চুয়াডাঙ্গা শুক্রবার , ১০ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা, জীবননগর ও মুজিবনগরে পল্লী কর্মসংস্থান সহায়তা প্রকল্প অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ১০, ২০২২ ১০:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: চুয়াডাঙ্গা, জীবননগর ও মুজিবনগরে দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা প্রকল্পের দিনব্যাপী প্রকল্প অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ‘উন্নত পল্লী, উন্নত দেশ বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ’ এই স্লোগানে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের আয়োজনে গতকাল বৃহস্পতিবার পৃথক আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গা:

পল্লী অঞ্চলের দরিদ্র অসহায় সুবিধাবঞ্চিত মহিলাদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের সম্মেলনকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শামীম ভূইয়া। অনুষ্ঠানে প্রধান অতিথি পল্লী উন্নয়ন ও সমবায় সচিব মশিউর রহমান ভার্চুয়ালি যুক্ত হয়ে ইরেসপো প্রকল্পের বিভিন্ন দিক তুলে ধরেন।

তিনি বলেন, পল্লী অঞ্চলের দরিদ্র অসহায় সুবিধাবঞ্চিত বেকার মহিলাদের দারিদ্রতা হ্রাস এ প্রকল্পের অন্যতম লক্ষ্য। এছাড়াও কিশোরীদের সঞ্চয়ে উৎসাহিতকরণ মহিলাদের আর্থসামাজিক উন্নয়ন ও ক্ষমতায়নের মাধ্যমে জীবনমান উন্নয়ন করতে হবে। দেশের ১৭ জেলার ৫৯টি উপজেলার ৪৭২টি ইউনিয়নে এ কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে। এতে ১ লাখ ২৯ হাজার ৮শ জন মহিলা ও কিশোরী সুফল ভোগ করবে। এই প্রকল্পের আওতায় রয়েছে চুয়াডাঙ্গা সদর ও জীবননগর উপজেলা।

চুয়াডাঙ্গা সদর উপজেলা পল্লী উন্নয়ন অফিসার এ কে এম আমিনুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার তালহা জুবায়ের, ভাইস চেয়ারম্যান গরীব রুহানি মাসুম, শাহাজাদী মিলি, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুবুর রহমান, প্রেসক্লাবের সভাপতি সরদার আল আমিন, সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, সাংবাদিক সমিতির সভাপতি নাজমুল হক স্বপন, সাধারণ সম্পাদক বিপুল আশরাফ, সরকারি কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন শ্রেণির মানুষ।

জীবননগর:

জীবননগরে দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা প্রকল্পের দিনব্যাপী প্রকল্প অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ‘উন্নত পল্লী, উন্নত দেশ বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ’ এই স্লোগানে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) জীবননগর উপজেলা শাখার আয়োজনে গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদের সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মশিউর রহমান।

বিশেষ অতিথি ছিলেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান হাফিজ, ভাইস চেয়ারম্যান আ. সালাম ইশা, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকী, বিআরডিবির উপ-পরিচালক আব্দুল আলীম, উপজেলা সমাজসেবা অফিসার জাকির হোসেন মোড়ল, উপজেলা শিক্ষা অফিসার জালাল উদ্দীন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দ্বীনেশ চন্দ্র পাল। এছাড়াও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও বিআরডিবির বিভিন্ন স্তুরের কর্মকর্তা-কর্মচারী ও সমবায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

মুজিবনগর:

দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা (ইরেসপো)-২য় পর্যায়ে দিনব্যাপী প্রকল্প অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় মুজিবনগর উপজেলা পরিষদ হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুজন সরকারের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কর্মশালার উদ্বোধন করেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব, এনডিসি, মশিউর রহমান।

ভিডিও কনফারেন্সে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআরডিবির ভারপ্রাপ্ত মহাপরিচালক এস এম মাসুদুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা খাতুন, উপজেলা কৃষি অফিসার আনিসুজ্জামান, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা কাউছার আলী, সহকারী পল্লী উন্নয়ন অফিসার ইরেসপো আব্দুস সালাম, বাগোয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আয়ূব হোসেন, দারিয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান রবি, উপজেলা সমাজসেবা অফিসার আব্দুর রব, মুজিবনগর প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব ওমর ফারুক প্রমুখ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।