চুয়াডাঙ্গা ও মেহেরপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

414

সুন্দর জাতি গঠনে খেলাধুলার বিকল্প নাই- এমপি ফরহাদ হোসেন
ডেস্ক রিপোর্ট: চুয়াডাঙ্গা ও মেহেরপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে।
আলমডাঙ্গা অফিস জানিয়েছে, আলমডাঙ্গায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে হারদি ইউনিয়ন পর্যায়ের ফাইনাল খেলায় হারদি ছেলে ও কেশবপুর মেয়েদল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। হারদি ইউনিয়ন পরিষদ ও ইউনিয়নের সকল প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে গতকাল রবিবার সকাল ৯টার দিকে হারদি সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে প্রথমে কেশবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মেয়েদল বনাম হারদি সরকারী প্রাথমিক বিদ্যালয় মেয়ে দলের খেলায় কেশবপুর বিদ্যালয় ১-০ গোলে হারদি বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। দিনের অপর খেলায় হারদি ছেলেদল ১-০ গোলে ওসমানপুর-প্রাগপুর বিদ্যালয়ের ছেলেদলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে উপজেলা পর্যায়ে খেলার যোগ্যতা অর্জন করেছে। খেলা শেষে বিদ্যালয় প্রাঙ্গনে পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে হারদি ইউপি চেয়ারম্যান নুরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আলমডাঙ্গা উপজেলা সহকারী শিক্ষা অফিসার ও খেলার সদস্য সচিব সৈয়দ মাসুদুল ইসলাম। পুরুস্কার বিতরণী অনুষ্ঠান হারদি বালিকা সরকারী বিদ্যালয়ের শিক্ষক জহুরুল হকের উপস্থাপনায় কোরান তেলোয়াত করেন শেখপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহুরুল ইসলাম খান। বিশেষ অতিথি ছিলেন হারদি ইউনিয়নের মেম্বর শেখ সোহানুর রহমান টিপু, আজাদ আলি, আবু বকর সিদ্দিক, প্রাক্তন খেলোয়াড় গোলাম রব্বানী খান হাবু, হারদি বিদ্যালয়ের সভাপতি শেখ মহিনুলসহ সকল এসএমসি সভাপতি ও সদস্য গণ। খেলায় রেফারীর দায়িত্বে ছিলেন কেশবপুরের প্রধান শিক্ষক তৌহিদুল আলম, শিক্ষক ফিরোজুল ইসলাম, ইকবাল হোসেন, তরিকুল ইসলাম, মনির খান, সেলিম, সাইদুল।
জীবননগর অফিস জানিয়েছে, জীবননগরে পৌর আন্তঃ প্রাথমিক বিদ্যালয় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার বিকাল সাড়ে ৫ টার দিকে জীবননগর স্থানীয় স্টেডিয়াম মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়। জীবননগর উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার রশিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে টুর্নামেন্টের ফাইনাল খেলার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন জীবননগর পৌর মেয়র জাহাঙ্গীর আলম। খেলায় পৌরসভার ৭টি স্কুলের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এতে খেলায় জীবননগর থানা বালিকা বিদ্যালয়কে ১-০ গোলের ব্যবধানে পরাজিত করে চ্যাম্পিয়ন হন নারায়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ টুর্নামেন্ট ফুটবল খেলায় জীবননগর থানা সরকারি প্রাথমিক বালিকা বিদ্যালয়কে ২-০ গোলের ব্যবধানে পরাজিত করে দৌলৎগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হন। এসময় জীবননগর পৌর কাউন্সিলর আবুল কাসেম, আপিল মাহমুদ, মহিলা কাউন্সিলর রিজিয়া খাতুন, বিউটি খাতুন, শিক্ষক সুলতান আহমেদ, মশিউর রহমান, মমিনুল ইসলামসহ পৌরসভার বিভিন্ন স্কুলের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর সদর উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে অনুষ্ঠিত বঙ্গবন্ধু ফুটবলে সোনাপুর এবং বঙ্গমাতা ফুটবলে রাজনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় পিরোজপুর ইউনিয়ন পর্যায়ে খেলার যোগ্যতা অর্জন করেছে। গতকাল রবিবার সদর উপজেলার বলিয়ারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত পিরোজপুর ইউনিয়নের বঙ্গবন্ধু ফুটবলের ফাইনাল খেলায় সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ২-০ গোলে সিংহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। একই মাঠে অনুষ্ঠিত বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব ফুটবলে রাজনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে কাঁঠালপোতা দক্ষিনপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে পিরোজপুর ইউনিয়ন চ্যাম্পিয়ন হয়। খেলা শেষে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে পুরষ্কার বিতরণ করেন। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার শামিম সুলতানা, পিরোজপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, ফজলুর রহমান প্রমূখ।
বারাদী প্রতিনিধি জানিয়েছে, খেলাধুলার মাধ্যমে সু-নাগরিক হিসাবে গড়ে উঠার লক্ষে মেহেরপুর সদরের বলিয়ারপুর পুর্বপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার পিরোজপুর ইউনিয়নের ২১টি স্কুলের মধ্য থেকে ৪টি স্কুল ফাইনাল খেলায় অংশগ্রহন করে। এ খেলায় চ্যাম্পিয়ন হয় বালক গ্রুপে সোনাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও বালিকা গ্রুপে রাজনগর সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং রানার্স আপ দল বালক গ্রুপে সিংহাটি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও বালিকা গ্রুপে কাঠালপোতা দক্ষিণপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় বিজয়ী হয়। খেলায় শ্রেষ্ঠ খেলোয়াড় নির্বাচিত হয় সবুজ ও সাদিয়া। বর্তমান সরকারের শিক্ষা নীতিমালার মধ্যে শিক্ষার পাশাপাশি যুব সমাজকে খেলাধুলার প্রতি উদ্বুদ্ধ করার লক্ষ্যে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জাতি গঠনে খেলাধুলার বিকল্প নাই, খেলাধুলার মাধ্যমে আত্মবিশ্বাস গড়ে ওঠে এবং লেখাপড়ার মাধ্যমে সু-নাগরিক হিসাবে আত্ম প্রকাশ ঘটে। এসএমসি সভাপতি হাজি লিয়াকত আলী সর্দারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পিরোজপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ বাবলু বিশ্বাস। এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শামীম সুলতান, প্রাক্তন শিক্ষক ফজলু মাষ্টার, বারাদী সাংগঠনিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোমিনুল ইসলাম মোমিন, প্যানেল চেয়ারম্যান ডাবলু ও বিভিন্ন স্কুলের শিক্ষকগণ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রধান শিক্ষক শহিদুল ইসলাম এবং সার্বিক দায়িত্বে ছিলেন প্রধান শিক্ষক নজরুল ইসলাম।