিন, এস এম রফিউর রহমান, আব্দুস সামাদ, নুরুল ইসলাম, এম এম শাহজাহান মুকুল, শহিদুল হক, সোহরাব হোসেন (১), মহ. শামসুজ্জোহা, ওয়াহেদুজ্জামান বুলা, শামীম রেজা ডালিম, সৈয়দ হেদায়েত হোসেন আসলাম, আসম আব্দুর রউফ, আকসিজুল ইসলাম রতন, আবু তালেব বিশ্বাস, বদিউজ্জামান, আতিয়ার রহমান (২), সিরাজুল ইসলাম (৩) ও মরিয়ম নেছা বক্তব্য দেন।

এসময় জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটির সহসভাপতি মানজার আলী জোয়ার্দ্দার হেলাল ও আব্দুল্লা-আল-মামুন, যুগ্ম সম্পাদক ছরোয়ার হোসেন ও হেমায়েতউল্লাহ বেল্টু, কোষাধ্যক্ষ রবিউল হক রবি, লাইব্রেরি সম্পাদক মশিউর রহমান পারভেজ, ক্রীড়া সম্পাদক মাসুদুর রহমান রানা, কার্যনির্বাহী সদস্য আবু তালেব, আব্দুল জব্বার, নজরুল ইসলাম বকুল, সৈয়দ ফারুক উদ্দিন আহমেদ, কাজী জুবায়ের বিন-হায়দার ও শাহীন রেজা, পাবলিক প্রসিকিউটর বেলাল হোসেন, সরকারি কৌশলী আশরাফুল ইসলাম খোকন, বজলুর রহমান, রফিকুল ইসলাম ও হাফিজুর রহমানসহ দেড় শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, নতুন কমিটির এ বাজেট আয় বৃদ্ধির বিষয়ে যেসকল প্রস্তাবনা দিয়েছে এবং ব্যয়ের কথা বলা হয়েছে তা যথাযথভাবে বারের উন্নয়নে কাজে লাগাতে হবে। অনিয়মিত আইনজীবীদের সদস্য পদ থেকে বাদ দিতে উদ্যোগ গ্রহণ করতে কার্যকর পদক্ষেপ নিতে হবে। সদস্য পদ সদস্যদের উৎসব ভাতা প্রদান এবং নতুন নতুন আয়ের খাত সৃষ্টি করে বারকে আরও শক্তিশালী করতে হবে। আদালতসমূহে নিয়মিত কার্যক্রম পরিচালনায় আইনজীবীদের বসার ব্যবস্থা করা এবং এডিএম/নির্বাহী ম্যাজিস্ট্রেট কোর্টে বিচার প্রার্থীদের নিয়মিত আদালতের কার্যক্রম গ্রহণে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে নেতৃবৃন্দকে অনুরোধ করা হয়।

সাধারণ সভায় জেলা আইনজীবী সমিতির সভাপতি সেলিম উদ্দিন খান বলেন, ২০৪ জন আইনজীবীকে উৎসব ভাতা প্রদান করা হয়। গঠনতন্ত্র মেনেই এ উৎসব ভাতা প্রদান করা হবে। ছুটির দিনে একজন আইনজীবী আদালতে জামিননামা দাখিল করায় তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। আইনজীবীদের স্বার্থ বজায় রেখে কাজ করা হবে।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।