চুয়াডাঙ্গা ও মেহেরপুরে বিভিন্ন সংগঠনের ইফতার মাহফিল

586

দর্শনা অফিস: দর্শনায় আ’লীগের অঙ্গ-সংগঠনের মতবিনিময় ও ইফতার মাহফিলে অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার দলীয় কার্যালয়ে ইফতার মাহফিলে চুয়াডাঙ্গা-২ আসনের মাননীয় সংসদ সদস্য হাজী আলী আজগার টগর তাঁর বক্তব্যে বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার। এ সরকার ক্ষমতায় এসে দেশের সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করছে। উন্নয়নের ছোয়া প্রতিটি প্রান্তে পৌছে গেছে। দেশের সার্বিক অবস্থা আজ উন্নতির দিকে। বেগমপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি মোবারক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন জেলা আ’লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজাদুল ইসলাম আজাদ। বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন, দামুড়হুদা উপজেলা আ’লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু, যুগ্ম সম্পাদক ও পারকৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান এসএএম জাকারিয়া আলম, চুয়াডাঙ্গা সদর থানা আ’লীগের যুগ্মসম্পাদক মিজানুর রহমান টিপু, তিতুদহ ইউনিয়ন আ’লীগের সভাপতি খবির উদ্দিন বিশ্বাস, সাধারণ সম্পাদক আলী হোসেন, বেগমপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক হামিদুল্লাহ, দর্শনা পৌর আ’লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম। বক্তারা বলেন এসময় উপস্থিত  ছিলেন দর্শনা পৌর আ’লীগের দপ্তর সম্পাদক এমপি সহোদর আলীমুনসুর বাবু, আ’লীগ নেতা- আঃ মমিন, আজাদুল ইসলাম, নজরুল ইসলাম, দামুড়হুদা উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আঃ হান্নান ছোট, যুবলীগ নেতা- আশরাফুল আলম বাবু, মোস্তাফিজুর রহমান মতি, সাঈদ, মামুন শাহ্, শাহিন, হবা জোয়ার্দ্দার, দামুড়হুদা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজু আহাম্মেদ রিংকু, সিনিয়ার সহ-সভাপতি আরিফ মল্লিক, দর্শনা কলেজ ছাত্রলীগের সভাপতি নাহিদ পারভেজ, সাধারণ সম্পাদক তোফাজ্জেল হোসেন তপু, সহ-সভাপতি রিপন, আলামিন, লোমান, যুগ্ম সম্পাদক প্রভাত আলম, দপ্তর সম্পাদক রায়হান, মহাম্মদসহ বেগমপুর ইউনিয়ন আ’লীগের অঙ্গ-সংগঠনের নেতাকর্মী প্রমূখ।
এদিকে জীবননগর আন্দুলবাড়িয়ায় জামায়াত ইসলাম আয়োজিত ইফতার মাহফিলে জেলা জামায়াতের নায়েবে আমীর দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান মাওলানা আজিজুর রহমান বলেন, এই রমযানে ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্র সর্বত্র মহান আল্লাহর নির্দেশনা এবং হযরত রাসূলে করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের আদর্শ বাস্তবায়নে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে। শয়তানের গোলামি ছেড়ে এক আল্লাহর বান্দা হওয়ার সার্বিক প্রস্তুতি নিতে হবে। সমাজ থেকে যাবতীয় অন্যায়, জুলুম ও শোষণ দূর করে ইহকাল ও পারলৌকিক কল্যাণের সন্ধানে নিজেকে নিয়োজিত করতে হবে। যা মাহে রমযানে নিবিড় এবাদতের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জন করা সম্ভব। গতকাল রবিবার বিকালে আন্দুলবাড়ীয়া শাখার উদ্যোগে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ইফতার মাহফিলে প্রধান আলোচক ছিলেন জেলা জামায়াতের সেক্রেটারী ও চুয়াডাঙ্গা-২ আসনের জামায়াতের নমিনী মোঃ রুহুল আমিন। তিনি তাঁর আলোচনায় বলেন, মানবজাতির প্রতি আল্লাহ তায়ালার সর্বশ্রেষ্ঠ নেয়ামত আল কুরআন। আল কুরআন নাযিলের মাস হলো রমযান মাস। কুরআন থেকে হেদায়াত লাভ ও সমাজে কুরআনের আইন প্রতিষ্ঠার জন্য যে মনমানসিকতা ও চরিত্রের প্রয়োজন, সেই মন ও চরিত্র সৃষ্টির জন্য আল্লাহ তায়ালা মাহে রমযানের রোজা পালনকে আমাদের প্রতি ফরজ করেছেন। তাই রমযান মাসকে প্রশিক্ষণের মাস হিসেবে গ্রহণ করে সার্বিক জীবনে কুরআনের অনুসরণকারী হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। একই সাথে কুরআনের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করার শপথ গ্রহণ করতে হবে। আরো উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা আমীর অধ্যাপক খলিলুর রহমান, উপজেলার সহ-সেক্রেটারী সাবেক আন্দুলবাড়িয় ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন, গোলাম রছুল, ইউনিয়ান আমীর হাজী সাফদার রহমান, সাবেক মেম্বার রেজাউল হক প্রমূখ। পরিচালনায় ইউনিয়ান সেক্রেটারী দাওউদ হায়দার।
সরোজগঞ্জ প্রতিনিধি জানায়, চুয়াডাঙ্গা সদরের সরোজগঞ্জ যুগিরহুদা পশ্চিমপাড়া গ্রামে জামে মসজিদে গতকাল রবিবার ইফতার মাহফিলের আয়োজন করে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সদস্য শাহাজান আলী পচা মিয়া। উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা মুতালেব হোসেন, নুরুল ইসলাম নুরু, সরোজগঞ্জ বেবী নার্সিং স্কুলের অধ্যক্ষ আব্দুর কাদের মাষ্টার, সাইদুর রহমান লাল্টু মাষ্টার, বদর উদ্দীন। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা খবীর উদ্দীন।
মেহেরপুর অফিস জানায়, মেহেরপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলার সরকারী কর্মকর্তা, রাজনীতিবিদ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিদের নিয়ে ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার সন্ধ্যায় সার্কিট হাউজ মিলনায়তনে জেলা প্রশাসক পরিমল সিংহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ গাজী রহমান, পুলিশ সুপার আনিছুর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসুল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শেখ ফরিদ আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রশিদুল মান্নাফ কবীর, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাহামুদ, জেলা পরিষদের সাবেক প্রশাসক অ্যাড. মিয়াজান আলী, পৌর মেয়র মাহাফুজুর রহমান রিটন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল হাসান, মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা হেমায়েত উদ্দিন, গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) সামিউল হক, এনডিসি রামানন্দ পাল, সহকারী কমিশনার মোহাম্মদ নুর-এ-আলম, আরিফ হোসেন, পাঠান সাইদুর রহমান, প্রেসক্লাবের সভাপতি আলামিন হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এ. খালেক, সহ-সভাপতি আব্দুল হালিম, ডিএফএ’র সভাপতি কে.এম আতাউল হাকিম লাল মিয়া, সহ-সভাপতি আনোয়ারুল হক শাহী, জেলা আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তা বশির আহমেদ, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লাভলী ইয়াসমিন, পিরোজপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ বাবলু বিশ্বাস, বুড়িপোতা ইউপি চেয়ারম্যান শাহ জামান, বাগোয়ানের ইউপি চেয়ারম্যান আয়ুব আলী, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আরিফুল এনাম বকুল প্রমূখ।
এ ছাড়া অনুষ্ঠানে সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের উর্দ্ধতন কর্মকর্তা, রাজনীতিবিদ, সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিবর্গ ইফতার ও দোয়া মহাফিলে অংশ নেয়। অনুষ্ঠানে দেশ ও জাতির শান্তি কামনা করে দোয়া মোনাজাত করেন মেহেরপুর আলেয়া মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও জেলা ইমাম সমিতির সভাপতি আলহাজ্জ্ব আনছার উদ্দীন বেলালী।